১৮ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ বাজারের সেরা স্মার্টফোন

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দারুন সুখবর রয়েছে কেননা জনপ্রিয় মোবাইল কোম্পানি শাওমি রিয়েল মি স্যামসাং নোকিয়া অন্যান্য বেশকিছু মোবাইল ব্র্যান্ড সম্প্রতি দেশের বাজারে বেশ কিছু 18 হাজার টাকা বাজেটের মোবাইল ফোন লঞ্চ করেছে। সুতরাং আপনাদের মোবাইল ফোন কেনার ক্ষেত্রে যারা বাজেট হিসেবে মাত্র 18 হাজার টাকা নির্ধারণ করেছেন তাদের জন্য আমাদের আজকের এই আয়োজন।

মধ্যবিত্ত পরিবারের সন্তান হিসেবে আপনি অবশ্যই কম বাজেটের মোবাইল ফোন অনলাইনে খুঁজে চলেছেন। যেহেতু স্মার্টফোন একটি ইলেকট্রনিক ডিভাইস কেনার পূর্বে আমরা মোবাইল স্পেসিফিকেশন বা ফিচারের কি করার পরেই স্মার্ট ফোন করে থাকি। তথ্যপ্রযুক্তির এ যুগে এখন আপনি ঘরে বসে থেকে মোবাইল ফোনের মডেল লিখে সার্চ করলে ইন্টারনেটে অহরহ সকল আপডেট পেয়ে যাবেন।

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনার বাজেট যদি 18000 টাকা হয়ে থাকে তাহলে আপনার জন্য আমরা এখানে বেশ কিছু নতুন মডেলের ফোনের সাথে আলোচনার সাপেক্ষে পরিচয় করে দিতে চলেছি। আমরা এখানে বাজারে লঞ্চ হওয়া বেশকিছু মোবাইল ফোনের তালিকা ও দাম উল্লেখ করে প্রকাশ করেছে। নিচের অংশ থেকে আপনি আপনার পছন্দ মত যে কোন মডেলের একটি ফোন বাছাই করতে পারে এবং তা বাজার থেকে অফিশিয়াল ভাবে ক্রয় করতে পারেন।

১৮ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

তথ্যপ্রযুক্তির এ যুগে স্মার্ট ফোন ছাড়া চলা অত্যন্ত কঠিন যার কারণে আমরা প্রত্যেকের এখন হাতে একটি করে স্মার্টফোন রয়েছে। বিশেষ করে এ মোবাইল ফোনগুলোর সহজলভ্যতার কারণে বর্তমানে ছেলে থেকে বড় সকল বয়সের মানুষের কাছে স্মার্টফোন পৌঁছে গিয়েছে। আপনারা যারা কম বাজেটে ভালোমানের স্মার্টফোন খুঁজে থাকেন তাদের জন্যই আমরা আজকের স্বল্প বাজেটে মাত্র 18 হাজার টাকার মধ্যে ভালো কিছু গেমিং ফোন সাজেস্ট করতে চলেছে। নিচের অংশে আপনাদের সাহায্যের উদ্দেশ্যে একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে যেগুলো আপনি অনুসরণ করতে পারেন এবং তার মধ্য থেকে যে কোন একটি পর্ন আপনার ব্যবহারের জন্য বাছাই করতে পারেন।

Realme C35

বাজারে প্রকাশিত স্মার্টফোনের মধ্যে রিয়েল মি মোবাইল কোম্পানির স্বল্প সময়ের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। কেননা এ মোবাইল কোম্পানি এত স্বল্প দামে ভালো ফিচার প্রকাশ করে চলেছে দেব গ্রাহকরা তার ফোন কিনতে বাধ্য। আলোচনার শীর্ষে রয়েছে আমাদের রিয়েল মি C35 মডেলের নতুন মোবাইলটি। নিচের অংশে আপনাদের সুবিধার্থে ফোনটির দাম স্পেসিফিকেশন আলোচনা করা হয়েছে।

