সুপারিশ পত্র লেখার নিয়ম ফরমেট, Letter of Recommendation

সুপারিশ পত্র

আজকে এই পোষ্টের মাধ্যমে ইংলিশে সুপারিশপত্র লেখার নিয়ম ফরমেট পেয়ে যাবেন। যার মাধ্যমে সুপারিশপত্র লেখার নিয়ম সম্পর্কে জানতে পারবেন এবং সুপারিশপত্র কিভাবে লিখতে হয় জানতে পারবেন। এই সুপারিশ পত্র অনেক সময় রেফারেন্স লেটার লেখার নিয়ম হিসেবে জেনে থাকতে পারেন বা চাকরির সুপারিশ পত্র নমুনা হিসেবেও জানতে পারেন।

তবে আজকের ফরমেটটি কলেজ কর্তৃক সুপারিশ পত্রের নমুনা দেখানো হয়েছে যেটি Letter of Recommendation ইংলিশে সুপারিশপত্র লেখার নিয়ম ফরমেট হিসেবে রয়েছে যা গুগল ট্রান্সলেট করে বাংলায় দিয়ে দেওয়া হয়েছে যেন যেকারো বুঝতে সহজ হয়। প্রয়োজনে নিম্নের Letter of Recommendation এর লেখা কপি বা সুপারিশ পত্র ডাউনলোড করে নিতে পারেন।

নিম্নে Letter of Recommendation বা সুপারিশ পত্রের নমুনা ফরমেট দেওয়া হলোঃ

Letter of Recommendation

I am Highly pleased to write a recommendation letter in favor, Md. Jibon Hajari, ID: 112-0372-111 was a student in the Department of Electrical and Electronic Engineering under the faculty of Engineering and Technology at Atish Dipankar University of Science & Technology (ADUST), Dhaka, Bangladesh. He has obtained B.Sc Engineering degree on successful completion of 160 required credit hours with a good academic record securing CGPA 3.50 on a scale of 4.0
He is very well versed in engineering fundamentals and has a fine conceptual grasp of the subject matter. he has a strong desire to improve his performance by self-analysis and effort. Mr. Md. Jibon Hajari i sa hard working student. His ideas show a very good instinctual potential for technical analysis and troubleshooting. Besides the academic activities, he was also involved with the extracurricular activities of this University during his student life. His dedication to the interest of this University is really praiseworthy. The Medium of instruction is English in our University. His English proficiency is very good.
I, therefore, strongly recommend him for admission in the post Graduate leading Doctoral program in his desired field of study in any reputed University. I shall be highly delighted for any further quarry if any about him in the future.

Yours Sincerely,
Professor
Dr. Md. Sekul Islam Dean
Faculty of Engineering & Technology
Atish Dipankar University of Science & Technology (ADUST)
Email:

সুপারিশ পত্র

মোঃ জীবন হাজারী, আইডি: 112-0372-111 এর পক্ষে একটি সুপারিশপত্র লিখতে পেরে আমি অত্যন্ত আনন্দিত, অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অধীনে তড়িৎ ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন ছাত্র ছিলেন (ADUST), ঢাকা, বাংলাদেশ। তিনি 4.0 স্কেলে CGPA 3.50 অর্জন করে একটি ভাল একাডেমিক রেকর্ড সহ 160টি প্রয়োজনীয় ক্রেডিট ঘন্টা সফলভাবে সমাপ্ত করে B.Sc ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেছেন।
তিনি প্রকৌশলের মৌলিক বিষয়গুলিতে খুব পারদর্শী এবং বিষয়বস্তুর উপর তার একটি সূক্ষ্ম ধারণাগত উপলব্ধি রয়েছে। তিনি আত্ম-বিশ্লেষণ এবং প্রচেষ্টা দ্বারা তার কর্মক্ষমতা উন্নত করার একটি দৃঢ় ইচ্ছা আছে. জনাব মোঃ জীবন হাজারী একজন পরিশ্রমী ছাত্র। তার ধারণাগুলি প্রযুক্তিগত বিশ্লেষণ এবং সমস্যা সমাধানের জন্য একটি খুব ভাল সহজাত সম্ভাবনা দেখায়। একাডেমিক কার্যক্রমের পাশাপাশি তিনি ছাত্রজীবনে এই বিশ্ববিদ্যালয়ের পাঠক্রম বহির্ভূত কর্মকাণ্ডের সঙ্গেও জড়িত ছিলেন। এই বিশ্ববিদ্যালয়ের স্বার্থে তার নিবেদন সত্যিই প্রশংসনীয়। আমাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মাধ্যম ইংরেজি। তার ইংরেজি দক্ষতা খুবই ভালো।
তাই, আমি তাকে দৃঢ়ভাবে সুপারিশ করছি যে কোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে তার পছন্দসই অধ্যয়নের ক্ষেত্রে স্নাতকোত্তর অগ্রণী ডক্টরাল প্রোগ্রামে ভর্তির জন্য। ভবিষ্যতে তার সম্পর্কে যদি কোন আরও খননের জন্য আমি অত্যন্ত আনন্দিত হব।

আপনার বিশ্বস্ত,
প্রফেসর
ড. মোঃ সেকুল ইসলাম ডীন
প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ
অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ADUST)
ইমেইল:

আরো জানুন-অন্যদের চাকরির জাবিনদার হওয়ার অঙ্গিকারপত্র ফরমেট

Letter of Recommendation

I have the pleasure to write a letter of recommendation, Md. Fakhrul ID: 112-072-111 who has obtained B.Sc. in Electrical and Electronic Engineering degree from the Faculty of Science and Technology (FST), Atish Dipankar University of Since of Technology (ADUST), Dhaka, Bangladesh. With pleasure, I am informed that he is trying to pursue Post Graduate studies in your highly renowned University. I would like to take this opportunity to recommend Mr. Md. Fakhrul for admission and possible financial assistance for the Post Graduate program he is applying.

I am confident that he will continue to succeed in his studies. Mr. Md. Fakhrul is a sincere student and achieved a good result (3.50 out of 4.0) in his B.Sc. in EEE program. His classroom performance was very good. He is an energetic, dynamic, and also very committed person. His drive and abilities will truly be an asset to your establishment. If you have any questions regarding this recommendation, please do not hesitate to contact me.

Sincerely,
Muhammad Abdus Sattar Titu
Chairman (Acting)
Assistant Professor of Applied Mathematics
Faculty of Science & Technology
Atish Dipankar University of Science and Technology
Email:

সুপারিশ পত্র

আমি সুপারিশের একটি চিঠি লিখতে পেরে আনন্দিত, মোঃ ফখরুল আইডি: 112-072-111 যিনি B.Sc. বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ (FST), অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অফ সিন্স অফ টেকনোলজি (ADUST), ঢাকা, বাংলাদেশ থেকে তড়িৎ এবং ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। আনন্দের সাথে, আমি জানাচ্ছি যে তিনি আপনার অত্যন্ত বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর অধ্যয়ন করার চেষ্টা করছেন। আমি এই সুযোগটি নিয়ে জনাব মোঃ ফখরুল যে স্নাতকোত্তর প্রোগ্রামে আবেদন করছেন তার জন্য ভর্তি এবং সম্ভাব্য আর্থিক সহায়তার জন্য সুপারিশ করতে চাই।

আমি আত্মবিশ্বাসী যে সে তার পড়াশোনায় সফলতা অব্যাহত রাখবে। জনাব মোঃ ফখরুল একজন আন্তরিক ছাত্র এবং তার বিএসসিতে একটি ভাল ফলাফল (4.0 এর মধ্যে 3.50) অর্জন করেছে। EEE প্রোগ্রামে। তার ক্লাসরুমের পারফরম্যান্স খুবই ভালো ছিল। তিনি একজন উদ্যমী, গতিশীল এবং খুব প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তি। তার ড্রাইভ এবং ক্ষমতা সত্যিই আপনার প্রতিষ্ঠার একটি সম্পদ হবে. এই সুপারিশ সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, আমার সাথে যোগাযোগ করতে দ্বিধা করবেন না দয়া করে।

আন্তরিকভাবে,
মুহাম্মদ আবদুস সাত্তার টিটু
চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)
ফলিত গণিতের সহকারী অধ্যাপক ড
বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ
অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ইমেইল:

পএ লেখার নিয়ম
সুপারিশ পত্রের নমুনা

আরো পড়ুন-