Earn money from WhatsApp – WhatsApp Pay টাকা ইনকাম করার সুবর্ণ সুযোগ

জনপ্রিয় কলিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ তাদের গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা চালু করতে চলেছে। সম্প্রতি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম তাদের গ্রাহকদের জন্য হোয়াটসঅ্যাপ Pay সার্ভিস চালু করেছে যার মাধ্যমে এখন গ্রাহকরা দুর্দান্ত ক্যাশব্যাক অফার পাচ্ছেন।

বিভিন্ন কাজের দরকারে কিংবা অবসর সময় কাটানোর জন্য আমরা দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পাশাপাশি দেশের বাইরে যে কোন মানুষের সাথে ইনস্ট্যান্ট মেসেজিং ভিডিও অডিও কলিং এর জন্য অন্যতম প্ল্যাটফর্ম হিসেবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি। হোয়াটসঅ্যাপ Pay নামের নতুন একটি ফিচার লঞ্চ হওয়ার পর থেকে মেয়েটা মালিকাধীন মেসেজিং অ্যাপ এখন চ্যাটিং এর পাশাপাশি টাকা লেনদেনের অন্যতম প্রধান মাধ্যম হয়ে সুপরিচিত লাভ করেছে।

এমনিতে ব্যবহারকারীরা পেমেন্ট এক্সপেরিয়েন্সকে আরও উন্নত করার জন্য সংস্থাটির প্রতিনিয়ত নিত্য নতুন ফিচারের সাথে যুক্ত করে তবে এবার গ্রাহকদের আরো বেশি পরিমাণে প্লাটফর্মে প্রতি আগ্রহী করার জন্যই এক দুর্দান্ত ক্যাশব্যাক অফার নিয়ে হাজির হয়েছে জনপ্রিয় এই অ্যাপ্লিকেশন। সুতরাং আপনারা যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন তারা এ দুর্দান্ত অবশ্যই গ্রহণ করবেন।

আপনাদের জানিয়ে রাখি এবার হোয়াটসঅ্যাপে অবসর সময় কাটানোর পাশাপাশি ঘরে বসে কিছু টাকা রোজগার করার সুযোগ পাচ্ছেন ব্যবহারকারীরা। আজকের আলোচনার ভিত্তিতে আমরা আপনাদের দেখাবো কিভাবে হোয়াটসঅ্যাপ থেকে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য।

WhatsApp টাকা ইনকাম করার উপায়

আপনি যদি হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে থাকেন তাহলে ইতিমধ্যে একটি নোটিফিকেশন পেয়ে গিয়েছেন জনপ্রিয় এই ফিচারটি সম্পর্কে। কেননা জনপ্রিয় এই অ্যাপ্লিকেশনটির তাদের ব্যবহারকারীদের ইতিমধ্যে জানান দিয়েছেন যে যদি কোনো ব্যবহারকারী কোন টাকা পাঠালে 35 টাকা ক্যাশব্যাক পেতে সক্ষম আর সর্বোচ্চ তিন বার পর্যন্ত ক্যাশব্যাক একজন ব্যবহারকারী পাবেন।

এই ফিচারটির অন্যতম ভালো দিক হচ্ছে টাকা পাঠানোর কোন ন্যূনতম সীমা নেই তিনজন আহত ব্যক্তিকে যদি আপনি অর্থ প্রেরণ করেন তাহলে তিনবার ক্যাশব্যাক পাবেন। উল্লেখ্য যে প্রতিবার সফল ট্রানজেকশন এরপর একবার করে আপনার একাউন্টে ক্যাশব্যাক জমা হতে থাকবে।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে ইনকাম

আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে এই হোয়াটসঅ্যাপ ক্যাশব্যাক ফিচারটি এই অ্যাপ্লিকেশনের প্রমোশনাল অফার এবং এটি নির্বাচিত কিছু ইউজারদের জন্য প্রযোজ্য। সংস্থাটির ফ্রিকোয়েন্টলি আট কোশ্চেন এই অফারটি সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য উপস্থাপন করেছে। আপনি যদি এই অফারের জন্য উপযুক্ত হন তবে কোন রিসিভার কে টাকা পাঠালে আপনি একটি গিফট আইকন দেখতে পাবেন।

সে সাথে আপনাকে মনে রাখতে হবে যে এই মুহূর্তে যদি অফারটি আপনার জন্য প্রযোজ্য না হয় তাহলে আপনার একাউন্টে ক্যাশব্যাক জমা হবে না। কেননা হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ইতিমধ্যে ঘোষণা করেছেন যে এই অফারটি সীমিত সংখ্যক ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য এবং খুব স্বল্প সময়ের মধ্যেই তা মেয়াদ উত্তীর্ণ হয়ে যাবে।

ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায়

তবে এই অফারের ফায়দা উঠানোর জন্য কিন্তু যাদেরকে বেশ কিছু শর্তাবলী মেনে চলতে হবে তাহলে চলুন হোয়াটসঅ্যাপের অফারের আওতায় ক্যাশব্যাক পেতে গেলে কি কি করতে হবে তার সম্পর্কে বিস্তারিত জানি।

শর্তাবলী

  • শুধুমাত্র হোয়াটসঅ্যাপ অফিশিয়াল অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের জন্য এই অফারটি প্রযোজ্য।
  • হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য এই অফারটি প্রযোজ্য নয়।
  • আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট এর বয়স কমপক্ষে তিরিস দিন হতে হবে।
  • হোয়াটসঅ্যাপে টাকা পাঠানোর জন্য ব্যাংক একাউন্টের ডিটেইলস রেজিস্টার করা আবশ্যক।
  • আপনি যে ব্যক্তিকে টাকা পাঠাচ্ছেন তাকে অবশ্যই হোয়াটসঅ্যাপ পেমেন্ট এর জন্য রেজিস্টার করতে হবে। তবে আপনি যদি এমন কাউকে টাকা পাঠান যে এখন পর্যন্ত হোয়াটসঅ্যাপে পেমেন্ট এর জন্য নিবন্ধটি হননি তবে অর্থ প্রেরণের আগে সে ব্যক্তিকে অবশ্যই নিবন্ধিত হতে হবে।
  • আপনাকে হোয়াটসঅ্যাপ এর লেটেস্ট ভার্সন ইন্সটল করতে হবে যদি আপডেট অপশন আসে তাহলে আপনার অ্যাপ্লিকেশনটি আপডেট করুন।

কিভাবে WhatsApp Pay- ক্যাশব্যাক পাবেন?

  • প্রথমেই আপনার হোয়াটসঅ্যাপে অ্যাপ্লিকেশনটি ওপেন করুন এবং পেমেন্ট অপশনে ক্লিক করুন।
  • এরপর আপনি যে কন্টেক্সট বা ব্যবহারকারীর কাছে টাকা পাঠাতে চান তার নামটি নির্বাচন করুন। মনে রাখবেন তিনি যদি প্রেমেন্ট এর জন্য হোয়াটসঅ্যাপে রেজিস্টার করে থাকেন তাহলে তার নামের পাশে আপনি একটি গিফট আইকন দেখতে পাবেন।
  • এরপর আপনি যে পরিমাণ টাকা পাঠাতে চান তা যথাযথভাবে লিখুন।
  • সেন্ড পেমেন্ট অপশনে ট্যাপ করে ইউপিআই পিন নম্বর যথাযথভাবে লিখুন।
  • পরিশেষে আপনার একাউন্টে 30 টাকা ক্যাশব্যাক চলে আসবে।

আমরা ধারণা করছি যে আমাদের আলোচনার ভিত্তিতে আপনি হোয়াটসঅ্যাপের ক্যাশব্যাক অফার সম্পর্কে জানতে পেরেছেন। আপনি যদি আমাদের দেওয়ার নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করেন তাহলে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন বলে মনে করে।