ফেসবুকে গল্প লিখে আয় ২০২২ (গ্রুপ ও পেজ) থেকে টাকা ইনকাম করুন

By | May 28, 2022

গল্প লিখে টাকা ইনকাম এই কথাটি শুনতে অবাক মনে হলেও আপনাদের জন্য খুশির খবরে যে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বর্তমানে গল্প লিখে টাকা ইনকাম করার সুবর্ণ সুযোগ দেওয়া হচ্ছে। গল্প লেখা সাধারণত একটি প্রতিভা কোন ব্যক্তির মাঝে যদি এই প্রতিভা না থাকে তাহলে সে কোনভাবেই গল্প লিখতে পারবেনা। গুটি কয়েক মানুষের মাঝে এই গল্প লেখার প্রতিভা থেকে থাকে আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে আপনার এই প্রতিভাকে কাজে লাগায় প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

আজকে আমরা আপনাদের দেখাতে চলেছি ফেসবুকে গল্প লিখে কিভাবে টাকা আয় করা যায় তার সম্পর্কে। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাদের ব্যবহারকারীদের জন্য সুবর্ণ এ সুযোগটি দিয়েছে 2019 সাল থেকেই। যদিও এই ফিচার সম্পর্কে অনেকের মাঝে ধারণা ছিল না কিন্তু বর্তমানে তথ্য প্রযুক্তির উন্নতির কারণে এবং ঘরে বসে থেকে টাকা ইনকাম করার যেসকল উপায় রয়েছে তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ফেসবুকে গল্প লিখে আয়। সুতরাং আপনি যদি গল্প লেখার চর্চা করতে চান তাহলে আমাদের পুরো আর্টিকেলটি পড়ুন এবং ফেসবুকে গল্প লিখে টাকা আয় করার পদ্ধতি রয়েছে তার সম্পর্কে জানুন।

ফেসবুকে গল্প লিখে আয়

আলোচনার শুরুতে আমরা আপনাদের জানাতে চাই যে ফেসবুকে গল্প লিখে টাকা আয় করার ক্ষেত্রে আপনার কি কি জানা ও থাকার প্রয়োজন। আপনি যদি নিজ উদ্যোগে ফেসবুকে গল্প লিখে টাকা ইনকাম করতে চান এক্ষেত্রে আপনার জন্য একটি ফেসবুক পেজ অথবা গ্রুপ থাকা জরুরি। উক্ত ফেসবুক পেজ বা গ্রুপ এ 10 হাজারের বেশি লাইক অথবা মেম্বার থাকতে হবে।

ইউটিউব থেকে টাকা ইনকাম

একটি স্মার্টফোন অথবা কম্পিউটার থাকা জরুরী যেটাই ইন্টারনেট কানেক্টেড থাকতে হবে। বিশেষ করে কম্পিউটার থাকলে এ ধরনের কাজ করে অনেক ধরনের সুবিধা হতে পারে। আপনার পেইজ অথবা গ্রুপ পরিচালনার জন্য মডারেটর প্রয়োজন। এসকল জিনিসগুলো যদি আপনি সংগ্রহ করতে পারেন তাহলে ফেসবুকে গল্প লিখে টাকা আয় করা আপনার পক্ষে সম্ভব।

বাংলা গল্প লিখে ফেসবুকে আয়

ফেসবুক থেকে টাকা ইনকাম করার যেসকল মাধ্যম রয়েছে তার মধ্যে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় হলো গল্প লিখে আয়। আপনি আপনার নিজস্ব ফেইসবুক পেজ অথবা গ্রুপের মাধ্যমে অন্যদিকে অন্য কারো গ্রুপে অথবা পেজে একজন রাইটার হিসেবে কাজ করতে পারেন। কিন্তু অনেকের কাছে ফেসবুক থেকে টাকা আয় করার ব্যাপারটি সংশয় মনে হয়।

ফেসবুক পেজ

প্রথমে আপনার ফেসবুক প্রোফাইলে প্রবেশ করে পেজ অপশনে ক্লিক করুন। আপনি যে ধরনের গল্প লিখতে পছন্দ করেন সেই ধরণের একটি নাম নির্বাচন করুন তবে আমরা আপনাদের সাজেস্ট করব ভালোবাসা ও রোমান্টিক ধরনের গল্প বর্তমান সময়ের সবচেয়ে বেশি জনপ্রিয়তা এধরনের নাম বাছাই করতে পারেন।

মোবাইলে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম

আপনার ফেসবুক পেজটি সফলভাবে তৈরি হওয়ার পর সেখানে নিয়মিত বিভিন্ন ধরনের ভালোবাসা ও দুঃখের বিরহের গল্প প্রকাশ করতে থাকুন। আপনার গল্প যদি মানসম্মত হয়ে থাকে তাহলে বিভিন্ন ফেসবুক ব্যবহারকারীরা এ গল্পগুলো পড়বে এবং তাদের প্রোফাইলে শেয়ার করবে এতে করে আপনার ফেসবুক পেজের প্রচার হবে। আপনি যখন আপনার ফেসবুক পেজটি লাইক সংখ্যা বৃদ্ধি করতে পারবেন তখন এখানে আপনার ওয়েব সাইট অথবা ইউটিউব চ্যানেলের লিংক প্রকাশ করে তা শেয়ার করার মাধ্যমে আপনার ওয়েব সাইট অথবা ইউটিউব চ্যানেলে ভিজিটর ঢোকাতে পারেন।

গল্প দিয়ে ভিডিও কনটেন্ট তৈরি করে ইনকাম

বর্তমানে দেশি-বিদেশি অনেক কনটেন্টের রয়েছে যারা তাদের ফেসবুক পেজের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা লাভ করছে। আপনি যদি একজন ভালো লেখক হয়ে থাকেন এবং ভিডিও এডিটিং সম্পর্কে যদি সামান্যতম জ্ঞান থেকে থাকে তাহলে আপনার এ দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি আপনার ফেসবুক পেজের মাধ্যমে বিভিন্ন ধরনের গল্প ভিডিও আকারে শেয়ার করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারেন।

মেয়েদের ঘরে বসে টাকা ইনকাম করার উপায়

আপনি নিজের তৈরি গল্প অথবা অন্য কারো লেখা গল্প ভিডিও আকারে প্রকাশ করলে অতি শীঘ্রই ফেসবুক কর্তৃপক্ষ আপনার পেজ মনিটাইজেশন এর জন্য অ্যাপ্রভাল দেবে। অতঃপর সেখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে এবং কোন ভিজিটর যদি আপনার বিজ্ঞাপনের ওপর ক্লিক করে তাহলে আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

পরিশেষে আমরা আপনাদের জানাতে চাই যে আমাদের দেওয়া তথ্যগুলো অত্যধিক গুরুত্বপূর্ণ। সুতরাং আপনারা আমাদের উপরে দেওয়া তথ্যগুলো সংগ্রহ করুন এবং তা যথাযথভাবে অনুসরণ করার চেষ্টা করুন। আমরা আশা করছি আপনারা অতি স্বল্প সময়ের মধ্যেই ফেসবুকে গল্প লিখে টাকা ইনকাম করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *