সিঙ্গাপুর সোনার দাম কত ২০২২

By | August 16, 2022
সিঙ্গাপুর সোনার দাম কত ২০২২

উন্নত বিশ্বের দেশগুলোর সাথে তাল মিলিয়ে বর্তমানে সিঙ্গাপুর একটি উন্নত দেশে অধিষ্ঠিত হতে পেরেছে। প্রাকৃতিক সম্পদের ওপর নির্ভরশীল এ দেশটি সম্প্রতি তাদের অর্থনৈতিক ভাবে এতটাই বেশি স্বয়ংসম্পূর্ণ যে এদেশের মানুষ উন্নত জীবনযাপন করে। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত প্রতি বছর হাজার হাজার মানুষ সিঙ্গাপুরে নিজেদের কাজের উদ্দেশ্যে পাড়ি জমাচ্ছে।

সিঙ্গাপুরে অবস্থানরত প্রবাসীরা যখন তারা নিজেদের দেশে ফিরে আসে তারা সাধারণত তাদের পরিবার ও আত্মীয়-স্বজনের জন্য বিভিন্ন ধরনের স্বর্ণালঙ্কার কিনতে আগ্রহী। এতে করে তারা দেশে ফিরে তাদের প্রিয়জনদের যখন স্বর্ণের কোন কিছু উপহার দেয় তখন তাদের মন আনন্দে ভরে ওঠে।

অন্যান্য দেশের চেয়ে বিশেষ করে বাংলাদেশের চেয়ে দেশ সিঙ্গাপুরের সোনার দাম কম হওয়ার কারণে প্রবাসে অবস্থানরত বাংলাদেশীরা সিঙ্গাপুর থেকে স্বর্ণ করতে চাই। সিঙ্গাপুরের স্বর্ণের দামের চেয়ে বাংলাদেশের স্বর্ণের দাম আকাশ-পাতাল পার্থক্য যার কারণে আপনারা অবশ্যই চাইবেন বিদেশ থেকে দেশে আসার সময় এদেশ থেকে স্বর্ণ সংগ্রহ করতে।

যার কারণে অনেক প্রবাসী রয়েছেন যারা সিঙ্গাপুর সিঙ্গাপুরে সোনার দাম কত তার সম্পর্কে জানতে চাই। তাদেরকে জানানোর উদ্দেশ্যে আমরা এখানে বিশেষভাবে আমাদের আলোচনা করেছি যেখানে সিঙ্গাপুরের সবচেয়ে বড় সোনার মার্কেটে আজকে সোনার দাম কত তা উল্লেখ করা হয়েছে। নিচের তালিকা থেকে আপনি চাইলে আপনার পছন্দের মত খুব সহজেই তার তালিকা দেখতে পারবেন এবং তা অতি শীঘ্রই আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সিঙ্গাপুর সোনার দাম কত?

বিশ্ববাজারে স্বর্ণের দাম সময়ের সাথে বৃদ্ধি পাচ্ছে কারনা স্বর্ণের দাম সাধারণত বিশ্বব্যাপী বর্তমান অবস্থার ওপর নির্ভর করে নির্ধারণ করা হয়। যার কারণে প্রতিনিয়ত ও সারা বিশ্বব্যাপী স্বর্ণের দাম বেড়ে চলেছে। বর্তমানে সিঙ্গাপুরের স্বর্ণের দাম সম্পর্কে জানতে অনেকেরই আগ্রহ রয়েছে যার কারণে আমরা আপনাদের জন্য বলতে চাই যে সম্পত্তি সিঙ্গাপুরের স্বর্ণ মার্কেট কমিটির এক কর্মচারী থেকে আমরা তথ্য জানতে পেরেছি এবং তার ভিত্তিতে আমরা এখানে তালিকা প্রকাশ করেছে।

সিঙ্গাপুরের সোনার মার্কেট কর্তৃপক্ষের দেওয়া তথ্যমতে 24 ক্যারেট স্বর্ণের দাম 78।780 ডলার নির্ধারণ করা হয়েছে অন্যদিকে 22 ক্যারেট স্বর্ণের দাম 75।555 সিঙ্গাপুর ডলার। 21 ক্যারেট স্বর্ণের দাম 68।945 সিঙ্গাপুর ডলার। অপরদিকে 18 ক্যারেট স্বর্ণের দাম 49।122 সিঙ্গাপুর ডলার এবং 16 ক্যারেট স্বর্ণের দাম 52।2556 সিঙ্গাপুর ডলার।

দুবাই আজকের সোনার দাম

ওপরের অংশে আমরা পর্যায়ক্রমে সিঙ্গাপুরের স্বর্ণের দাম আপনাদের জন্য উপস্থাপন করেছে। আমরা ধারাবাহিকভাবে 24 ক্যারেট 22 ক্যারেট 28 এবং 18 ক্যারেট স্বর্ণের দাম এখানে তালিকার মাধ্যমে প্রকাশ করলাম। সিঙ্গাপুরে বর্তমানে 22 ক্যারেট স্বর্ণের দাম সবচেয়ে বেশি 22 ক্যারেট স্বর্ণের দাম 92।8 যার বেশিরভাগই স্বর্ণ থাকে যার কারণে 22 ক্যারেট স্বর্ণের দাম সর্বদা বেশি রাখা হয়।

আজকে সিঙ্গাপুরে সোনার দাম

সিঙ্গাপুরে বর্তমান স্বর্ণের বাজার এর আগের তুলনায় কিছুটা গরম মনে হচ্ছে কেননা বিশ্বব্যাপী যে রাশিয়া-ইউক্রেন এর মধ্যে যুদ্ধ চলছে তার প্রভাব স্বর্ণের বাজার এর ব্যাপকভাবে পড়েছে। যার কারণে প্রতিনিয়ত স্বর্ণের দাম বেড়ে চলেছে। তবুও যারা স্বর্ণের অলংকার বানাতে আগ্রহী তারা স্বর্ণ ক্রয় করতে চায় তাদের জন্য আমরা এখানে আজকে সিঙ্গাপুরের বড় বড় মার্কেটগুলোতে সোনার দাম কত তা উল্লেখ করেছি। নিচের তালিকা থেকে আপনি আপনার পছন্দমত ক্রয় করতে পারেন।

Screenshot-2022-08-09-at-7-46-23-AM

একজন সিঙ্গাপুর প্রবাসী হিসেবে আপনাকে অবশ্যই জানতে হবে যে আজকের বাজারে স্বর্ণের দাম কত তা না হলে স্বর্ণের বাজার সম্পর্কে আপনার যদি ধারনা না থাকে তাহলে স্বর্ণ ক্রয় করা অনেকটাই কঠিন হয়ে দাঁড়াবে। আমাদের আর্টিকেল পড়ার মাধ্যমে আপনি হয়তো বুঝতে পেরেছেন সিঙ্গাপুরের স্বর্ণের দাম এর সম্পর্কে। আমরা এখানে ধারাবাহিকভাবে প্রতিটি দেশের ক্যারেটের ওপর নির্ভর করে স্বর্ণের দাম উল্লেখ করলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *