গ্যালারি লক সফটওয়্যার ডাউনলোড

গ্যালারি লক সফটওয়্যার ডাউনলোড

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গ্যালারি বিশেষ গুরুত্বপূর্ণ ও পারসোনাল একটি ফিচার। সাধারণত এখানে আমরা নিজেদের অনেক পার্সোনাল ছবি ও ডকুমেন্ট সংরক্ষণ করে রাখে। যার কারণে অন্য কোনো ব্যক্তি আমাদের এই ছবি ও তথ্য গুলো যাতে দেখতে না পারে সে ব্যবস্থা করার চেষ্টা করি। গ্যালারি লক এমন একটি সফটওয়্যার যা দিয়ে আপনার গ্যালারিতে নিরাপদ রাখা সম্ভব।

বর্তমানে অনেক স্মার্টফোনগুলোতে গ্যালারি লক করার সফটওয়্যার তাদের সেটিং অপশনে পাওয়া যাচ্ছে কিন্তু বেশিরভাগ ফোনেই এ সফটওয়্যারটি ব্যবহার করা হচ্ছে না। যার কারনে এ সকল মোবাইল ফোন ব্যবহারকারীরা তাদের গ্যালারির ছবি ও তথ্য গুলো নিরাপদে রাখতে পারছেন না। নিরাশ হওয়ার কোনো কারণ নেই কারণ আপনাদের জন্য গুগল প্লে স্টোরে বেশকিছু গ্যালারি লক করা সফটওয়্যার লঞ্চ করা হয়েছে যেগুলো ডাউনলোড করার মাধ্যমে আপনি খুব সহজেই গ্যালারিতে লক করে রাখতে পারবেন।

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের গ্যালারি লক করার বেশকিছু সপ্তাহের সম্পর্কে তথ্য দিয়েছে পাশাপাশি এগুলো কিভাবে ব্যবহার করবেন অফিসার সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য উপস্থাপন করেছে। সুতরাং আপনি আমাদের পুরো আর্টিকেলটি পড়বেন এবং গ্যালারি লক সফটওয়্যার ডাউনলোড করে তা ব্যবহার করবেন।

গ্যালারি লক অ্যাপ

তথ্যপ্রযুক্তির এই যুগে বর্তমানে সকল ধরনের অ্যাপ্লিকেশন পাওয়া যায়। আলোচনার শুরুতেই আমরা আপনাদের গ্যালারি লক এপ্লিকেশন কি তার সম্পর্কে একটু ধারনা দিতে চাই। ইহা এমন একটি অ্যাপ্লিকেশন যেখানে আপনার অডিও-ভিডিও-ছবি ও বিভিন্ন তথ্য সংরক্ষণ থাকবে। মোবাইলে আমাদের প্রত্যেকের গ্যালারি অপশন থাকে কিন্তু তারা যে কেউ সরাসরি ওপেন করতে পারে। এতে করে আপনি খুব সহজেই অন্য কোন ব্যক্তি আপনার গোপনীয় তথ্য টিপে যেতে পারে।

এইযে গ্যালারি কে নিরাপদ রাখার জন্য আমরা বিভিন্ন পাসওয়ার্ড অথবা পিন নম্বর ব্যবহার করে তা নিরাপদ রাখতে চাই। গ্যালারি কে নিরাপদ রাখার জন্য যেসকল অ্যাপ্লিকেশন ব্যবহার করা হয় তাই গ্যালারি লক অ্যাপ্লিকেশন নামে পরিচিত। বর্তমানে গুগল প্লে স্টোর ছাড়াও বিভিন্ন থার্ড পার্টি ওয়েবসাইট এ বিভিন্ন ধরনের গ্যালারি লক অ্যাপ্লিকেশন পাওয়া যাচ্ছে। তবে তাদের মধ্যে থেকে সেরা কিছু অ্যাপ্লিকেশন ও তার ব্যবহার করার নিয়ম নিয়ে আমরা এখানে বিস্তারিত আলোচনা করেছি।

গ্যালারি লক সফটওয়্যার

আপনারা যারা গ্যালারি লক সফটওয়্যার খুঁজে চলেছেন তাদের জন্য সুখবর হলো আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে বেশ কিছু গ্যালারি লক সফটওয়্যার সম্পর্কে আলোচনা করেছি। আমরা নির্দ্বিধায় বলতে পারি এই অ্যাপ্লিকেশনগুলো আপনি খুব সহজে ব্যবহার করতে পারেন এবং তা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

Safe Gallery (Media Lock):

সেভ গ্যালারি অ্যাপ্লিকেশন টি নামের সাথেই রয়েছে এর নিরাপত্তা সম্পর্ক। বর্তমানে গুগল প্লে স্টোরে যে সকল গ্যালারি লক সফটওয়্যার রয়েছে তাদের মধ্যে সবচেয়ে বেশি ব্যবহার ও গুরুত্বপূর্ণ মোবাইল অ্যাপ্লিকেশন হচ্ছে এটি। অ্যাপ্লিকেশন ব্যবহার করার ফলে আপনি আপনার গ্যালারিতে থাকা অডিও-ভিডিও-ছবি ও বিভিন্ন ডকুমেন্ট নিরাপদে রাখতে পারবেন। সুতরাং সময় নষ্ট না করে এখনি গুগোল প্লেস্টরে প্রবেশ করুন এবং সেভ গ্যালারি মিডিয়া লক অপশন লিখে সার্চ করুন। আপনার সামনে একটি এপ্লিকেশন উপস্থিত হবে তা ইন্সটল করে নিন। অতঃপর এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনার পিন নাম্বার অথবা পাসওয়ার্ড ব্যবহার করে নিরাপদে গ্যালারি লক করুন।

