অডিও গানে নিজের ছবি লাগানো ফ্রি অ্যাপস ও সফটওয়্যার

By | May 27, 2023
অডিও গানে ছবি বসানো apps

এই পোষ্টের মাধ্যমে অডিও গানে নিজের ছবি লাগানো ফ্রি অ্যাপস ও সফটওয়্যার সম্পর্কে জানতে পারবেন। MP3 ফাইলে ছবি, শিরোনাম এবং নাম সেট করার জন্য অ্যাপের তালিকা ও সফটওয়ার তালিকা দেখতে পাবেন।

অডিও গানে নিজের ছবি লাগানো ফ্রি অ্যাপস

আপনি যদি আপনার MP3 ফাইলগুলির মেটাডেটা সম্পাদনা করতে চান, যেমন একটি ছবি, একটি শিরোনাম, বা একটি শিল্পীর নাম যোগ করা, আপনি অনলাইনে উপলব্ধ সেরা বিনামূল্যের MP3 ট্যাগ সম্পাদকগুলির মধ্যে আগ্রহী হতে পারেন৷ এই সরঞ্জামগুলি আপনাকে আপনার সঙ্গীত লাইব্রেরি সংগঠিত করতে এবং আপনার গানগুলিকে আরও স্বীকৃত করতে সাহায্য করতে পারে৷ এখানে কিছু অ্যাপ রয়েছে যা আপনি MP3 ফাইলে ছবি, শিরোনাম এবং নাম সেট করতে ব্যবহার করতে পারেন:

অডিও গানে ছবি বসানো apps সমূহ

**MusicBrainz Picard**: এই অ্যাপটি Windows, Linux, এবং macOS অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ। এটি অডিও ফাইলগুলিকে অ্যালবামে গোষ্ঠীবদ্ধ করতে পারে এবং মিউজিকব্রেইঞ্জের মতো অনলাইন উত্স থেকে মেটাডেটা দেখতে পারে। এটি MP3, MP4, FLAC, WMA, OGG এবং অন্যান্য ফরম্যাট সমর্থন করে।

**MP3Tag**: এই অ্যাপটি একটি উইন্ডোজ-ভিত্তিক মেটাডেটা সম্পাদক যা MP3, WMA, AAC, OGG, FLAC, MP4 এবং আরও অনেক ফরম্যাট পরিচালনা করতে পারে। এটি ট্যাগ তথ্যের উপর ভিত্তি করে ফাইলগুলির নাম পরিবর্তন করতে পারে এবং Freedb, Amazon, Discogs এবং MusicBrainz থেকে মেটাডেটা ডাউনলোড করতে পারে।

**TigoTago**: এই অ্যাপটি একই সময়ে বিভিন্ন ফাইল সম্পাদনা করতে পারে। এটি অডিও ফরম্যাট যেমন MP3, WMA, এবং WAV, সেইসাথে AVI এবং WMV-এর মতো ভিডিও ফরম্যাটের সাথে কাজ করে। এটিতে অনুসন্ধান এবং প্রতিস্থাপন, CDDB অ্যালবাম তথ্য ডাউনলোড, কেস পরিবর্তন এবং ফাইলগুলি পুনরায় সাজানোর সরঞ্জাম রয়েছে৷

**FlexClip**: এই অ্যাপটি একটি অনলাইন টুল যা আপনাকে বিনামূল্যে একটি MP3 ফাইলে ছবি যোগ করতে দেয়। আপনি JPG, PNG, GIF, SVG, WEBP, BMP, ICO ফর্ম্যাটে ছবি ব্যবহার করতে পারেন এবং সেকেন্ডের মধ্যে একটি মিউজিক ভিডিও তৈরি করতে পারেন। আপনি ভিডিওটি ট্রিম করতে এবং উজ্জ্বলতা সামঞ্জস্য করতে পারেন।

**VEED.IO**: এই অ্যাপটি আরেকটি অনলাইন টুল যা আপনাকে আপনার MP3 ফাইলে একটি ছবি বা একাধিক ফটো যোগ করতে এবং সেগুলিকে একটি মিউজিক ভিডিওতে পরিণত করতে দেয়। এছাড়াও আপনি আপনার ভিডিওতে টেক্সট, স্টিকার, ফিল্টার, ট্রানজিশন এবং আরও ইফেক্ট যোগ করতে পারেন। এগুলি এমন কিছু অ্যাপ যা আপনি MP3 ফাইলে ছবি, শিরোনাম এবং নাম সেট করতে ব্যবহার করতে পারেন। সেগুলি ব্যবহার করে দেখুন এবং দেখুন কোনটি আপনার প্রয়োজনে সবচেয়ে উপযুক্ত।

