অনলাইনে রিভিউ লিখে আয় ২০২২ I গান, মুভি, বই রিভিউ লিখে ইনকাম করুন

বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে আমরা এখন পড়াশোনার পাশাপাশি ঘরে বসে থেকে টাকা ইনকাম করতে চাই. দেশী ও বিদেশী অনেক অনলাইন প্লাটফর্ম রয়েছে যেগুলোতে নিয়মিত কাজ করে অনলাইন থেকে প্রতিমাসে ভালো অ্যামাউন্ট টাকা ইনকাম করা সম্ভব কিন্তু এক্ষেত্রে আপনাকে একজন দক্ষ ফ্রিল্যান্সার হওয়া জরুরী.

বর্তমানে গান শুনি নি অথবা টিভি শো দেখেননি এমন লোক খুঁজে পাওয়া সত্যিই দুষ্কর যার কারণে লোকজন যেভাবে গানের প্রতি আসক্তি দেখাচ্ছে তার জনপ্রিয়তা দিন দিন বেড়ে চলেছে. বর্তমানে মানুষ সিরিজ, গান, এবং মুভি দেখার জন্য ইন্টারনেটে ব্যাপক সার্চ করে থাকে. কোন মুভি অথবা গান রিলিজের পর তা সাধারণত দর্শক মনে কতটা বেশি জায়গা করে নিতে পারল তা আমরা যাচাই করে অতঃপর মুভিটি দেখার প্রতি আসক্ত হয়.

আপনার যদি মুভি দেখা এবং গান সম্পর্কে ভালো দক্ষতা থেকে থাকে তাহলে আপনার এ দক্ষতাকে কাজে লাগিয়ে অনলাইন সেক্টর থেকে আপনি প্রতিমাসে বিভিন্ন রিভিউ লিখে টাকা আয় করতে পারবেন. আমাদের আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র তাদের জন্য যারা মুভি গান শুনতে পছন্দ করেন এবং তাদের এই শখ টাকা ইনকামের অন্যতম উৎস হিসেবে কাজে লাগাতে পারেন.

কিভাবে রিভিউ লিখে আয় করা যায়?

যদি আপনি কোন গান অথবা লেটেস্ট কোন ফ্যাশনের সাথে যুক্ত থাকেন তাহলে অতিরিক্ত টাকা আয় করার একটি সুন্দর উপায় আপনার সামনে রয়েছে. আপনি যদি একজন গান অথবা মুভিখোর হয়ে থাকেন তাহলে সে দক্ষতাকে কাজে লাগিয়ে অনলাইন সেক্টরে খুব সহজে কাজ পাওয়া সম্ভব.

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে কিভাবে রিভিউ লিখে টাকা ইনকাম করা সম্ভব. আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে সাধারণত মুভি বা গান রিলিজের পর তা সাধারণত ব্যাপকভাবে প্রমোশন চালানো হয়. সাধারণত একটি মুভি অথবা গান হিট হওয়া নির্ভর করে তার প্রমোশনের ওপর.

গেম খেলে টাকা আয়

এতে করে প্রযোজক ও প্রোডাকশন হাউজ থেকে এসকল মুভি নিয়ে ব্যাপক প্রচারণা চালানোর জন্য বিভিন্ন কনটেন্ট রাইটার ভাড়া করা হয় যারা বিভিন্ন ওয়েবসাইট মাধ্যমে সকল মুভির রিভিউ লেখার জন্য ভাড়া করেন. আপনার যদি এমন বিষয়ে অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনার জন্য আমরা একটি রাস্তা তৈরি করেছি যে সকল ওয়েবসাইট দেওয়া হয়েছে সে ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করার মাধ্যমে আপনি সেখানে নিয়মিত রিভিউ লিখে প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন.

রিভিউ লিখে টাকা ইনকাম করার ওয়েবসাইট

আলোচনার এই অংশে আমরা আপনাদের জন্য বেশ কয়েকটি ওয়েব সাইটের সাথে পরিচয় করিয়ে দেবো যে সকল ওয়েব সাইটে আপনি রিভিউ লিখে টাকা ইনকাম করতে পারবেন. এসকল ওয়েবসাইটে আপনি মিউজিক অথবা মুভি রিভিউ লেখার মাধ্যমে ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে ভালো পেমেন্ট প্রদান করা হবে. সুতরাং নিচের অংশে যে সকল ওয়েবসাইট দেওয়া হয়েছে সকল ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত ধারণা গ্রহণ করুন এবং দক্ষতার সাথে কাজ করুন.

মিউজিক এক্সরে

নতুন গায়ক শ্রোতা এবং রিভিউ লেখক সকলের জন্য এই ওয়েবসাইটটি চমৎকার একটি প্ল্যাটফর্ম. বিভিন্ন দেশের নতুন গায়ক এবং গান লেখকরা তাদের গান সাবমিট করেন এই ওয়েবসাইটের মাধ্যমে শুধুমাত্র তাদের ঋণ প্রদান করার জন্য. এতে করে তারা তাদের গানগুলো এবং তাদের নাম প্রচার এর জন্য সুব্যবস্থা করতে পারে.

কুইজ খেলে টাকা আয়

আপনি যদি এ সকল নতুন গ্রাহক শ্রোতা এদের গান ভালোভাবে রিভিউ করতে পারেন তাহলে তারা আপনাকে তাদের কাজের জন্য একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করবে. তাছাড়া এই প্ল্যাটফর্মের সাথে বিভিন্ন ট্যালেন্টদের যোগাযোগ থাকে যারা বেশি ফলোয়ার যুক্ত গ্রাহকদের আরো ভালো প্লাটফর্মে গান গাওয়ার সুযোগ করে দিতে পারেন. যার কারণে অনেক গায়ক রয়েছে যারা তাদের গানের প্রচারণার স্বার্থে কোন ব্যক্তি যদি তাদের গান শুনে তাহলে তাকেও অর্থ প্রদান করা হয়.

রিসার্চ এফএম

রিসার্চ এফএম হলে একটি গান বিষয়ক গবেষণা মূলক ওয়েবসাইটে ওয়েবসাইটে মূলত অভিজ্ঞ তাদের প্রতিক্রিয়া জেনে এর মাধ্যমে প্রচারণা চালানো হয়. আপনাকে একজন অভিজ্ঞ শ্রোতা হবে অর্থাৎ নতুন অথবা পুরাতন কোন গায়কের গাওয়া গান এখানে আপলোড করা হয়েছে উক্ত গানটি আপনি শুনে তার একটি ভালো মানের রিভিউ প্রদান করতে পারলে প্রতিটি লেখার জন্য আপনাকে পাঁচ ডলার করে প্রদান করা হবে.

হিট প্রেডিক্টর

রিসার্চ এফএম এই ওয়েবসাইটের মত এই ওয়েবসাইটে গানের রিভিউ লেখার জন্য জনপ্রিয়তা লাভ করেছে. আপনি যদি একজন অভিজ্ঞ শ্রোতা হয়ে থাকেন তাহলে আপনার থেকে ছোট ছোট 50 থেকে 100 শব্দের রিভিউ নেওয়া হয় এবং এই ওয়েবসাইটে কাজ করলে হলে আপনাকে প্রথমে সকল তথ্য প্রদান করে আবেদন করতে হবে.

মোবাইল দিয়ে টাকা আয়

ওয়েব সাইট কর্তৃপক্ষ আপনার আবেদন গ্রহণ করার পর ওয়েবসাইটে যেসকল গান আপলোড করা হয়েছে সেই সকল গানের শোনার পর আপনাকে একটি রিভিউ প্রদান করতে হবে. আপনি যদি মানসম্মত রিভিউ প্রদান করতে পারেন তাহলে আপনাকে প্রতিটি রিভের জন্য 5 ডলার করে প্রদান করা হবে.

প্লায়লিস্ট পুশ

বর্তমান বিশ্বের গানের রিভিউ রেখে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় ও বিরাট মাধ্যম হলো এই ওয়েবসাইটে. মার্কেটপ্লেস বড় হওয়ার কারণেও এখানে প্রতিযোগিতা অনেক বড় যার কারণে আপনি একবার প্রোফাইল তৈরি হয়ে গেলে আপনি প্রতিটি দিনের জন্য এক থেকে বারো ডলার পর্যন্ত অর্থ পেতে পারেন. তবে এ ওয়েবসাইট থেকে কাজ করা অনেকটাই কঠিন কেননা এখানে অভিজ্ঞ লোকদের বেশি পাত্তা না দেওয়া হয়.

অনলাইনে বিভিন্ন পণ্যের রিভিউ লিখে আয়

দেশি-বিদেশি অনেক মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো রয়েছে যারা তাদের পণ্যের প্রচারণার জন্য বিভিন্ন অনলাইন প্লাটফর্ম থেকে লোক নিয়োগ প্রদান করেন. আপনি যদি ইংরেজিতে ভালো পারদর্শী হয়ে থাকেন তাহলে আপনার জন্য সুখবর হলো এই যে অ্যামাজন সহ বেশ কয়েকটি অ্যাফিলিয়েট মার্কেটিং ও ই-কমার্স ওয়েবসাইট তাদের পণ্যের প্রচার এর জন্য প্রতিনিয়ত লোক নিয়োগ প্রদান করছে.

আপনি যদি এ সকল কোম্পানির বিভিন্ন ধরনের পণ্য সম্পর্কে রিভিউ লিখতে পারেন এবং তা বিভিন্ন ব্লগে শেয়ার করেন তাহলে উক্ত পণ্য বিক্রি করার পর যে লভ্যাংশ আসবে সেখান থেকে আপনাকে 40% প্রদান করা হবে. বর্তমান বাংলাদেশ দারাজ সহ বেশ কয়েকটি ই-কমার্স ওয়েবসাইট তাদের পণ্যের রিভিউ লেখার জন্য মোটা অঙ্কের টাকা ব্যয় করছে. সুতরাং আপনি চাইলে সকল ওয়েবসাইটে অ্যাফিলিয়েট মার্কেটিং করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন.

নিজের ওয়েবসাইটে রিভিউ লিখে আয়

ওপরের অংশে যে সকল বিষয় নিয়ে আলোচনা করেছি তার বেশিরভাগই অন্যের ওয়েবসাইটে নিজেকে নিয়োজিত করে কাজ করা. তবে আপনার যদি রিভিউ লেখার প্রতি দক্ষতা ভালো থেকে থাকে তাহলে আপনি নিজে একটি ই-কমার্স ওয়েবসাইট অথবা নিজের পার্সোনাল ব্লগ তৈরি করতে পারেন যেখানে বিভিন্ন ধরনের পণ্যের গানের অথবা মুভির রিভিউ লিখতে পারেন.

আপনার ওয়েবসাইটের নিয়মিত রিভিয়্যু লিখার ফলে যে কোন এড নেটওয়ার্ক এর সাথে যুক্ত হয়ে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শিত করতে হবে. দেশ-বিদেশের ভিজিটররা যখন আপনার এই ব্লগের রিভিউগুলো পড়বে এবং আপনার ওয়েবসাইট থেকে কোন পণ্য ক্রয় করবে এতে করে আপনার একাউন্টে মোটা অংকের টাকা জমা হতে থাকবে.

মেয়েদের ঘরে বসে ইনকাম করার উপায়

বিভিন্ন মুভি গান অথবা প্রডাক সম্পর্কে আপনার নিজস্ব ওয়েবসাইটে নিয়মিত প্রকাশ করতে পারেন. এতে করে আপনি ভবিষ্যতে এ সকল আর্টিকেল এর ওপর ভালো মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন. সারা বিশ্বের প্রতিটি দেশেই অনলাইনে রিভিউ লেখার ওয়েবসাইট পাওয়া যায় আড়ালে ওয়েবসাইট গুলো সাধারণত বিজ্ঞাপন থেকে নিজেদের আয় করতে সক্ষম হয়েছে.

সুতরাং আমরা আপনাদের জন্য বলতে পারে যে আপনারা অবশ্যই নিজের ওয়েবসাইটে তৈরি করে সেখানে রিভিউ আর্টিকেল প্রকাশ করুন. আমরা আশা করছি অতি শীঘ্রই আপনারা সফল হতে পারবেন এবং ওয়েবসাইটের মাধ্যমে রিভিউ লিখে মোটা অংকের টাকা আয় করতে পারবেন.