সবচেয়ে বেশি বজ্রপাত হয় ‘ভারতীয় সিরিয়ালে’! পরীক্ষায় উঠে এলো এই চাঞ্চল্যকর প্রশ্ন

indian serial

বর্ষা রিতুর আগমনে অনেকের মাঝে একটি ভয় কাজ করে। কারণ বর্ষাকালে সবচেয়ে বেশি বজ্রপাত হয়। ভারতের পশ্চিমবঙ্গে গত সোমবার বজ্রপাতের কারনে পাঁচ জেলায় ২৬ জনের মৃত্যু হয়েছে। এই জন্য বর্ষাকালে অনেকেই একটু ভয়ে থাকে, বিশেষ করে গ্রামাঞ্চলে।

মজার বিষয় হচ্ছে ভারতের একটি পরীক্ষায় বজ্রপাত নিয়ে একটি অদ্ভত প্রশ্ন এসেছে, প্রশ্নের চেয়েও বেশি অদ্ভত হচ্ছে প্রশ্নের সঙ্গে দেয়া অপশন গুলো। প্রশ্নটি হলো, ‘সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়?”

শুধুমাত্র বর্ষাকালে বজ্রপাত হয় তা কিন্তু নয় ভারতীয় সিরিয়ালেও প্রচুর বজ্রপাত হয়। ভারতীয় নাটক-মুভিতে যেভাবে বিনা মেঘে বজ্রপাত হয় তা যেকোনো দেশের ধারাবাহিক বা সিনেমাকে নিশ্চিত হার মানাবে। সম্প্রতি এক সমীক্ষার এমন উত্তর এসেছে, যা দৃষ্টি আকর্ষণ করেছে নেটিজেনদের। প্রশ্নে জানতে চাওয়া হয়েছে- ‘সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়’? সঙ্গে চারটি অপশনও দেওয়া হয়েছে, যেখান থেকে বেছে নিতে হবে সঠিক উত্তরটি।

indian serial question

পরীক্ষার প্রশ্নপত্র

প্রশ্নপত্রের চারটি অপশন হলোঃ
১)ভারতীয় সিরিয়ালে, ২)দ্বিতীয় গুলিস্তানে, ৩)রাজশাহীতে, এবং ৪) কোনোটিই নয়। নিয়মানুযায়ী চারটি অপশনের মধ্যে পরীক্ষার্থীদের বেছে নিতে হবে সঠিক উত্তরটি। নেটনাগরিকদের একাংশ এই প্রশ্নের উত্তরে বেছে নেন ‘ভারতীয় ধারাবাহিকে’র অপশনটি। আর সেই কারণেই পরীক্ষার উত্তরে স্থান পেল ‘ভারতীয় সিরিয়ালে’।

ভারতীয় সিরিয়ালে এই বজ্রপাত বিষয়ে ‘করুণাময়ী রানী রাসমণি’র পরিচালক রূপক দে বলেন,”ভারতীয় সিরিয়ালে যে বজ্রপাত হয়, সেটা আমরা সকলেই দেখি। এমন কিন্তু না যে আমরা তা দেখি না। এখন ভেবে দেখতে হবে, ভারতীয় টিভিতে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তাহলে তা ভারতীয় সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না।” পরিচালক আরো বলেন, সাধারনত গল্পের নাটকীয়তা বাড়লেই বজ্রপাতের মতো আবহ দেখা যায়। শুধু বাংলা ধারাবাহিকে নয় এখন হিন্দি ধারাবাহিকেও বজ্রপাতের আবহ বেশি দেখানো হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *