ইমো ব্লক খোলার নিয়ম ২০২২

অডিও ভিডিও কলে কথা বলা মেসেজিং আদান-প্রদানের করণে বিশ্বে যে সকল এ্যাপলিকেশন লঞ্চ হয়েছে তাদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় অ্যাপ্লিকেশন হচ্ছে ইমো। দুর্বল নেটওয়ার্ক ও অল্প মেগাবাইট দিয়ে ভালো রেজুলেশনের কথা বলার অন্যতম জনপ্রিয় অ্যাপ ইমো। বিশেষ করে বাংলাদেশের জনপ্রিয়তার তুঙ্গে প্রবেশ করেছে এ মোবাইল অ্যাপ্লিকেশন টি কেননা এরা সহজেই ব্যবহার করতে পারে।

ইমু একাউন্ট খোলার পর আমরা তা আমাদের বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনের সাথে কথা বলার জন্য ব্যবহার করে। অনেক সময় অপত্যাশিতভাবে আলাদা কোনো অচেনা ব্যক্তি আপনাকে ইমুতে যুক্ত করার ক্ষেত্রে আপনি অবশ্যই চাইবেন তার থেকে দূরে থাকতে। এ সকল ব্যক্তিদের থেকে বাঁচার জন্য আপনি হয়তো ইমোতে কাউকে ব্লক করে ফেলেছেন কিন্তু পরবর্তীতে তার সাথে আপনার কোন দরকার এই অবস্থায় আপনি অবশ্যই চাইবেন উক্ত ব্যক্তির সাথে ইমুর মাধ্যমে যোগাযোগ করতে।

আপনি যদি ইমুতে কেউ ব্লক করে তাহলে তা কিভাবে আনব্লক করতে হয় তার সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্যই। আমরা আলোচনার আর্টিকেলে আপনাদের জন্যও কিভাবে ইমু ব্লক খোলা যায় অর্থাৎ ইমু ব্লক খোলার নিয়ম ইত্যাদি বিশ্লেষণ করেছে।

ইমো ব্লক খোলার নিয়ম

ইমুতে কেউ যদি আপনাকে তার কন্টাক্ট লিস্ট থেকে ব্লক করে দেয় তাহলে স্বাভাবিকভাবেই আপনি তার সাথে কোন যোগাযোগ রাখতে পারবেননা মেসেজিং অডিও ভিডিও কলিং ইত্যাদি কোনো যোগাযোগই আপনার সাথে সম্ভব নয়। আমাদের পূর্বের আর্টিকেল এর মাধ্যমে কিভাবে ব্লক করতে হয় তার সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছে আজকে আমরা আলোচনা করতে চলেছি যে ইমুতে কিভাবে সহজে আনব্লক করতে হবে তা সম্পর্কে।

নতুন আরো একটি আইডি খুলুন

আপনাদের অবগতির জন্য আমরা জানাতে চাই যে কেউ যদি আপনাকে তার ইমো আইডি থেকে ব্লক করে দেয় তাহলে আপনি তার সাথে পুনরায় আনব্লক করার কোন ব্যবস্থা করতে পারবেন না। এক্ষেত্রে আপনি আরও একটি নতুন ইমু একাউন্ট খুলে যে নাম্বারের সাথে যোগাযোগ করতে চান তার কন্ট্যাক্ট নাম্বারটি সেভ করুন এবং তার সাথে পুনরায় যুক্ত হন।

ইমো একাউন্ট খোলার নিয়ম

এক্ষেত্রে আপনি আপনার এমন কোনো এক বন্ধুর সাহায্য নিতে পারেন যার আইডির কন্টাক্ট লিস্টে আপনাকে যে ব্লক করেছে তার আইডি আছে। অথবা আপনি নতুন কোন নাম্বার ব্যবহার করে আরো একটি ইমো একাউন্ট চালু করতে পারেন। তবে নতুন আইডি খোলার সময় অবশ্যই পুড়বে যে ইমো অফিশিয়াল মোবাইল অ্যাপ ইন্সটল করা ছিল তা আনইন্সটল করবেন এবং নতুন একটি এপ্লিকেশন গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন।

গ্রুপ তৈরি করা

আপনাকে যে নতুন একটি সংগ্রহ করতে উপরের অংশে বলা হয়েছে ওই আইডি থেকে একটি নতুন ইমু গ্রুপ ব্যবহার করুন। আর ওই ইমো গ্রুপে আপনার ব্যবহৃত সেই ইমো আইডি এবং আপনাকে যে আইডি থেকে ব্লক করেছে তার দুটো আইডি গ্রুপে যুক্ত করুন। এভাবে আপনি গ্রুপ থেকে তৃতীয় ইমো আইডি বের করতে পারবেন।

ইমোতে আনব্লক করার নিয়ম

কোন কারনে আপনার ইমো অ্যাকাউন্ট থেকে যদি কাউকে ব্লক হয়ে থাকেন তাহলে পরবর্তী সময়ে আনব্লক করার ক্ষেত্রে কিভাবে আনব্লক করতে হয় তার সম্পর্কে জানা জরুরী। নিচের অংশে আমরা আপনাদের জন্য ইমুতে আনব্লক করার নিয়ম আলোচনা করলাম।

Screenshot-2022-06-04-at-2-06-53-PM

Screenshot-2022-06-04-at-2-07-04-PM
Screenshot-2022-06-04-at-2-07-13-PM

  • আপনার মোবাইলে অবশ্যই এপ্লিকেশনটি ইন্সটল করুন এবং আপনার মোবাইল নম্বর প্রদান করে ইমো অ্যাকাউন্ট এ প্রবেশ করুন।
  • পরবর্তীতে ইমো একাউন্ট বাড়ে ক্লিক করুন সেখানে সেটিং অপশন খুজে পাবেন।
  • সেটিং অপশনে ক্লিক করা মাত্র প্রাইভেসি নামের একটি মেনু দেখা যাবে।
  • প্রাইভেসি তে ক্লিক করা মাত্রই ব্লকলিস্ট নামের একটি নতুন মেনু দেখতে পাবেন সেখানে ক্লিক করুন।
  • ব্লক লিস্টে ক্লিক করা মাত্র আপনি যে নম্বরগুলো কে ব্লক করেছেন তার তালিকা প্রদর্শিত হবে।
  • আপনি যে নাম্বার থেকে আনব্লক করতে চান সেই নম্বরটি আনব্লক অপশনে ক্লিক করুন।
  • পরিশেষে আপনার ইমু অ্যাকাউন্ট আনব্লক হয়ে গিয়েছে।

ইমো একাউন্ট ডিলিট করার নিয়ম

ওপরের অংশে আমরা যে নির্দেশনা আপনাকে দিলাম সেগুলো যদি আপনি যথাযথভাবে অনুসরণ করেন তাহলে সহজেই আপনার ব্লক হওয়া ইমু আইডি আনব্লক করতে পারবেন। ইমো সহ অন্যান্য যেকোনো অ্যাপ্লিকেশন সম্পর্কে জানতে আমাদের নিয়মিত আর্টিকেল পড়ুন।