দুবাই সোনার দাম ২০২২ আজকের সোনার দাম

By | August 8, 2022
দুবাই সোনার দাম ২০২২ আজকের সোনার দাম

মধ্যপ্রাচ্যের সবচেয়ে উন্নত দেশ দুবাই যেখানে সারা বিশ্বের মানুষ কর্মের উদ্দেশ্যে অবস্থানরত রয়েছে। উন্নত এদেশে বর্তমানে সোনার ব্যাপক চাহিদা। এই দেশ সোনা উৎপাদনে বিখ্যাত না হলেও আফ্রিকা থেকে সোনার খনি ক্রয় করে নিজেদের স্বর্ণের চাহিদা মেটাতে সক্ষম হয়েছে। যার কারণে দুবাইয়ে বর্তমানে সোনার দাম অনেকাংশে কম।

একজন দুবাইয়ের বাসিন্দা হওয়ার কারণে আপনি অবশ্যই চাইবেন স্বর্ণের তৈরি জিনিস বানাতে যেগুলো আপনার পরিবারের লোকজন অথবা আত্মীয় স্বজনদের বিভিন্ন স্বর্ণালঙ্কার তৈরি করে দিতে ব্যবহার করা হয়। দুবাইয়ের সোনার মার্কেট নিয়ন্ত্রণ কমিটির প্রতিনিয়ত বিশ্ব বাজারে সোনার দাম এর সাথে মিল রেখে দুবাইয়ের সোনার দাম নির্ধারণ করে।

আপনারা যারা দুবাইয়ের আজকের সোনার দাম জানতে চেয়েছেন তাদের উদ্দেশ্যেই আমরা অফিশিয়াল ভাবে দুবাই স্বর্ণ কমিটির দেওয়া দাম অনুসারে এখানে বিস্তারিত তালিকা উল্লেখ করেছে। আমরা এখানে প্রতিটি ক্যারেটের সোনার দাম আলাদা আলাদা ভাবে উল্লেখ করে তার সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য শেয়ার করেছে। সুতরাং নিচের অংশের তথ্যগুলো পড়ে আপনি দুবাইয়ের সোনার দাম সম্পর্কে বিস্তারিত সকল ধারনা পাবেন।

দুবাই গোল্ড প্রাইস

দুবাই স্বর্ণ উৎপাদনে বিখ্যাত না হলে দেশটির অর্থনৈতিক ভাবে শক্তিশালী যার কারণে ব্রাজিল ও সাউথ আফ্রিকা থেকে প্রতিনিয়ত নিজেদের দেশের স্বর্ণের চাহিদা মেটানোর জন্য এদেশে স্বর্ণ আমদানি করা হয়। যার কারণে বাংলাদেশ থেকে অন্যান্য দেশগুলোর চেয়ে তুলনামূলক স্বর্ণের দাম অনেকটাই কম।  যার কারণে বিশ্ববাজারে স্বর্ণের দাম তারচেয়ে দুবাইয়ের বর্তমানে স্বর্ণের দাম অনেকটাই কম।

আমরা দুবাই এ সরকার কর্তৃক যে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে তার ওপর ভিত্তি করে এখানে একটি তালিকা প্রকাশ করেছে সে তালিকায় প্রতিটি ক্যারেটের সোনার দাম উল্লেখ করা হয়েছে। আমরা আপনাদের জন্য দুবাইয়ের আজকের সোনার দাম উল্লেখ করেছি।

দুবাই আজকের সোনার দাম কত?

আপনারা যারা দুবাইয়ের আজকের সোনার দাম জানতে চেয়েছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই দুবাই আজকের সোনার দাম বাংলাদেশ থেকে প্রায় 6000 টাকার চেয়ে কম রয়েছে যা দুবাইয়ের আঞ্চলিক একটি সংস্থা আমাদের জানিয়েছে। দুবাইয়ে বর্তমানে 1 গ্রাম সোনার দাম 2216।00 AED আমরা যদি হিসাব করি তাহলে দশ গ্রামের দাম হবে 2216 AED বাংলাদেশি মূল্য হিসেবে দাঁড়ায় 82 হাজার 697 ঢাকা।

বর্তমানে সেই জয় বাংলাদেশের তুলনায় দুবাইতে সোনার দাম অনেকটাই কম তাছাড়া বাজারের কিছু নিয়ম নীতির কারণে বাংলাদেশের বাজারে একটু ধার্য করা হয়। বাংলাদেশসহ বিশ্ববাজারে সোনার দামে কিভাবে ওঠানামা করে অর্থাৎ যেকোন সময় দাম বাড়তে পারে আবার কমে যেতে পারে। সর্বশেষ তথ্য অনুযায়ী বর্তমানে সোনার দাম অনেকখানি বৃদ্ধি পেয়েছে।

দুবাই গোল্ড মার্কেট

বর্তমানে পৃথিবীর প্রতিটি দেশে বড় বড় সোনার মার্কেট রয়েছে কিন্তু বিশ্ববাজারে দুবাইয়ের সবচেয়ে বড় সোনার মার্কেট অবস্থিত তার নাম হলো গোল্ড সুখ। আপনারা অনেকেই রয়েছেন যারা দুবাইয়ের সবচেয়ে বড় গোল্ড মার্কেট কোথায় অবস্থিত তার সম্পর্কে জানতে চান তাদের উদ্দেশ্যে আমরা বলতে চাই যে দুবাইয়ের রাজধানীতে এই মার্কেটে অবস্থিত।

বর্তমানে দুবাই বিশ্বের অন্যান্য সোনার বাজার থেকে একটি বড় সোনার বাজার তৈরি করেছে যেখানে নিয়মিত সোনা কেনাবেচা হচ্ছে। আপনারা চাইলে দুবাইয়ের গোল্ড মার্কেট থেকে সরাসরি স্বর্ণ ক্রয় করতে পারেন এতে করে আপনি তুলনামূলকভাবে অনেক কম টাকা দিয়ে ক্রয় করতে পারছেন।

আজকে আমরা সম্পূর্ণভাবে দুবাইয়ের স্বর্ণ বাজার দাম নিয়ে বিস্তারিত আলোচনা ওপরের অংশে তুলে ধরেছি। এ কনটেন্ট এর মাধ্যমে আপনি পর্যায়ক্রমে দুবাইয়ের আজকের সোনার দাম এর আপডেট পেতে থাকবেন। তবে মার্কেট থেকে স্বর্ণ কেনার সময় একটু সাবধানতা বজায় রাখবেন এবং আসল সোনা ক্রয় করার চেষ্টা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *