নমিনী পরিবর্তন করার আবেদন ফরমেট

আমরা যখন ব্যাংকে একাউন্ট খুলে থাকি তখন আরেকজনকে নমিনী দিয়ে থাকি, যেন আমাদের অবর্তমানে নমিনী ব্যাংকের টাকা উঠাতে পারে। আজকে এই পোষ্টের মাধ্যমে নমিনী পরিবর্তন করার আবেদন কিভাবে করতে হয় বা নমিনী পরিবর্তন করার আবেদন কিভাবে লিখতে হয় তা জানব। এই পোষ্টে একটি নমিনী পরিবর্তন করার আবেদন ফরমেট দেখাবো যা দেখে অনেকেরই উপকারে লাগতে পারে বা জেনে নিতে পারেন কিভাবে আবেদনপত্রটি লিখতে হয়।

এখানের আবেদনপত্রটিতে একটি ব্যাংককে এডিকেট করে দেখানো হয়েছে আপনার যে ব্যাংক থাকবে সে ব্যাংকের নাম দিয়ে তৈরি করে নিতে পারবেন এবং আপনার তথ্য গুলো দিয়ে আপনিও চাইলে নমিনী পরিবর্তন করে নিতে পারবেন।

নিম্নে নমিনী পরিবর্তন করার আবেদন ফরমেট তুলে ধরা হলোঃ

তারিখঃ ১০.০১.২০২২ইং

ম্যানেজার,

আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড

বনানী শাখা, টাওয়ার হ্যামলেট (দ্বিতীয় তালা)

১৬, কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা।

বিষয় ঃ নমিনী পরিবর্তন প্রসঙ্গে।

মহোদয়,

আমি রানুয়ারা বেগম, স্বামী ঃ মরহুম খোরশেদ আলম, ঠিকানা-ফ্ল্যাট নং-৬/এ, বাসা নং-২২, রোড নং-১১, ব্লক-ডি, বনানী মডেল টাউন, ঢাকা-১২১৩, জাতীয় পরিচয় পত্র নং- ৭৭৭৫২২৮৫৯৩।

আপনার ব্যাংকের একজন গ্রাহক, ব্যাংক হিসাব নং-০২০৪৪২০৫৭০৩৩। উক্ত একাউন্টটিতে আমি আমার স্বামী বোরহান উদ্দিন কে নমিনী করেছিলাম। কিন্তু গত ১২/১২/২০২১ইং তারিখ সকাল ৮.১০ মিনিটে ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ……..রাজেউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বৎসর (মৃত্যু সনদ সংযুক্ত)। এমতাবস্থায় আমার নমিনী পরিবর্তন করা অতীব জরুরী হয়ে পড়েছে ভবিষ্যৎ জটিলতা এড়ানোর জন্য।

আমি সম্পূর্ন সুস্থ অবস্থায়, কোন ধরনের প্ররোচনা ছাড়া আমার স্থাবর, অস্থাবর সকল সম্পত্তির সমান অংশীদার হিসাবে আমার তিন পুত্রকে নমিনী হিসাবে ঘোষণা করছি। তাহাদের প্রয়োজনীয় তথ্যাদি নিচে সংযোজন এবং স্বাক্ষর সত্যায়িত করা হইলঃ

নাম       সম্পর্ক জাতীয় পরিচয়পত্র জন্ম তারিখ            শতকরা হার            স্বাক্ষর            স্বাক্ষর সত্যায়িত করণ
মোঃ_ফখরুল_আলম ছেলে ৮৮৯৫২২০৯৫৫ ০৬.০১.১৯৮৬ ৩৩.৩৩ %    
মোঃ শামসুল আলম ছেলে ৮৮৯৫২২০৯৫৪ ২৪.০২.১৯৮৯ ৩৩.৩৩ %    
মোঃ রায়হান আলম ছেলে ৮৮৯৫২২০৯৫৩ ০২.০৪.১৯৯৫ ৩৩.৩৩ %    

আমার অবর্তমানে আমার তিনপুত্র সমান ভাবে আপনার ব্যাংকের সমুদয় অর্থ/এফডিআর এর অংশীদার হইবে। এই নমিনী প্রস্তাব কেবলমাত্র আমার মৃত্যুর পর কার্যকর হইবে। আমি হলফ করিয়া ঘোষণা করিতেছি যে, উপরে উল্লেখিত ওয়ারিশ/উত্তরাধিকার ছাড়া আমার আর কোন ওয়ারিশ/ উত্তরাধিকার নাই।

উপরোক্ত সংশোধন এর প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে আমাকে এবং আমার সন্তানদের অনাকাংখিত ঝামেলা থেকে অব্যহতি দানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আপনাকে বিশেষ ভাবে অনুরোধ করা যাইতেছে।

ধন্যবাদান্তে

মিসেস রানুয়ারা বেগম

ফ্ল্যাট নং-৬/এ, বাসা নং-২২,

রোড নং-১১, ব্লক-ডি,

বনানী, ঢাকা-১২১৩