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

দেশের বাজারে অফিশিয়াল ভাবে যদি আপনি রিয়েলমি কোন কাস্টমার সার্ভিস থেকে এই মোবাইলটি কিনতে চান তাহলে 4 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজে মোবাইলটি কেনার জন্য আপনাকে 16990 টাকা খরচ করতে হবে। মোবাইলটি ফেব্রুয়ারি মাসের 14 তারিখে 2022 সালে দেশের বাজারে মুক্তি পায়। মোবাইলের দিকে তাকালে আমরা দেখতে পাই যে ফর 2g 3g 4g নেটওয়ার্ক সাপোর্ট আপনি একটি মেমোরি কার্ড ব্যবহার করতে পারছেন।

মোবাইলটিতে 6।6 ইঞ্চির ক্যাপাসিটিভ টাচস্ক্রিন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা অন্য সকলের চেয়ে অনেক বেশি এগিয়ে রাখবে। এন্ড্রয়েড ভার্সন 11 ব্যবহার করা হয়েছে যা পরবর্তীতে ভারতে আপডেট করে নেওয়া সম্ভব। মোবাইলের ক্যামেরা অংশে লক্ষ্য রাখলে আমরা দেখতে পাই যে পেছনের দিকে অংশের 4 টি ক্যামেরা রয়েছে যার মধ্যে একটি 50 মেগাবাইট কেনা এবং অন্যান্য মাইক্রো ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে সামনের অংশের 8 মেগাপিক্সেল ক্যামেরার পেছনের অংশ এলইডি ফ্ল্যাশ সুব্যবস্থা রয়েছে।

Screenshot-2022-05-30-at-2-03-08-PM

Infinix Note 12

আপনারা যারা এই স্মার্টফোন সম্পর্কে জানেন তারা হয়তো বাজারে ইনফিনিক্স মোবাইলের নামটা শুনেছেন এ জনপ্রিয় কোম্পানি সম্প্রতি সিরিজের নতুন মডেলের একটি প্রকাশ করেছে যা Infinix Note 12 নামে পরিচিত এই মোবাইলটি ক্রয় করার জন্য আপনাকে 6 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ সম্মৃদ্ধ অফিশিয়াল করতে 18000 299 টাকা খরচ করতে হবে।

এপ্রিল মাসের শুরুর দিকে বাজারে মোবাইল লঞ্চ করার সাথে সাথে অল্প সময়ের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। 6।7 ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। নেটওয়ার্কে টুজি থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক কানেক্টেড রয়েছে। মিডিয়াটেক হেলিও s60 ব্যবহার করা হয়েছে এবং 11 ব্যবহার করা হয়েছে যাতে ফোন থেকে দ্রুতগামী করা যাবে।

১১ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

মোবাইল ক্যামেরা অংশ লক্ষ্য করলে দেখা যায় পেছনের অংশে তিনটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার মধ্যে একটি 50 মেগাপিক্সেল 2 মেগাপিক্সেল। সামনের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনটিকে দীর্ঘ সময় ব্যবহার করার জন্য 5000 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে রয়েছে একটি চার্জার যা দিয়ে আপনি স্বল্প সময়ের মধ্যে ফুল চার্জ করতে পারবেন।

Samsung Galaxy A13 

আলোচনায় অংশ আমরা স্যামসাংয়ের নতুন একটি ফোনের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিতে চলেছে। স্যামসাং গ্যালাক্সি সিরিজের নতুন একটি সম্প্রতি বাজারে মুক্তি পেয়েছে যে ফোনটি আপনি করতে পারেন 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ সমৃদ্ধ করতে হলে আপনাকে 16999 টাকা প্রদান করতে হবে। মোবাইলটি মার্চ মাসের 4 তারিখে দেশের বাজারে লঞ্চ করে।

মোবাইলের দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে টুজি থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক কানেক্টেড রয়েছে হিসেবে 195 রাখা হয়েছে ফোনটিতে একটি সিমকার্ড ও আরেকটি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। ডিসপ্লে লক্ষ্য রাখা যায় 6।6 ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে দিয়ে মোবাইলটিকে সাজানো হয়েছে।

