অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ

অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ

বিদ্যুৎ বা কারেন্ট আমাদের দৈনন্দিন প্রয়োজনীয় একটা বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিদ্যুৎ ছাড়া যেন কোন কাজেই এখন সম্ভব হয় না। বেশিরভাগ কাজেই আমাদের বিদ্যুতের প্রয়োজন পড়ে। এখন আমরা আধুনিক যুগে বসবাস করি আর এই আধুনিক জীবনে এক সেকেন্ডও কল্পনা করা যায় না বিদ্যুৎ ছাড়া।

আপনারা অনেকেই জানতে চেয়েছেন অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করা যায় কিনা অথবা কিভাবে পরিশোধ করা যায় সে সম্পর্কে। তাই আমরা আজকে আপনাদের মাঝে আলোচনা করব অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার সকল নিয়ম সম্পর্কে সকল আলোচনা। আপনারা যদি আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েন তাহলে অবশ্যই বুঝতে পারবেন অনলাইনে কিভাবে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করা যায়।

অনলাইনের মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ কেন করব?

আমরা একটু আরামদায়ক ভাবে বসবাস করার জন্য অনেক কিছুই প্রয়োজনীয় জিনিস ব্যবহার করে থাকি। এবং সেই প্রয়োজনীয় জিনিসগুলোর নির্ধারিত একটি বিল দিতে হয় আমাদের প্রতি মাসে মাসে। যেমন বিদ্যুৎ বিল, গ্যাস বিল পানির বিল ইত্যাদি পরিশোধ করতে হয় প্রতি মাসে এক থেকে পাঁচ তারিখের মধ্যে আর এই বিলগুলো পরিশোধ করার জন্য আমাদেরকে ব্যাংকের সাহায্য নিতে হয় সরাসরি ব্যাংকে এসে এ বিলগুলো আমাদেরকে পরিশোধ করতে হয় আর এর জন্য করতে হয় নানান রকমের ভোগান্তিতে।

লম্বা লাইনে দাঁড়িয়ে ঘন্টার পর ঘন্টা থাকতে হয় বিল প্রদান করার জন্য। এতে করে আমাদের অনেক কষ্ট হয় ঠিক তেমনি নষ্ট হয় মূল্যবান সময়ও। তাছাড়াও অনেক রকমের ভোগান্তিতে পড়তে হয় মোটেও ভালো লাগে না প্রতি মাসে মাসে ব্যাংকে এসে লম্বা লাইনে দাঁড়িয়ে বিল পরিশোধ করার জন্য অপেক্ষা করতে। তাই আমাদের এমন কোন উপায় জানা দরকার যেটার মাধ্যমে আমরা ঘরে বসে এসব বিলগুলো খুব সহজেই পরিশোধ করতে পারব। আর আমাদের পাশে এই সুবিধাগুলো নিয়ে হাজির হলো ব্র্যাক ব্যাংকের বিকাশ ও টেলিটক।

আমরা এখন ইচ্ছা করলে বিকাশের মাধ্যমে ঘরে বসে বিদ্যুৎ বিল সহ আরো অনেক কিছুর বিল দিতে পারি তবে সেজন্য আমাদের বিকাশ একাউন্টে টাকা থাকতে হবে। তো চলুন আমরা জেনে নেই বিকাশ থেকে কিভাবে আমরা পল্লী বিদ্যুৎ বিল দিতে পারব সেই নিয়ম সম্পর্কে।

অনলাইনে বা বিকাশে পল্লী বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

বিকাশ আমাদের অনলাইনে বিল পরিশোধ করার একটি অন্যতম মাধ্যম। বিকাশের মাধ্যমে আমরা খুব সহজেই পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারি ঘরে বসেই। এতে করে আমাদেরকে নতুন করে কোন ভোগান্তিতে পড়তে হয় না এবং আমাদের মূল্যবান সময়ও নষ্ট হয় না। বিকাশ এর মাধ্যমে আমরা বিল পরিশোধ করার জন্য আমাদের কোন কষ্টের মধ্যে পড়তে হয় না। খুব অল্প সময়েই এবং খুব স্বল্প মাধ্যমে আমরা খুব সহজেই ঘরে বসে বিকাশের মাধ্যমে অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারি।

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

বিকাশ অ্যাপের মাধ্যমে বিল পরিশোধ করার সময় বিলের পরিমাণ দেখতে পারবেন এবং অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল চেক করার জন্য প্রথমে বিকাশ অ্যাপ এ লগইন করুন। এরপর পেয়ে বিল থেকে ইলেকট্রিসিটি অপশনে যান। সেখানে আপনার বিলের কাগজে থাকা এসএমএস অ্যাকাউন্ট নাম্বার দিলেই বর্তমান মাসের পল্লী বিদ্যুৎ বিল দেখতে পাবেন। বিগত মাসের বিল দেখতে সেই মাসটি সিলেক্ট করতে হবে। এভাবেই আপনি বিকাশের মাধ্যমে অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল চেক করে নিতে পারবেন।

অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধের কিছু নিয়ম

আপনি যদি অনলাইনে বিকাশের মাধ্যমে আপনার পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান তাহলে আপনাকে প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ নামক অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে। এরপর সেই অ্যাপে দেখানো ধাপ গুলো অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার পল্লী বিদ্যুৎ বিলটি অনলাইনে বিকাশের মাধ্যমে পরিশোধ করে দিতে পারবেন ঘরে বসেই।

নগদে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

আশা করি আপনারা আমাদের আর্টিকেলের এই অংশ থেকে জেনে নিতে পেরেছেন অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম সম্পর্কে। আরো কিছু জানার থাকলে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন এবং জেনে নিবেন আপনার প্রয়োজনীয় সকল প্রশ্নের উত্তর গুলো