পুলিশ ক্লিয়ারেন্স পাওয়ার জন্য আবেদন ফরমেট

আমাদের বিভিন্ন প্রয়োজনে অনেক সময় পুলিশ ক্লিয়ারেন্স দরকার হয়ে থাকে। এই পুলিশ ক্লিয়ারেন্স হল পুলিশ কর্তৃক সার্টিফিকেট যা আমাদেরকে দিয়ে থাকে। তবে এই পুলিশ ক্লিয়ারেন্স অনলাইন পন্থা ব্যতিত যেটি পাওয়া যায় সেক্ষেত্রে কিভাবে আবেদন করতে হয় ও বাংলাদেশ পুলিশ ক্লিয়ারেন্স পাওয়ার জন্য তার একটি নমুনা ফরমেট এই পোষ্টে তুলে ধরার চেষ্টা করেছি (Application for police clearance)।

পুলিশ ক্লিয়ারেন্স পাওয়ার জন্য আবেদন অনলাইনের মাধ্যমেও করা যায় তবে সেটি বিদেশ যাওয়ার জন্য দরকার হয়। আবার দেশের ভিতরে অনেক প্রয়োজনে বা বিভিন্ন পারপাসে পুলিশ ক্লিয়ারেন্স পাওয়ার জন্য আবেদনপত্র লিখতে হয় বা আবেদন করতে হয় কাগজে কলমে যা নিম্নে দেখানো হয়েছে।

নিম্নে পুলিশ ক্লিয়ারেন্স পাওয়ার জন্য আবেদনপত্রের নমুনা ফরমেট তুলে ধরা হলোঃ

তারিখ ঃ ২৭/০৮/২০২১ইং

বরাবর
এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল
স্পেশাল ব্রাঞ্চ
বাংলাদেশ পুলিশ
মালিবাগ, ঢাকা।

বিষয় ঃ পুলিশ ক্লিয়ারেন্স পাওয়ার জন্য আবেদন।

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমি মোঃ সহিদুল ইসলাম, স্থায়ী ঠিকানাঃ গ্রামঃ পাশা, ডাকঘরঃ ধনেশ্বরগাতী, থানাঃ মাগুরা সদর, জেলাঃ মাগুরা, বর্তমান ঠিকানাঃ বাড়ি নং-৬৬, আদর্শনগর, মধ্যবাড্ডা, ঢাকা। আমি বর্তমানে লেকশোর হোটেল, গুলশান-২, ঢাকা’তে কর্মরত আছি কিন্তু আমি নতুন কর্মস্থান “আমারি ঢাকা হোটেল” এ যোগদান করিতেছি। নতুন কর্মস্থান এ যোগদান করার জন্য আমার পুলিশ ক্লিয়ারেন্সপত্র প্রয়োজন।

অতএব জনাবের নিকট আকুল আবেদন উপরোক্ত বিষয়ের আলোকে আমাকে পুলিশ ক্লিয়ারেন্সপত্র দিতে আপনার মর্জি হয়।

নিবেদক

মোঃ সহিদুল ইসলাম
মোবাইল ঃ ০১৮১—-

আশা করি যারা ম্যানুয়ালি পুলিশ ক্লিয়ারেন্স পাওয়ার জন্য আবেদনপত্র কিভাবে লিখতে হয় তার একটা ধারণা পেলেন উপরে উল্লেখিত ফরমেট অনুসারে।

আরো জানুন-