Secure Gallery:

Secure Gallery অ্যাপসটি আপনার মোবাইল ফোনের গ্যালারি সকল কিছু সিকিউর করে রাখতে পারবেন। যাতে করে আপনার মোবাইলের গ্যালারিতে অন্য কোনো ব্যক্তির পারমিশন ছাড়া প্রবেশ করতে না পারে। আপনারা যারা গ্যালারি লক করতে আগ্রহী তাদের জন্য এই সফটওয়্যারটি বিশেষ ভূমিকা পালন করবে। সুতরাং আপনারা যারা এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে চান তারা গুগোল প্লেস্টরে অথবা গুগলে সার্চ করে এপ্লিকেশনটি ইন্সটল করতে পারেন।

SGallery:

SGallery একটি শক্তিশালী মোবাইল অ্যাপ্লিকেশন যা ব্যবহার করে আপনি আপনার গ্যালারিতে নিরাপদ রাখতে পারেন। এই অ্যাপ্লিকেশন ব্যবহার করার মাধ্যমে আপনার গ্যালারিতে পিন পাসওয়ার্ড ফিঙ্গারপ্রিন্ট ইত্যাদি ফিচার ব্যবহার করে গ্যালারি লক করতে পারবেন। তাছাড়া এই অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে লঞ্চ করার কারণে যে কেউ তা সহজেই খুঁজে বের করতে পারবে এবং ব্যবহার করার সুযোগ পাবেন। সুতরাং আপনারা যারা গ্যালারি লক করতে আগ্রহী তারা নির্দ্বিধায় এই এপ্লিকেশনটি ইন্সটল করতে পারেন এবং ব্যবহার করে দেখতে পারেন।

FolderVault:

FolderVault অ্যাপসটি আপনার মোবাইলের ফোল্ডার এবং ফাইল ব্লক করে রাখবে। এই অ্যাপ্লিকেশনটি আপনার ফোনের স্লিপার এর মত কাজ করবে এবং আপনার ব্যক্তিগত নিরাপত্তা প্রদান করবে। গ্যালারি লক করার পাশাপাশি এই এপ্লিকেশন দিয়ে আপনি আপনার অ্যাপ্লিকেশনের আইকন পরিবর্তন করতে পারবেন। এক কথায় বলতে গেলে এমন একটি গ্যালারি লক অ্যাপ্লিকেশন যেখানে অনেক ফিচার ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি অনেক কিছুই করতে পারবেন।

মোবাইলে গ্যালারি লক সফটওয়্যার ডাউনলোড

মোবাইল ব্যবহারকারীদের জন্য সুখবর হলো যে মোবাইলে গ্যালারি লক করা সফটওয়্যার ডাউনলোড করার নির্দেশনা আমরা নিচের অংশ রচনা করেছি। সুতরাং আপনারা যারা গ্যালারি লক সফটওয়্যার ডাউনলোড করতে চান তা অনুসরণ করুন এবং অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন।

  • প্রথমেই আপনার মোবাইল থেকে ইন্টারনেট কানেকশন অন করে একটি ব্রাউজার চালু করুন।
  • মোবাইল ফোনের যে গুগল প্লে স্টোর রয়েছে সেখানে প্রবেশ করুন।
  • গুগল প্লে স্টোর এর হোমপেজ আপনার সামনে প্রদর্শিত হবে।
  • সার্চ বক্সে গ্যালারি লক সফটওয়্যার গেলারি লক লিখে সার্চ করুন।
  • আপনার সামনে বেশ কয়েকটি মোবাইল অ্যাপ্লিকেশনের আইকন উপস্থিত হবে এর মধ্যে সেরা রেটিং কমেন্ট দেখে একটি এপ্লিকেশন ইন্সটল করুন।
  • এপ্লিকেশনটি ইন্সটল হওয়ার পর তা চালু করুন এবং আপনি যে গ্যালারি লক করতে চান তা ফিঙ্গারপ্রিন্ট পিন নাম্বার ও পাসওয়ার্ড ব্যবহার করে লক করে ফেলুন।

আমাদের তথ্যগুলো যদি আপনি মনোযোগ সহকারে পড়েন তাহলে ইতিমধ্যে মোবাইলে গ্যালারি লক সফটওয়্যার ডাউনলোড করতে পেরেছেন এবং তা ব্যবহারের নির্দেশনা সম্পর্কে বুঝতে পেরেছেন। গ্যালারি লক সফটওয়্যার আপনার মোবাইল থেকে অনেক বেশি নিরাপদ করে তাই যদি এখন পর্যন্ত তা ইন্সটল না করে থাকেন তাহলে এক্ষুনি ইন্সটল করে নিন। মোবাইলে গ্যালারি লক সংক্রান্ত অন্যান্য যেকোনো তথ্যের জন্য আমাদের কমেন্ট বক্সে আপনার মূল্যবান কমেন্ট করতে পারেন।