৫টি ওয়েবসাইট দিয়ে গান শুনা এবং গান ডাউনলোড করার উপায়

By | December 31, 2022
ফ্রি গান ডাউনলোড

এই পোষ্টের মাধ্যমে ৫টি ওয়েবসাইট দিয়ে গান শুনা এবং গান ডাউনলোড করার উপায় সম্পর্কে জানতে পারবেন। বাংলা গান ডাউনলোড mp3। যাদের অডিও গান শুনতে ও ডাউনলোড করতে প্রয়োজন তিনিদের কাজে আসবে। (How to listen and download music)

এই সাইট গুলো দিয়ে নতুন এবং পুরানো যে কোনো বাংলা হিন্দি ইংলিশ গান চালিয়ে শুনতে পারবেন মোবাইল বা কম্পিউটার এর মাধ্যমে।

যেসব মিউজিক স্ট্রিমিং এপস বা ওয়েবসাইট সমূহ আছে সেগুলো দিয়ে আমরা সরাসরি অনলাইনে গান শুনতে পারি  কিন্তু ডাউনলোড করে আমাদের মোবাইলে রাখতে পারিনা।

আর যদি ডাউনলোড করে মোবাইলের মধ্যে রাখতে যাই সে ক্ষেত্রে আমাদের সে মিউজিক স্ট্রীমিং অ্যাপসটির প্রিমিয়াম ভার্সণ ক্রয় করে নিতে হয় বা মিউজিকটি ক্রয় করে নিতে হয়।

আজকে যে ওয়েবসাইটগুলোর সাথে পরিচয় করাব সেগুলো অডিও গানের জন্য নাম্বার ওয়ান পর্যায়ে আছে অনলাইন জগতে।

তবে এই সাইট গুলোর মাধ্যমে অনেক সাইট আছে আপনাকে গান শুনার সাথে ডাউনলোড করার পারমিশন দেবে আবার অনেক সাইট আছে গান শুনতে পারবেন কিন্তু ডাউনলোড করতে টাকা লাগবে।

আমি চেয়েছিলাম প্রথমে সবগুলো সাইটই পরিচয় করার যেগুলোর মাধ্যমে ডাউনলোড করতে পারবেন কিন্তু যেগুলোর সাথে পরিচয় করাব সেগুলো দুইদিন পরই বন্ধ হয়ে যেতে পারে বা বিভিন্ন ভাইরাসের সমস্যায় সমক্ষিন হতে পারেন।

তাই শেষ পর্যায়ে ডিসিশন নিলাম যে সাইট গুলো ভাল কিন্তু গান শুনতে পারবেন ফ্রি সেগুলো সম্পর্কে বলব। এর মধ্যে কিছু কিছু সাইটের মাধ্যমে ফ্রিতে ডাউনলোডও করতে পারবেন।

৫টি ওয়েবসাইট দিয়ে গান শুনা এবং গান ডাউনলোড করার উপায় নিম্নে দেওয়া হলোঃ

১. Music.com.bd

বাংলা অডিও গান পাওয়ার জন্য Music.com.bd একটি দারুন ওয়েবসাইট, এখান থেকে আপনি সমস্ত ধরনের বাংলা গান পেয়ে যাবেন।

এখানে নুতুন পুরানো সমস্ত রকমের ব্র্যান্ড, আর্টিষ্ট, এলবাম বা মুভি এবং দেশাত্ববোধক গানের অসংখ্য কালেকশন পেয়ে যাবেন।

এই সাইটটির মাধ্যমে ফ্রিতে গান শুনতে পারবেন ও গান ফ্রিতে ডাউনলোডও করতে পারবেন খুব সহজেই।

এই সাইটে প্রবেশ করলে এখানে A to Z লেটারে আর্টিস্ট নাম সার্চ অপশন পাবেন যাতে এ দিয়ে যত ধরনের আর্টিস্ট আছে সব আর্টিস্টের গান চলে আসবে। এবং অ্যালবাম বা ব্র্যান্ড এর নামের ১ম অক্ষর অনুযায়ি গান সার্চ করে করে সহজে গান শুনা ও ডাউনলোড করে নিতে পারবেন।

