৮০০ টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

দৈনন্দিন ব্যবহারে আমরা স্মার্টফোনের পাশাপাশি অনেকেই ফিচার বাটন ফোন ব্যবহার করি। স্মার্টফোনে ও দৈর্ঘ্যে অনেক বড় হওয়ার কারণে অনেক সময় আমরা তা সহজে বহন করতে পারিনা। শুধুমাত্র কথা বলার জন্য এই ফিচার বা বাটন ফোন আমাদের সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

যার কারণে অনেকে কম বাজেটের মধ্যে একটি ফিচার বা বাটন ফোন খুঁজে থাকেন। বাজারে অনেক রকমের কম দামে বাটন ফোন পাওয়া গেলেও তাদের মধ্যে থেকে ভালো একটি ফোন বাছাই করা অনেক কঠিন। আবার অনেকেই রয়েছেন যারা ফিচার ফোন বা বাটন ফোন ব্যবহার করতে আগ্রহী কেননা তারা এই স্মার্টফোন সম্পর্কে তেমন জ্ঞান নেই।

আজকের আলোচনার ভিত্তিতে বাজারের মুক্তিপ্রাপ্ত যেসকল বাটন ফোন 800 টাকার মধ্যে তার একটি তালিকা প্রকাশ করেছে। এর পাশাপাশি এই ফোনগুলো ফিচারে কিকি আকর্ষণীয় দিক রয়েছে তার সম্পর্কে বেশ কিছু ধারনা দেওয়া হয়েছে। সুতরাং আপনি আমাদের পুরো আর্টিকেলটি করুন এবং 800 টাকার মধ্যে ভালো যে সকল মোবাইল রয়েছে তার সম্পর্কে জানুন।

৮০০ টাকার মধ্যে ভালো মোবাইল

দেশের ও বিদেশের জনপ্রিয় মোবাইল ব্র্যান্ডগুলো তাদের স্মার্টফোনের পাশাপাশি স্বল্প দামে কম বাজেটের নিত্য নতুন মডেলের প্রকাশ করে চলেছে। এ অবস্থায় আপনার কাছে কম দামে 800 টাকার মধ্যে একটি বাটন ফোন কেনা অনেক জটিল একটি বিষয়। এ অবস্থা থেকে বের করার জন্য আপনাদের জন্যই আমরা সর্বদা রয়েছে যার কারণে 800 টাকার বাজেটের মধ্যে যে সকল ফোনগুলো বর্তমানে বাজারে রয়েছে তার একটি তালিকা প্রকাশের পাশাপাশি দাম উল্লেখ করেছে।

Walton L21

বাংলাদেশের একমাত্র জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড ওয়ালটন তাদের গ্রাহকদের স্মার্টফোনের পাশাপাশি স্বল্প দামে বাটন ফোন হাতে তুলে দিয়েছে। আলোচনা করতে চলেছে ওয়ালটন কোম্পানির L21 মডেলের চমৎকার একটি ফিচার মোবাইল ফোন নিয়ে এসো মোবাইল টি দেখতে যেমন চমৎকার ঠিক তেমনি ডিজাইন এ অনেক স্টাইলিশ।

Screenshot-2022-06-20-at-7-59-47-PM

মোবাইলটি অনেক হালকা হওয়ার কারণে সহজে বহনযোগ্য। মোবাইলটিতে প্রায় 1600 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে যার কারণে ফোনটি আপনি দীর্ঘ সময় ব্যবহার করতে পারবেন। মোবাইলটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এটাতে আপনি সিম ব্যবহারের পাশাপাশি একটি মেমোরি কার্ড এর ব্যবহারের রয়েছে। মোবাইলটি বাজার থেকে ক্রয় করার জন্য আপনাকে নগদ 850 টাকা প্রদান করতে হবে। আপনাদের জানানোর সুবিধার্থে নিচের অংশে আমরা মোবাইলটির বিস্তারিত স্পেসিফিকেশন তুলে ধরলাম।

সেরা বাটন মোবাইল

Mycell Bee 9

মোবাইল ফোনের যুগে মাই সেল পুরনো একটি নাম বিশেষ করে এ মোবাইল কোম্পানি বাটন ফোন বাজারে লঞ্চ করে থাকে। আলোচনার এই অংশে আমরা মায়ের ছেলে নতুন একটি ফোন নিয়ে আপনাদের সামনে বেশ কিছু তথ্য উপস্থাপন করতে চলেছে। মোবাইলটির দিকে লক্ষ্য রাখলে আপনার নজর কাড়বে কেননা ফোনটি দেখতে যেমন সুন্দর তার পাশাপাশি স্টাইলিশ ও বটে।

৬০০ টাকার মধ্যে মোবাইল

বেশ কিছুদিন পূর্বে মাহফিল কোম্পানি অফিশিয়াল ভাবে দেশের বাজারে এই মোবাইলটি প্রকাশ করেছে। মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে এক হাজার মিলিয়াম্পেরে লিওন ব্যাটারি এর পাশাপাশি মোবাইল দিতে আপনি এফএম রেকডিং ব্যবহার করতে পারবেন। আপনি যে কোন দোকান থেকে মোবাইলটিতে 890 টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।

Screenshot-2022-06-20-at-7-59-54-PM

Walton OLVIO L12

আলোচনায় অংশ আমরা ওয়ালটনের আরো একটি বাটন ফোন নিয়ে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি সেটি দেখতে সত্যিই অসাধারণ। মোবাইলটি 2015 সালের ডিসেম্বর মাসে বাংলাদেশের বাজারে লঞ্চ করা হলেও দীর্ঘ সময় ধরে গ্রাহকদের চাহিদা পূরণ করার জন্য বর্তমান বাজারের চাহিদা রয়েছে অনেক। দেশের বাজারে মোবাইলটি ক্রয় করার জন্য আপনাকে নগদ 820 টাকা প্রদান করতে হবে অথবা আপনি ওয়ালটন অফিশিয়াল শোরুম থেকে ক্রয় করতে পারবেন।

৫০০ টাকার মোবাইল

মোবাইলের দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে ফোনটিতে ব্যাটারি ক্যাপাসিটি হিসেবে 800 মিলিয়ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে মোবাইলটিতে ক্যামেরা ব্যবহার করা না হলেও রয়েছে এফএম রেডিও। সুতরাং কম দামে ভালো একটি বাটন ফোন পেতে আপনার জন্য এই ফোনটির গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Screenshot-2022-06-20-at-7-59-59-PM

Symphony B12

আজকের আলোচনায় আমরা আপনাদের বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল কোম্পানি সিম্ফোনি বাটন নিয়ে আলোচনা করতে চলেছি। 2014 সালে দেশের বাজারে খুবই কম দামে বাটন মোবাইল ফোন রিলিজ করা হয় যার কারণে খুব স্বল্প সময়ের মধ্যেই এই মোবাইলটি গ্রাহকদের চাহিদা পূরণ করতে সক্ষম হয়।

১০০০০ টাকার মধ্যে ভালো ফোন

আপনারা যারা দ্বিতীয় মোবাইল ফোন হিসেবে একটি বাটন ফোন করে ফেলেছেন তাদের জন্য সিম্ফনির নতুন এই ফোনটি সেরা অপশন হতে পারে। দেশের বাজারে বাজারে মোবাইল ক্রয় করার জন্য আপনাকে 820 টাকা প্রদান করতে হবে মোবাইলটি তারে রয়েছে বিশেষ কিছু। মোবাইলটিতে আপনি পাচ্ছেন 800 মিলি এম্পিয়ার এর ব্যাটারি এবং রেডিও থাকলেও ক্যামেরার কোনো ব্যবস্থা করা হয়নি।

Screenshot-2022-06-20-at-8-00-06-PM

Walton L10

আলোচনায় আমরা ওয়ালটনের আরো একটি দারুন বাটন ফোন নিয়ে বেশ কিছু তথ্য দিতে চলেছি। আপনি যদি দীর্ঘ সময় ধরে ব্যাটারি ব্যাকআপ পেতে চান তাহলে ওয়ালটনের এই ফোনটি আপনার জন্য সেরা চয়েজ হতে পারে। 2017 সালের জুন মাসে বাংলাদেশের মার্কেটে ওয়ালটনের নতুন ফোন লঞ্চ করা হয় এবং গ্রাহকদের চাহিদার কারণে বর্তমানে যে কোন দোকানে পাওয়া যাবে।

Screenshot-2022-06-20-at-8-00-10-PM

মোবাইলটি কেনার জন্য আপনাকে নগদ 810 টাকা প্রদান করতে হবে এবং ফুল ফিচার রয়েছে 16 জিবি মেমোরি কার্ড পর্যন্ত ব্যবহার করা যাবে। দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ পাওয়ার জন্য মোবাইল দিতে 800 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি ফোনটি দীর্ঘ সময় কথা বলতে পারবেন।

উপরের আলোচনার ভিত্তিতে আপনি ইতিমধ্যে 800 টাকা বাজেটের মধ্যে বাংলাদেশের সকল মোবাইল লঞ্চ হয়েছে তার সম্পর্কে ধারণা পেয়েছেন। এ সকল মোবাইলফোন ছাড়াও তালিকার বাইরে বেশকিছু বাটন রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি অনেকটাই আনন্দ পাবেন। দেশি-বিদেশি যেকোনো স্মার্টফোনের সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।