অডিও গানে নিজের ছবি লাগানো ফ্রি সফটওয়্যার

আপনার কম্পিউটারে যদি MP3 ফাইলগুলির একটি সংগ্রহ থাকে, তাহলে আপনি সেগুলিকে চিত্র, শিরোনাম এবং নাম যোগ করে সংগঠিত করতে চাইতে পারেন৷ এটি আপনাকে আপনার প্রিয় গানগুলিকে আরও সহজে খুঁজে পেতে এবং আপনার সঙ্গীত গ্রন্থাগারকে আরও আকর্ষণীয় করতে সাহায্য করতে পারে৷ অনেকগুলি সফ্টওয়্যার সরঞ্জাম রয়েছে যা আপনাকে এই কাজটি করতে সহায়তা করতে পারে, তবে আপনার কোনটি বেছে নেওয়া উচিত? এই ব্লগ পোস্টে, আমরা MP3 ফাইলে ছবি, শিরোনাম এবং নাম সেট করার জন্য কিছু সেরা সফ্টওয়্যার তালিকাভুক্ত করব।

**Mp3tag**: এটি একটি শক্তিশালী এবং সহজেই ব্যবহারযোগ্য টুল যা আপনাকে আপনার MP3 ফাইলের মেটাডেটা সম্পাদনা করতে দেয়। আপনি ছবি, শিরোনাম, নাম, জেনার, অ্যালবামের নাম, ট্র্যাক নম্বর এবং আরও অনেক কিছু যোগ করতে পারেন। আপনি একসাথে একাধিক ফাইল ব্যাচ সম্পাদনা করতে পারেন এবং স্বয়ংক্রিয়ভাবে অনুপস্থিত তথ্য পূরণ করতে অনলাইন ডাটাবেস ব্যবহার করতে পারেন। Mp3tag MP3 ছাড়াও বিভিন্ন অডিও ফরম্যাট সমর্থন করে, যেমন FLAC, OGG, WMA এবং আরও অনেক কিছু।

**MusicBrainz Picard**: এটি আরেকটি দুর্দান্ত টুল যা আপনাকে MP3 ফাইলে ছবি, শিরোনাম এবং নাম সেট করতে সাহায্য করতে পারে। এটি আপনার গান শনাক্ত করতে এবং সঠিক মেটাডেটার সাথে মেলাতে MusicBrainz ডাটাবেস ব্যবহার করে। আপনি নিজেও মেটাডেটা সম্পাদনা করতে পারেন এবং ফাইলের নামকরণ স্কিমটি কাস্টমাইজ করতে পারেন। MusicBrainz Picard MP3 ছাড়াও বিভিন্ন অডিও ফরম্যাট সমর্থন করে, যেমন AAC, M4A, WAV এবং আরও অনেক কিছু।

**TagScanner**: এটি একটি বহুমুখী টুল যা আপনাকে MP3 ফাইলে ছবি, শিরোনাম এবং নাম সেট করতে সাহায্য করতে পারে। এটির একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস রয়েছে যা আপনাকে সহজেই আপনার ফাইলগুলির মেটাডেটা সম্পাদনা করতে দেয়৷ আপনি আপনার গানের জন্য মেটাডেটা পেতে এবং একটি প্যাটার্ন অনুসারে আপনার ফাইলগুলির নাম পরিবর্তন করতে অনলাইন উত্সগুলিও ব্যবহার করতে পারেন৷ TagScanner MP3 ছাড়াও বিভিন্ন অডিও ফরম্যাট সমর্থন করে, যেমন APE, MPC, WMA এবং আরও অনেক কিছু।

শেষ কথাঃ

আশা করি অডিও গানে নিজের ছবি বসানোর ফ্রি অ্যাপস ও ‍ফ্রি সফটওয়্যার সম্পর্কে জানতে পারলেন। অনেকেই শখ করে অডিও গানে বা এমপি৩ ফাইলে নিজের ছবি সেট করতে ইচ্ছে হয়। সে কথাই চিন্তা করে আজকের এই আর্টিকেলটি লেখা, যেন এই পোষ্টটি পড়লেই MP3 ফাইলে ছবি, শিরোনাম এবং নাম সেট করার জন্য অ্যাপের তালিকা ও সফটওয়ার তালিকা পেয়ে যান।

লেখাটি ভাল লাগলে অথবা কোন কিছু জানার

রিলেটেড ট্যাগঃ
ভিডিও গানে ছবি বসানো apps, অডিও গানে ছবি জোড়া লাগানোর সফটওয়্যার, ছবির সাথে গান লাগানো সফটওয়্যার, ছবি সাজানো সফটওয়্যার, ভিডিওতে গান বসানো, পিকচার দিয়ে গান বানানো, how to add picture in mp3 song, how to add photo in mp3 song, add photo in mp3 song, audio song photo add app, mp3 tips, add photo in song, add photo in mp3 song software free download, android music player, music player, add picture to mp3, how to add my photo in mp3.

আরো জানুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *