আইপিএল ২০২৩ সময়সূচী – আইপিএল কবে থেকে শুরু দেখুন

By | March 5, 2023
আইপিএল ২০২৩ সময়সূচী - আইপিএল কবে থেকে শুরু দেখুন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল এর ১৬ তম আসরের পর্দা উঠতে চলেছে আগামী ৩১ শে মার্চ। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের জন্য এটি খুশির খবর বিশেষ করে যারা ঘরোয়া ক্রিকেট পছন্দ করেন তাদের জন্য এটি অন্যতম বড় একটি আসর। প্রতিবছরের মতো এ বছরেও বিসিসিআই য়ের নিয়ন্ত্রণে আইপিএলের 16 তম আসর অনুষ্ঠিত হতে চলেছে। মোট আটটি দলের সমন্বয়ে এই টুর্নামেন্টে তৈরি করা হয়েছে যেখানে ইন্ডিয়ান প্লেয়ারের পাশাপাশি বিশ্বের অন্যান্য আন্তর্জাতিক খেলোয়াড়রা অংশগ্রহণ করে থাকেন।

যেহেতু আপনি ক্রিকেট খেলা পছন্দ করেন টি-টোয়েন্টি ক্রিকেট আপনার পছন্দের একটি খেলা তাই আপনি এর প্রতিটি ম্যাচ উপভোগ করার জন্য অধীর আগ্রহে বসে রয়েছেন। এবারের আসরে বিশেষ কিছু চমক রয়েছে যার কারণে ভারত বর্ষ ছাড়াও এখন বিশ্বের প্রতিটি প্রান্তের মানুষ আইপিএলের দিকে চেয়ে রয়েছেন। ইতিমধ্যে আইপিএল নিলাম সম্পূর্ণ হয়েছে এবং প্রতিটি দলের মালিকেরা নিজেদের পছন্দগত প্লেয়ার দিয়ে দল সাজিয়েছেন।

ক্রিকেট প্রেমী হিসেবে আপনি যখনই আইপিএলের প্রতিটি ম্যাচ উপভোগ করতে চাইবে তখন আপনাকে অবশ্যই ম্যাচরোর আগে আজকে কোন ম্যাচ অনুষ্ঠিত হবে সে সম্পর্কে তথ্য জানা উচিত। আইপিএল এর নিয়ম অনুসারে প্রতিটি দল একে অপরের সাথে দুইবার করে মুখোমুখি হবে। এক্ষেত্রে যে আটটি দল রয়েছে তারা তার বিপরীত সাতটি দলের সাথে নিজেদের হোম গ্রাউন্ডে এবং পরবর্তী সময়ে তাদের প্রতিপক্ষের গ্রাউন্ডে গিয়ে খেলবে।

আইপিএলের ম্যাচগুলো সরাসরি বেশ কয়েকটি টিভি চ্যানেল দেখা হবে এবং আপনি চাইলে অনলাইনের মাধ্যমে এর প্রতিটি ম্যাচ উপভোগ করতে চাইবেন। ম্যাচ উপভোগ করার জন্য আপনাকে অবশ্যই আইপিএলের সময়সূচি জানা উচিত এতে করে আপনি বুঝতে পারবেন যে আজকে আপনার প্রিয় দলের খেলা রয়েছে কিনা। তাহলে চলুন আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করি আইপিএলের 16 তম আসরের প্রতিটি দিনের খেলার সময়সূচী।

আইপিএল ২০২৩ সময়সূচী

৩১ শে মার্চ থেকে আইপিএলের পর্দা উঠছে যার কারণে প্রতিটি ক্রিকেটপ্রেমীরা এখন অধীর আগ্রহে এই প্রতিটি ম্যাচ উপভোগ করার জন্য অপেক্ষা করছেন। বরাবরের বা তোর এ বছরে আইপিএলের বেশ কয়েকটি দল অংশগ্রহণ করছেন এবং প্রতিটি দল নিজেদের টিম শক্তিশালী সকল প্লেয়ারদের সাজিয়েছেন। তবে ম্যাচ শুরুর পূর্বেই প্রতিটি দল দলের স্কোয়াড সম্পর্কে আপনাকে তথ্য জানতে হবে এবং কোন কোন দলে আপনার পছন্দের প্লেয়ার রয়েছে সেটি সম্পর্কেও জানা উচিত।

আমরা আইপিএলের প্রতিটি দলের নাম এবং কোন দলে কোন কোন প্লেয়ার রয়েছে সে সম্পর্কে একটি আর্টিকেল লিখেছে এবং সেগুলো ধারাবাহিকভাবে আপনাদের সামনে উপস্থাপন করেছি। এবছরের আইপিএলে মোট ৭৪ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৩১ শে মার্চ রাত আটটার সময় গুজরাট টাইটান্স বনাম চেন্নাই সুপার কিংস মুখোমুখি হতে চলেছে এবং এই ম্যাচের মাধ্যমেই পর্দা উঠতে চলেছে 16 তম আইপিএলের।

  • টুর্নামেন্টের নাম : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ
  • আয়োজক : বিসিসিআই
  • আসর : ১৬ তম
  • উদ্বোধনী ম্যাচ : গুজরাট টাইটান্স বনাম চেন্নাই সুপার কিংস
  • সময় : ৩১ শে মার্চ, ২০২৩ রাত ৮.০০

এরপর মোট ৭০ টি ম্যাচ প্রথম রাউন্ডে অনুষ্ঠিত হবে এবং একটি দল অপর দলের বিপরীতে অনেক কয়বার অংশগ্রহণ করতে চলেছে। তবে ম্যাচ শুরুর পূর্বেই আপনাকে আজকে ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে কিনা সে সম্পর্কে তথ্য জানা উচিত। যার কারণে আপনাকে আইপিএলের সময়সূচি সম্পর্কে জানার জন্য আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়তে হবে। নিচের অংশে আমরা ধারাবাহিকভাবে সম্পূর্ণ আইপিএলের এবছরের সময়সূচি শেয়ার করেছি।

Screenshot-2023-03-05-at-11-24-13-AM

Screenshot-2023-03-05-at-11-24-25-AM
Screenshot-2023-03-05-at-11-24-36-AM
Screenshot-2023-03-05-at-11-24-43-AM
Screenshot-2023-03-05-at-11-24-51-AM
Screenshot-2023-03-05-at-11-24-57-AM
Screenshot-2023-03-05-at-11-25-07-AM

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ ইতিমধ্যে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে তাদের আইপিএল ২০২৩ এর সম্পূর্ণ সময়সূচী আপলোড করেছে এবং আমরা তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকেই তাদের যে পিকচার রয়েছে সেটি সংগ্রহ করেছি। উক্ত ফাইলটি সংগ্রহ করার পর শুধুমাত্র আপনাদের উদ্দেশ্যে আমরা এখানে শেয়ার করতে সক্ষম হয়েছে এবং এই ফাইলটি আপনি ব্যবহার করতে পারেন আপনার মোবাইল কম্পিউটার থেকে ম্যাচগুলো উপভোগ করার জন্য।

আমরা আশা করছি যে ২০২৩ সালের আইপিএল অনেক বেশি জাঁকজমক হবে এবং প্রতিটি দল নিজেদের সাধ্যমত চেষ্টা করবে এই ট্রফি জয়লাভ করার। তবে ম্যাচ উপভোগ করার জন্য হলেও আপনাকে অবশ্যই সময়সূচী সংগ্রহ করতে হবে এবং আমরা আপনাদের জন্যই এই নির্দিষ্ট সময়সূচি শেয়ার করেছে যেটি আপনার পছন্দ হতে বাধ্য। তাই আমাদের ওয়েবসাইট থেকে আপনার পছন্দের দলের নাম সহ পিকচার ডাউনলোড করে নিন এবং সেটি ব্যবহার করে নিয়মিত ম্যাচগুলো উপভোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *