Xiaomi Redmi 11 কম বাজেটের সেরা স্মার্টফোন দাম ও স্পেসিফিকেশন দেখুন

জনপ্রিয় চাইনিজ মোবাইল কোম্পানি শাওমি রেডমি সিরিজের নতুন একটি ফোন বাজারে লঞ্চ করতে চলেছে। যদিও ইউরোপের বাজারে এই মোবাইল গুলো অলরেডি প্রকাশ হয়ে গেছে বাংলাদেশের বাজারে এই মোবাইলটি জুন মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

শাওমি রেডমি সিরিজের ফোন গুলো সাধারনত সবসময় বাজেটের মধ্যেই রাখা হয় যাতে সর্বসাধারণকে ক্রয় করতে পারে। মূলত Midএন্ট্রি লেভেলের বাজেটের মোবাইল গুলো বেশ জনপ্রিয়তা লাভ করেছে। এত স্বল্প দামে অসাধারন ফিচার নিয়ে অন্য কোন মোবাইল কোম্পানি মোবাইল ফোন কেনার সুযোগ দেবে বলে মনে হয় না।

রেডমি নাইন দেশের বাজারে বেশ জনপ্রিয়তা লাভ করে এবং এর পরবর্তী সিরিজ রেডমি টেন তার ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেনি। যার কারনে নিজেদের স্মার্টফোনের বাজার শক্ত রাখতেই খুব শীঘ্রই যুক্ত হতে যাচ্ছে নতুন মডেলের একটি ফোন রেডমি 11 নামে পরিচিত। শাওমি রেডমি নোট 11 মুক্তির পর রেডমি 11 সম্পর্কে গুঞ্জন শোনা যাচ্ছিল।

একজন শাওমি মোবাইল ভক্ত হিসেবে আপনি অবশ্যই চাইবেন তাদের নতুন মডেলের ফোন করতে তাই গ্রাহকদের কথা চিন্তা করে জনপ্রিয় এই কোম্পানির নতুন মডেলের ফোন বাজারে নিয়ে আসতে চলেছে। সুতরাং আপনারা যারা এই ফোনটির দাম ও বিস্তারিত তথ্য জানতে চান তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে যেখানে আমরা নতুন মডেলের এই ফোনটি সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য উপস্থাপন করেছে।

Xiaomi Redmi 11 স্পেসিফিকেশন

গতবছরের মুক্তিপ্রাপ্ত রেডমি টেনের বিবেচনায় আহামরি কোনো পরিবর্তন আনা হয়নি নতুন রেডমি এলেভেন। তবে শাওমি ব্যবহারকারীদের জন্য সুখবর হলো নতুন মডেলের এই ফোনটিতে রেডমি নতে বিশাল আপগ্রেড থাকতে পারে। তাছাড়া এ মোবাইলটিতে আপনি নেটওয়ার্ক হিসেবে 5G পাচ্ছেন। প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেন সিটি 700 প্রসেসর যার কল্যাণে অবশেষে সাহাবাদের সেকশনে ফাইভ-জি সুবিধা যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Realme Narzo 50 Price

চলমান গুঞ্জন ও ফাঁস হওয়া তথ্য অনুযায়ী আমরা জানতে পারি যে মোবাইলটিতে 6।58 ইঞ্চি এলসিডি প্যানেল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজুলেশন হবে ফুল এইচডি প্লাস। ফোনটিতে ৯০হার্জ রিফ্রেশ রেট থাকবে যা আমরা ইতিমধ্যে রেডমি ১০ ফোনটিতেও দেখেছি।

Screenshot-2022-06-02-at-6-47-40-AM

Screenshot-2022-06-02-at-6-47-48-AM

4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ ছাড়াও মোবাইলটিতে আপনি এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজঃ বাড়ানোর সুযোগ পাচ্ছেন। তবে দুঃখের বিষয় হল এই যে মোবাইলটিতে থাকছেনা কোনো আলোচনায় ক্যামেরা কেননা ফাইভ-জি ও 90 হার্ড রিফ্রেশ রেট এর মত ফিচার থাকার কারণে এ ফোনটির মডেলে পরিবর্তন করা হয়েছে।

Xiaomi Poco C31 Price

মোবাইলটির ক্যামেরা অংশের লক্ষ্য রাখলে আমরা দেখতে পাই যে 50 মেগাপিক্সেল ক্যামেরার পাশাপাশি দুই মেগাপিক্সেলের আরো একটি ক্যামেরা ফোনটির লেন্সকে এসিস্টেন্ট হিসেবে ব্যবহার করা হয়েছে। আপনাদের জানানোর উদ্দেশ্যে বলতে চাই যে এই সেকেন্ডারি ক্যামেরা টি মাইক্রো ক্যামেরা নাকি দেপথ সেনসর তা সম্পর্কে এখন পর্যন্ত নিশ্চয়তা প্রদান করা হয়নি। সামনের অংশে 5 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ব্যাটারি ব্যাকআপ এর দিকে অন্যান্য সকল ফোনের 4-5 হাজার মিলিয়াম্পেরে ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি দীর্ঘ সময় ফোনটি ব্যবহার করতে পারবেন। মোবাইল চার্জারের সাথে আপনি পাচ্ছেন 18 ওয়াট এর ফাস্ট চার্জার। মোবাইলটির অন্যান্য ফিচার সংক্রান্ত বিস্তারিত তথ্য আমরা ছবি আকারে তালিকাবদ্ধ করেছে।

Xiaomi Redmi 11 দাম

মোবাইলটির ফিচার সম্পর্কে আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন এককথায় বলতে গেলে ফিচারে তেমন কোনো নতুনত্ব না না হলেও আপনারা যারা স্বল্প বাজেটে ভালো মানের ফোন কিনতে চান তাদের জন্য এই মোবাইলটির অত্যন্ত বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যদিও শাওমি মোবাইল কোম্পানি এখন পর্যন্ত মোবাইল টির দাম সম্পর্কে কোন খোলাসা করেননি তবে ফাঁস হওয়া তথ্যমতে মোবাইলটির বেস্ট ভ্যারিয়েন্ট এর দাম 180 ডলার রাখা হয়েছে যা বাংলাদেশী টাকায় 13999।

জুন মাসের শেষের দিকে ফোনটি অফিশিয়াল ভাবে বাংলাদেশের মুক্তি পাবে এরপর দেশের বাজারে এবং অনলাইন ই-কমার্স ওয়েবসাইট থেকে আপনি মোবাইলটি খুব সহজে ক্রয় করতে পারবেন। আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে কোন ফোন কেনার পূর্বে অবশ্যই অফিশিয়াল ফোন গুলো ক্রয় করবেন এতে করে আপনি ফোনের বিস্তারিত সকল গ্যারান্টি পাবেন।