Screenshot-2022-05-30-at-2-03-20-PM

১২ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

মোবাইলটির প্রাইমারি ক্যামেরা হিসেবে 50 মেগাপিক্সেলের ক্যামেরা তার সাথে 5 মেগাপিক্সেলের এর আল্ট্রা ওয়াইড ক্যামেরা রয়েছে এবং আরও 2 32 মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। সামনে এক মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করার সুবিধা পাচ্ছেন। মোবাইলটি দীর্ঘ সময় ব্যবহারের জন্য 5 হাজার মিলিয়াম্পেরে ফাস্ট চার্জিং 25 ব্যবহার করা হয়েছে।

Xiaomi Remi Note 11

কম বাজেটে ভালো ফোনের তালিকায় শাওমি মোবাইল কোম্পানি অবশ্যই থাকতে হবে। তাইতো তালিকার এই অংশে আমরা শাওমি রেডমি 7 ব্যাংকের নতুন একটি মোবাইল নিয়ে আলোচনা করতে চলেছি। জানুয়ারি মাসের প্রথমের দিকে দেশের বাজারে মুক্তি পায় শাওমি রেডমি নোট 11 মডেলের একটি অসাধারন ফিচার রাখা হয়েছে এই মোবাইল দিতে।

মোবাইলটি কেনার জন্য আপনি 4gb রম 64gb ইন্টার্নাল স্টোরেজের জন্য 16 হাজার 499 টাকা প্রদান করতে হবে অন্যদিকে 17 হাজার 499 টাকা দিয়ে আপনি চার জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ মোবাইলটি করতে পারছেন। মোবাইলের দিকে লক্ষ্য রাখলে আমরা দেখতে পাই যে মোবাইলটাতে ফোরজি নেটওয়ার্ক ব্যবহার করা হয়েছে এবং দুয়াল সিম এর সুব্যবস্থা রয়েছে।

Screenshot-2022-05-30-at-2-03-13-PM

১৩ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

6 পয়েন্টস 43 ইঞ্চির অসাধারণ একটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা আপনার ফোনটিকে সৌন্দর্য অনেকটাই বাড়িয়ে দিয়েছে যার ওপর কর্নিং গরিল্লা গ্লাস 3 ব্যবহার করা হয়। মোবাইলটিতে এন্ড্রয়েড ভার্সন 11 ব্যবহার করলেও স্নাপড্রাগণ ব্যবহার করা হয়েছে জাফর দ্রুতগামী করবে।

মোবাইল সবচেয়ে বেশি আকর্ষণীয় দিক হলো এর ক্যামেরা পেছনের অংশ হিসেবে 50 মেগাপিক্সেলের ক্যামেরা 8 মেগাপিক্সেল ক্যামেরা এবং দুই মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ক্যামেরা দিয়ে আপনি 1080 ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করার সুব্যবস্থা পাবেন। লক্ষ্য করলে দেখতে পাবেন মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যাকআপ দেওয়া হয়েছে যা দিয়ে আপনি একটানা অনেকক্ষণ ব্যবহার করতে পারবেন।

১৪ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

ওপরের অংশে যে সকল মোবাইলের তালিকা আমরা প্রদান করলাম সেগুলো অফিশিয়াল ভাবে এই স্বল্প সময়ের মধ্যে প্রকাশ করা হয়েছে। মোবাইল কোম্পানিগুলো যেকোনো সময় তাদের মোবাইল ফোনের দাম বাড়াতে অথবা কমাতে পারেন এ অবস্থায় আপনি অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে সকল তথ্য আপডেট করতে পারেন। আপনার বাজেটের ওপর নির্ভর করে যে কোন মডেলের ফোন কেনার পূর্বে আমাদের ওয়েবসাইটের আর্টিকেলগুলো পড়তে পারেন কেননা আমরা স্মার্টফোন অফিসার ফোন নিয়ে নিয়মিত আর্টিকেল পাবলিশ করে যেগুলো আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ।