নরমাল মোবাইল দাম ২০২২ | ছোট মোবাইলের দাম স্পেসিফিকেশন

রকমারি স্মার্টফোন পাহাড়ি ফিচার ও বৈচিত্র্যময় স্পেসিফিকেশন মেলায় বর্তমানে মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আমাদের অনেক বেশি ভাবনায় পড়তে হয়। যদিও এখন আমরা বেশিরভাগ স্মার্টফোন ব্যবহার করতে পছন্দ করি তবুও স্মার্টফোনের পাশাপাশি একটি নরমাল ফোন ব্যবহার করা অত্যন্ত জরুরি। এমন কিছু পরিস্থিতির রয়েছে যেখানে আমরা বড় ধরনের ফোন ব্যবহার করতে পারি না পাশাপাশি স্মার্টফোনগুলো দীর্ঘসময় ব্যাটারি ব্যাকআপ না দেওয়ার কারণে আমরা সাধারণত একটি নরমাল ফোন ব্যবহার করতে চাই।

দেশের নামিদামি ব্র্যান্ডের পাশাপাশি নতুন মডেলের মোবাইল ফোন করছে। সুতরাং আপনারা যারা নরমাল ফোন কিনতে আগ্রহী তাদের উদ্দেশ্যে আমরা আজকেরে আর্টিকেলটি লিখেছি। আমরা আপনাদের সাথে আলোচনা করতেছি বর্তমান সময়ে বাংলাদেশের বাজারে লঞ্চ হওয়া বেশকিছু নরমাল ফোনের মূল্য তালিকা স্পেসিফিকেশন যেগুলো জানার পর আপনি এই ফোনগুলো ক্রয় করতে আগ্রহী হবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক দেশের বাজারে মুক্তিপ্রাপ্ত বেশকিছু নরমাল সম্পর্কে জানি।

নরমাল মোবাইলের দাম

নরমাল মোবাইল বলতে আমরা বাটন ফিচার ফোন কে বোঝায়। আমরা বাটন ফোন নর্মাল ফোন হিসেবে কারণে অনেক বেশি সাধারণ এবং সহজে বহনযোগ্য। দেখতে অনেক ছোট এবং ওজনে হালকা হওয়ার কারণে মোবাইল ফোন গুলোকে আমরা নরমাল বলে থাকে। সুতরাং আপনারা যারা নরমাল মোবাইলের দাম জানতে চেয়েছেন তাদের উদ্দেশ্যে আমরা আজকের এই আর্টিকেলটি লিখেছি। আমরা আপনাদের জন্য এখানে বেশ কিছু নরমাল মোবাইলের দাম উল্লেখ করেছি।

Symphony B2I

স্মার্টফোনের পাশাপাশি নরমাল ফোনের ক্ষেত্রে সিম্ফোনি মোবাইল কোম্পানি দেশের বাজারে নিজেদের স্থান পাকাপোক্ত করে নিয়েছে। যার কারণে বাটনে নিজেদের অনেকখানি ছড়িয়েছে। আপনার বাজেট যদি অল্প হয়ে থাকে এবং এই স্বল্প বাজেটের মধ্যে যদি আপনি নর্মাল ফোন কিনতে চান তাহলে মাত্র 9 শো 49 টাকায় আপনি পাচ্ছেন Symphony B2I মডেলের নতুন মোবাইলটি। চলুন জেনে নেওয়া যাক এই ফোনের স্পেসিফিকেশন এ কি কি রয়েছে।

সিম্ফনি মোবাইলের দাম

মোবাইলটির স্পেসিফিকেশনের দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে ইন্টার্নাল মেমোরি 32 মেগাবাইট হিসেবে ব্যবহার করা হয়েছে এবং 24 মেগাবাইট। আপনি মোবাইলটিতে দুইটি সিম ব্যবহার করতে পারবেন এবং একটি মেমোরি কার্ড ব্যবহার করার স্থান রয়েছে যেখানে আপনি আর জিবির বেশি এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন।

মোবাইলটির অন্যান্যের মধ্যে বলা যায় যে আপনি ইউএসবি ব্লুটুথ অডিও কল রেকর্ডিং সুবিধা পাচ্ছেন। মোবাইলটিতে 750 mah ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা দিয়ে দীর্ঘসময় ফোনটি ব্যবহার করা যাবে। মোবাইলটিতে কোন ধরনের ক্যামেরা ইন্টারনেট এবং এফএম রেডিও ব্যবহার করা হয়নি।

Symphony B3

সিম্ফোনি B সিরিজের সংস্করণ । দেশের বাজারে সম্প্রতি মুক্তি পেয়েছে। মূলত বাজেট ও চাহিদার কথা মাথায় রেখে বাজারে এসেছে এই মোবাইল। মোবাইল কেনার জন্য আপনাকে নগদ 1099 টাকা প্রদান করতে হবে এবং এই মোবাইলটির বেশ কিছু সুবিধা ও অধিক ক্ষমতা সম্পন্ন রাখা হয়েছে।

টেকনো মোবাইলের দাম

মোবাইল স্পেসিফিকেশন এর দিকে তাকালে আমরা দেখতে পাই যে ক্যামেরা হিসেবে একটি ভিজিএ ক্যামেরা ব্যবহার করা হয়েছে এতে আপনি ভিডিও রেকর্ডিং এর পাশাপাশি ভিডিও দেখতে পাবেন। তবে কোন ধরনের ইন্টারনেট ও এফএম রেডিও দেওয়া হয়নি। ইন্টার্নাল মেমোরি 32 মেগাওয়াট ROM 16MB। আরো বিশেষ সুবিধা বলতে ইউএস বি টর্চ অডিও কল রেকর্ডার এর পাশাপাশি আপনি ফোনবুকে 183 নম্বর সেভ করতে পারবেন।

Walton B05

আপনারা যারা দেশী পণ্য ব্যবহার করতে চান তাদের জন্য স্বল্প বাজেটের নরমাল কিছু ফল প্রকাশ করেছে ওয়ালটন। বাজেট বিবেচনায় কম হলে মোবাইল ফোন গুলো আপনি দীর্ঘ সময় ধরে ব্যবহার করতে পারবেন এবং ডিজাইন এত সুন্দর যে ওজনের এতটাই যে সহজে বহনযোগ্য।

Walton B05 এই নতুন ফোনটিতে আপনি তেমন কোনো নতুন ফিচার না পেলেও পাচ্ছেন এফএম রেডিও উইথ রেকর্ডিং mp3 3gp। এক্সটার্নাল মেমোরি 2gb ব্যবহার করা যাবে মোবাইল এটা কোন ধরনের ব্যবহার করা হয়নি কিন্তু ইউএসবি এবং দুইটি সিম ব্যবহার করার সুবিধা রয়েছে। মোবাইলটিতে 1000 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয় যা দিয়ে আপনি দীর্ঘ সময় ব্যবহার করতে পারবেন । মোবাইল ঠিক করার জন্য আপনাকে নগদ 1190 টাকা প্রদান করতে হবে।

সেরা বাটন মোবাইল

এসকল নরমাল মোবাইল ফোন ছাড়াও বাজারে দেশ অন্যান্য বেশ কিছু মডেলের নর্মাল ফোন পাওয়া যাচ্ছে। আমরা শুধুমাত্র আপনাদের সাহায্য করার উদ্দেশ্যেই জনপ্রিয় বেশ কিছু মডেলের মূল্য তালিকা স্পেসিফিকেশন প্রকাশ করেছে। মোবাইল ব্র্যান্ড কর্তৃপক্ষ যেকোনো সময় পণ্যের মূল্য তালিকা বৃদ্ধি বা কমাতে পারে।