মোবাইল সেট হারানোর জিডি লেখার নিয়ম

আমাদের যদি মোবাইল সেট হারানো যায় তাহলে কিভাবে থানায় জিডি লিখতে হয় তার একটি নমুনা ফরমেট তুলে ধরব এই পোষ্টে । আপনারা যারা দেখতে চান বা জানতে চান কিভাবে জিডি লিখতে হয় (How to write GD) তার একটি আইডিয়া পাবেন এই পোষ্টের মাধ্যমে।

আশা করি যারা ম্যানুয়ালি হারানো বিষয়ক জিডি লিখতে চান তাদের জন্য আজকের পোষ্টটি হেল্পফুল হবে।

তবে চলুন জেনে নেই কিভাবে জিডি লিখতে হয় বা মোবাইল সেট হারানোর জিডি কিভাবে করতে হয় নিম্নে নমুনা ফরমেট তুলে ধরা হলোঃ-

তারিখঃ

বরাবর,
ভারপ্রাপ্ত কর্মকর্তা মহোদয়
বনানী থানা
ঢাকা।

বিষয়ঃ- মোবাইল সেট হারানোর জিডি এন্ট্রি প্রসঙ্গে।

মহোদয়,
বিনীত নিবেদন এই যে, আমি শামসুল আলম, পিতা- খুরশেদ আলম, ঠিকানাঃ বাড়ি নং-৪৪, রোড নং-৮, বনানী, ঢাকা-১২১৩, বিগত ২৭-১২-২০১৯ইং তারিখ রোজ শুক্রবার আনুমানিক সকাল ১১.৩০ ঘটিকায় বনানী হইতে মাতুয়াইল (নূরবাগ), ফতুল্লা, নারায়নগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হওয়ার পরে রিক্সা যোগে বনানী কাকলী বাসস্ট্যান্ড পৌছানোর পর আমার প্যান্টের পকেটে থাকা মোবাইল ফোন সেট হারিয়ে যায়, যার মডেল নামঃ স্যামসাং গ্যালাক্সি এস৭এইজ, কালারঃ গোল্ড, যার আইএমইআই নং-৩৬৮৯৯২/০৭/১১৭৪৭৭/৮। উল্লেখ্য যে, উক্ত মোবাইল ফোন সেটটি ডুয়েল সিমের যার মধ্যে আমার বাংলাদেশে ব্যবহৃত মোবাইল নাম্বার-০১৭৮০০০০ ও সংযুক্ত আরব আরব আমিরাতের রাস-আল-খাইমার ব্যবহৃত মোবাইল নাম্বার +৯৭১ ০০৪০০ ২৫০৭ সিম দুটি মোবাইলে কার্যকর ছিল। উল্লেখ্য যে আমি আরব আমিরাতের প্রবাসি বাংলাদেশী বিগত ২২/১২/২০১৯ইং তারিখে পারিবারিক কাজের কারনে বাংলাদেশে আসি।

অতএব, মহোদয়ের নিকট আকুল আবেদন আমার মোবাইল সেটটি উদ্ধার করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করিলে চির কৃতজ্ঞ থাকিব। বিষয়টি আপনার থানায় জিডি এন্ট্রি করার জন্য অনুরোধ রইল।

বিনীত নিবেদক

(শামসুল আলম)
০১৭৪১-৮০০০০০

আরো জানুন-