২. Hungama.com

 এখন যে ওয়েবসাইটটির নাম বলব সেটি হলো Hungama.com, এই ওয়েবসাইটটি সাথে আমরা অনেকেই পরিচিত আছি। বর্তমান সময়ে গান শোনা এবং এই গান ডাউনলোড করার জন্য এই ওয়েবসাইটটি সেরা একটি ওয়েবসাইট বলা যেতে পারে।

এই সাইটে সকল ধরনের হাই কোয়ালিটির গান পেয়ে যাবেন এবং নুতন নুতন গানের সব থেকে বড় কালেকশন এই ওয়েবসাইটটিতে পেয়ে যাবেন । এছাড়াও সকল ভাষার গান এখানে পেয়ে যাবেন। এখানে আপনি গানগুলো শুনতে পারবেন ফ্রিতে ওয়েবসাইটের ভিতরে  কিন্তু যদি গানগুলো ডাউনলোড করার প্রয়োজন হয় তাহলে অবশ্যই প্রিমিয়াম প্যাকেজ কিনতে হবে ।

(গান ডাউনলোড করার জন্য সেরা সফটওয়ার হলো IDM যা ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার নাম । এটির মাধ্যমে সকল ধরনের সবকিছু ডাউনলোড করতে পারবেন । আইডিএম হলো internet download manager যেটি ইন্সটল করা থাকলে  সকল ধরনের ভিডিও খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন।)

৩. FMA

এখন যে ওয়েবসাইটটির কথা বলব সেটি হলো freemusicarchive.org, ওয়েবসাইট টিতে আপনি সকল ধরনের বেস্ট মিউজিক সমূহ পেয়ে যাবেন। এই সাইটটিতে  ইংরেজি হিন্দি চাইনিজ ইত্যাদি সকল ধরনের গানের কালেকশন পেয়ে যাবেন । সেরা গানের ভান্ডার বলা যায় এই সাইটটিকে । 

খুব সহজে ওয়েবসাইটটির মাধ্যমে পছন্দের মিউজিক সমূহ গুলো ডাউনলোড করতে পারবেন।

৪. Raaga .com

এখন পরিচয় করাবো Raaga .com এর সাথে। এই ওয়েবসাইটটি দিয়ে সকল ধরনের বাংলা-হিন্দি ইত্যাদি গান ডাউনলোড করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে । গানের  এক বিশাল সমারোহ পেয়ে যাবেন। এই ওয়েবসাইট এর মাধ্যমে গান ডাউনলোড করার পাশা পাশি  গানের  লাইভ স্ট্রিমও শুনতে পারা যাবে।

৫. Saregama

সর্বশেষ যে ওয়েবসাইটের কথা বলব তা হলো saregama.com। এই সাইটটি অনেক অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট। এখানে অনেক গানের কালেকশন পাবেন। এখানে আপনি গান শোনতে পারবেন কিন্তু ডাউনলোড করার জন্য টাকা খরচ করতে হবে।

শেষ কথা হলোঃ

কথা হলো গান ডাউনলোড করার জন্য অনেক ওয়েবসাইট আছে বা ছিল কিন্তু যেহেতু থার্ড পার্টি সাইট হিসেবে কোন অথোরাইজ থাকে না তাই এই সাইটগুলো প্রায়সই বন্ধ হয়ে যায়। যার কারনে দেখতে পারবেন অনেকেই গান ডাউনলোড করার ওয়েবসাইটের লিস্ট দিয়ে আর্টিকেল লিখেছে কিন্তু সেগুলোতে গেলে ওয়েবসাইট খুজে পাবেন না। আবার খুজে পেলেও কিছুদিন পর আর খুজে পাবেন না।

তাই আমি আজকে যেগুলো সাইট শেয়ার করেছি সেগুলো যাচাই বাছাই করে শেয়ার করেছি যাতে করে আপনাদের বেশি ভোগান্তির মুখে পরতে না হয়।

আরো জানুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *