হুমকির জিডি করার নিয়ম

By | August 24, 2022
টিন সার্টিফিকেট করার নিয়ম ২০২২ টিন সার্টিফিকেট ডাউনলোড

আমি রোজ নিয়মিত অফিসে যাই কারণ আমি একজন চাকুরীজীবী। কিছু কিছু মানুষ রয়েছে যারা আমার এই সৎ পথে চলা এবং সৎপথের ইনকাম করাটা সহ্য করতে পারে না। তাই তারা প্রায়ই আমার ক্ষতি করার চেষ্টা করে। এরকম অবস্থাতে আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি তাদের নামে থানায় একটি হুমকির জিডি করব। কিন্তু সেই হুমকির জিডি কিভাবে করতে হয় সে সম্পর্কে আমার কোন ধারণা নেই। হ্যাঁ বন্ধুরা এরকম অবস্থা অনেকেরই হতে পারে।

তবে এরকম অবস্থাতে থানাতে গিয়ে একটি হুমকির জিডি করা অবশ্যই জরুরি। কিন্তু হুমকির জিডি করা নিয়ে আর কোন চিন্তার কারণ নাই কারণ আমরা আজকে নিয়ে এসেছি শুধুমাত্র আপনাদের জন্য আমাদের আর্টিকেলের মাধ্যমে হুমকির জিডি করার নিয়ম গুলো বিস্তারিতভাবে আলোচনা করতে। আপনারা যারা এ বিষয়ে জানতে আগ্রহী রয়েছেন তারা অবশ্যই আমাদের দেওয়া আর্টিকেল থেকে জেনে নিন কিভাবে হুমকির জিডি করা যায় সে নিয়ম সম্পর্কে।

হঠাৎ করেই আপনাকে যদি কেউ হুমকি দিয়ে থাকে আপনাকে ভয় দেখিয়ে থাকে এখন আপনি সেটা নিয়ে অনেক দুশ্চিন্তায় আছেন এবং একা রাস্তা চলতে ভয় পাচ্ছেন।

আপনি আপনার পরিবারকে খুব বেশি ভালোবাসেন তাই চেষ্টা করছেন পরিবারকে না জানিয়ে এই বিষয়টা সমাধান করতে তার জন্য আপনি পুলিশের শরণাপন্ন হতে চাচ্ছেন। এমতাবস্থায় আপনি কিভাবে এই হুমকির বিপক্ষে সাধারণ ডায়েরি অথবা জিডি করতে পারবেন সেটা এখন আমরা আপনাদের শিখিয়ে দেব।

হুমকি দিলে কিভাবে জিডি করবেন?

আপনাকে যদি কেউ হুমকি দিয়ে থাকে তাহলে জিডি করবেন কিভাবে এই প্রশ্ন অনেকেই করে থাকে। আপনি কি সাধারণ ডায়েরি এর আগে করেছেন তাহলে অবশ্যই আপনি জানবেন সাধারণ ডায়েরি কিভাবে করতে হয় সে সম্পর্কে। আর সাধারণ ডায়েরী করার সকল নিয়মগুলো যদি জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং জেনে নিন সাধারণ ডায়েরি করার সকল নিয়মগুলো। হুমকির জন্য যে সাধারণ ডায়রিয়া আবেদন করবেন সেটা ঠিক একই রকম হবে কিন্তু আপনাকে শুধু ঘটনাটি আলাদাভাবে বর্ণনা করতে হবে।

জিডি ফর্ম পিডিএফ ফাইল ডাউনলোড

আপনারা যারা জিডি ফর্ম সংগ্রহ করতে চান তারা আমাদের এখান থেকে পিডিএফ ফাইল আকারে এই জিডি ফর্ম গুলো সংগ্রহ করে নিতে পারবেন খুব সহজেই।  আপনারা যারা জিডি ফ্রম সংগ্রহ করতে চাচ্ছেন তারা আমাদের এই আর্টিকেলে দেওয়ার লিংক সংগ্রহ করে এই লিঙ্কে প্রবেশ করুন এবং সেখান থেকে একটি ফাইল ডাউনলোড করে সেখান থেকে ফর্ম টি সংগ্রহ করুন।

অনলাইনে থানায় জিডি করার নিয়ম

এখন আমরা বসবাস করি আধুনিক যুগে। আর আধুনিক যুগে সবকিছুই হয়ে গেছে আধুনিক। এখন আর কষ্ট করে আমাদের সময় নষ্ট করতে হয় না কোন কাজ সম্পাদনের জন্য। সবকিছুতেই আমরা এখন ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসেই সেরে নিতে পারি কাজগুলো।

ঠিক তেমনি ঘরে বসেই মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে অনলাইনে থানায় জিডি করাও যায় খুব সহজেই। অনলাইনে কিভাবে থানায় জিডি করবেন সেই সম্পর্কে আমরা একটি আর্টিকেল সম্পূর্ণভাবে আমাদের ওয়েবসাইটে দিয়ে দিয়েছি। আপনারা চাইলে আমাদের দেওয়া সেই আর্টিকেল ফলো করতে পারেন এবং ঝটপট শিখে নিতে পারেন কিভাবে অনলাইন এর মাধ্যমে আপনি থানায় জিডি করতে পারবেন ঘরে বসেই।

জিডি করার একটি নমুনা কপি

তারিখ

 বরাবর

ভারপ্রাপ্ত কর্মকর্তা

,,,,,,,,,, থানার নাম

ঠিকানা

জনাব,

যথাবিহিত সম্মান প্রদর্শনপূর্বক জানাচ্ছে যে আমি আপনার দায়িত্বপ্রাপ্ত এলাকার একজন সাধারন নাগরিক। আমার নাম মোহাম্মদ আমিনুর রহমান এবং আমার পিতার নাম আহসান রাহমান। আমরা অত্র এলাকায় বেশ সুনামের সঙ্গে বসবাস করছি। আমি পেশায় একজন স্কুল শিক্ষক। কিন্তু হঠাৎ করে আমার সৎকর্মের পেশা নিয়ে আমার এলাকার কিছু লোক আমাকে সহ্য করতে না পেরে সরাসরি হুমকি দেয় প্রাণ নাসের। এ অবস্থার পর থেকে আমি বেশ চিন্তায় আছি এবং আমি আমার পরিবারকে খুব বেশি ভালোবাসি যার কারণে পরিবারের কাউকে এ বিষয়টি অবগত করিনি। আমি চাচ্ছি আপনাদের মাধ্যমে একটি সঠিক সমাধান হোক।

অতএব, বিষয়টি বিশেষ বিবেচনায় এনে আমাকে একটি সৎ বিচার দেওয়ার মাধ্যমে নিশ্চিত করার জন্য আপনার কাছে প্রার্থনা করছি।

নিবেদক

নিবেদনকারীর নাম

নিবেদনকারীর ঠিকানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *