প্রতিষ্ঠান সাময়িক কার্যক্রম বন্ধ রাখার আবেদন ফরমেট

আপনার প্রতিষ্ঠান যদি ভ্যাট এর আওতাধিন হয় আপনি যদি ভ্যাট নিবন্ধন করে থাকেন, তাহলে আপনি যদি কোন সময় প্রতিষ্ঠান সাময়িক কার্যক্রম বন্ধ রাখতে চান বা খুলতে চান তাহলে রাজস্ব কর্মকর্তা বরাবর আবেদনপত্র লিখতে হয়। তবে আজকের এই পোষ্টে প্রতিষ্ঠান সাময়িক কার্যক্রম বন্ধ রাখার জন্য রাজস্ব কর্মকর্তা বরাবর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট এ কিভাবে আবেদনপত্র লিখতে হয় তার একটি ফরমেট দেখাবো যা দেখে নতুন উদ্যাগতাদের বা নতুনদের জন্য উপকারে কাজে আসতে পারে। অনেক সময় আমরা আবেদন লিখতে পারি কিন্তু তারপরও আরেকজনের একটি ফরমেট দেখতে ইচ্ছে হয়, যেন আমাদের কাজটি সহজ বা আত্মবিশ্বাসের সাথে পারফেক্ট করতে পারি। আমি কিছু এরকম মানুষদের কথা চিন্তা করে নিম্নে একটি আবেদন ফরমেট পেশ করলাম।

তবে আবেদন দেওয়ার নিয়ম হিসেবে কোম্পানীর প্যাড এ প্রিন্ট করতে হবে যা কোম্পানীর নাম সর্বউপরে থাকবে তারপর ঠিকানাটি থাকবে তারপর Ref : ও Date থাকবে।

আবেদন শুরু হবে বরাবর দিয়ে এবং শেষ হবে বিনীত নিবেদক দিয়ে যার নিচে কোম্পানীর পক্ষের নাম পদবী ও ঠিকানা ও নামের উপরে স্বাক্ষর ও সীল হবে।

নিম্নে প্রতিষ্ঠান সাময়িক কার্যক্রম বন্ধ রাখার আবেদন ফরমেট তুলে ধরা হলোঃ

বাড়ী নং-৪৪, রোড নং-১১, বীর উত্তম খাদেমুন বাসার সড়ক বনানী, ঢাকা-১২১৩।

Ref :…………………… Date :…………………….

বরাবর,
রাজস্ব কর্মকর্তা
কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট
গুলশান সার্কেল-৩, মহাখালী, ঢাকা।

বিষয় ঃ প্রতিষ্ঠান সাময়িক কার্যক্রম বন্ধ প্রসংঙ্গে।

উপর্যুক্ত বিষয়ের প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ পূর্বক জানানো যাচ্ছে যে, আমাদের প্রতিষ্ঠান মারজান রেস্টুরেন্ট, বাড়ী নং-৪৪, রোড নং-১১, বীর উত্তম খাদেমুন বাসার সড়ক বনানী, ঢাকা-১২১৩, (যার নিবন্ধন নং-১৮১৩১০৮৪৮৪৫) নামীয় বাড়ীর নতুন করে সংস্কারের কারনে প্রতিষ্ঠানটি বিগত ০১/০১/২০১৯খ্রি: তারিখ হতে বন্ধ রাখতে বাধ্য হয়েছি। ভবিষ্যতে আমার প্রতিষ্ঠান চালু করার পূর্বে আমরা আপনার অফিসকে অবহিত করে প্রতিষ্ঠান চালু করিব।

এমতাবস্থায়, অনুগ্রহপূর্বক প্রার্থনা এই যে, প্রতিষ্ঠানটির সাময়িক বন্ধের আবেদন মঞ্জুর করতে মহোদয়ের সদয় মর্জি হয়।

বিনীত নিবেদক,

(মোঃ রাকিবুল ইসলাম)
প্রোপাইটার
মারজান রেষ্টুরেন্ট
বাড়ী নং-৪৪, রোড নং-১১,
বীর উত্তম খাদেমুন বাসার সড়ক বনানী,
ঢাকা-১২১৩।

আরো জানুন-