পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম

আপনাদের সকলকে স্বাগতম জানায় আমাদের আজকের এই আর্টিকেলে। আজকে আমরা আমাদের আর্টিকেল আলোচনা করব পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম সম্পর্কে। আপনারা যারা পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম জানতে চান তারা অবশ্যই আমাদের দেওয়া সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং জেনে নিন আপনার প্রয়োজনীয় তথ্য।

বিদেশ ভ্রমণের জন্য ভিসা আমাদের অনেক প্রয়োজনীয় একটি জিনিস। তবে অনেক ক্ষেত্রে দেখা যায় যে জাল ভিসা দিয়ে হাজার হাজার মানুষকে ঠকানো হয়। আর এই জাল ভিসার কারণে অনেকেই বিদেশ ভ্রমণ করার পর অনেক ভোগান্তিতে পড়ে। এমনকি তারা এতটাই কষ্টে থাকে যে তাদের দৈনন্দিন সুন্দর ভাবে চলাফেরা খাওয়াদাওয়া পর্যন্ত ঠিকমত হয় না শুধু এই জাল ভিসার কারণে। 

তাই বিদেশ ভ্রমণের আগে আমাদের অবশ্যই কর্তব্য যে ভিসা ব্যবহার করে আমরা বিদেশ ভ্রমণ করব সেই ভিসা আসল নাকি নকল। আর্থিক এজন্যই আমাদের মাঝে অনেকেই জানতে চেয়েছেন পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করা নিয়ম সম্পর্কে। তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে আমরা পাসপোর্ট এর মাধ্যমে ভিসা চেক করব সে নিয়ম গুলোর সম্পর্কে জেনে নিন।

সৌদি আরব ভিসা চেক

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা সৌদি আরব যাবে বলে ঠিক করেছেন। আর সেজন্য তাদেরকে অনেক সময় সৌদি আরব যাওয়ার যে ভিসা রয়েছে সেটি চেক করতে হয় এজন্য তারা অনলাইনে বিভিন্ন উপায় খুঁজে থাকেন তাদের ভিসাটি বৈধভাবে চেক করার জন্য। আমাদের আর্টিকেলে দেওয়া উপায় গুলো আপনারা ভালোভাবে পড়ে নিলেই খুব সহজে অনলাইনের মাধ্যমেই আপনারা আপনাদের পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করতে পারবেন।

সৌদি আরব ভিসা চেক করার ধাপসমূহ

আপনি চাইলে খুব সহজেই অনলাইনের মাধ্যমে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করে নিতে পারবেন। ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে যা করতে হবে তা হলো গুগলে গিয়ে সার্চ অপশনে আমাদের দেওয়ার লিংকে প্রবেশ করতে হবে।

এরপর আপনি নিচের দিকে সৌদি আরবের ভাষায় লেখা একটি চিত্র দেখতে পাবেন। এরপর আপনি এখানে যে ওয়েবসাইট টা দেখতে পাচ্ছেন এই ওয়েবসাইটের লিঙ্কে প্রবেশ করে সরাসরি সেই ওয়েবসাইটে চলে যেতে হবে। আপনি মূলত এই ওয়েবসাইটের মাধ্যমে আপনার সৌদির ভিসা ঠিক আছে না ভুল আছে সেটি সহজেই বুঝতে পারবেন। আপনি যখন ওয়েবসাইটে ঢুকবেন তখন ওই ওয়েবসাইটে যদি কোন পপ অ্যাপ আসে তাহলে সেটি কেটে দিতে হবে। 

আপনি যখন ওই ওয়েবসাইটের মধ্যে ঢুকবেন তখন দেখতে পাবেন individuals এবংsector and organisation নামে আপনি এখানে দুইটি অপশন দেখতে পাবেন। আপনি যদি আরবি ভাষা বুঝতে না পারেন তাহলে গুগলে এসে google ট্রান্সলেটর ওপেন করে নিবেন। এরপর আপনাকে individual অপশনটিতে ক্লিক করতে হবে।

তারপর individual পেজে আসার পর আপনি সেখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন। আপনাকে এখানে fine applicant data এই অপশনটি খুঁজে বের করে সেখানে ক্লিক করতে হবে। তারপর আপনি ফাইন্ড এপ্লিকেশন ডাটা বেজে আসার পর লক্ষ্য করবেন পেইজের উপরের দিকে ভিসা সার্ভিস প্ল্যাটফর্ম লেখা আছে।

এরপর আপনাকে এ ফর্মের ভিতরে আপনার পাসপোর্ট নাম্বার, ন্যাশনাল আইডি কার্ড বাংলাদেশ ভিসা সবকিছু লিখে পাশে থাকা ইমেজ কোড টি সুন্দর করে কপি করে সার্চ বাটনে ক্লিক করুন। এরপর আপনি আপনার ভিসার সকল তথ্য এখানে দেখতে পাবেন।

সৌদি আরবের ভিসার খরচ

আমরা অনেকেই জানি না যে সৌদি আরবের ভিসা করতে ঠিক কত টাকা খরচ হয়। চলুন জেনে নেওয়া যাক। সৌদি আরবে যাওয়ার জন্য অনেক রকমের ভিসা রয়েছে এক একটি ভিসার জন্য একেক রকমের খরচ হয়।

আমি মনজিলে ভিসা প্রসেসিং মেডিকেল সহ ১ লাখ ২৫ হাজার টাকা খরচ হবে। ফ্যামিলি ভিসার জন্য ৬০ হাজার টাকা। খাদ্যামা ভিসার জন্য এক লাখ 55 হাজার টাকা।