মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

বর্তমানে টাকা ইনকাম করা আমরা যতটা কঠিন মনে করি ঠিক তেমন নয়। তথ্য প্রযুক্তির উন্নতির ছোঁয়া বর্তমানে এখন আমরা ঘরে বসে থেকে প্রতিমাসে 20 হাজার টাকার বেশি ইনকাম করতে পারি। বাংলাদেশ একটি ছোট দেশ হওয়ার কারণে অনেক ব্যক্তি রয়েছে যারা আমাদের দেশে গ্রাজুয়েশন শেষ করার পরেও বেকার হয়ে ঘুরে বেড়ায়। বেকারত্ব আমাদের জাতির জন্য একটি অভিশাপ তবে আপনার চাইলে সহজেই আপনার এই বেকারত্ব দূর করতে পারবেন।

আপনারা যারা অবসর সময়ে কোন কিছু না করে কাটিয়েছেন তাদের জন্যই আমাদের এই আজকের আর্টিকেলটি। আপনার মূল্যবান সময় দক্ষতাকে কাজে লাগিয়ে বর্তমানে খুব সহজেই প্রতি মাসে 20000 টাকা আয় করা সম্ভব। আজকে আমরা আপনাদের বেশকিছু অভিনব পদ্ধতি সঙ্গে পরিচয় করিয়ে দেব যেগুলো ব্যবহার করার ফলে আপনি সহজেই প্রতি মাসে 20 হাজার টাকার বেশি ইনকাম করতে পারবেন। অনলাইনের পাশাপাশি অফলাইনে বেশ কিছু ব্যবসায়ী উপায় আপনাদের জন্য এখানে সাবলীল ভাবে আলোচনা করা হয়েছে।

প্রতি মাসে 20000 টাকা ইনকাম করার উপায়

20 হাজার টাকা দিয়ে একটি নিম্ন মধ্যবিত্ত পরিবার অনায়াসে চালানো সম্ভব কিন্তু আপনাকে টাকা ইনকাম করতে হবে। আপনারা যারা মনে করেন যে টাকা ইনকাম করা অনেক সহজ তাদের উদ্দেশ্যে বলতে চাই যে বর্তমান বাজারে আপনার যদি দক্ষতা থাকে তাহলে আপনি কোন ভাবে টাকা ইনকাম করতে পারবেন না।

 মাসে 10 হাজার টাকা ইনকাম করুন

প্রতি মাসে 20000 টাকা ইনকাম করার জন্য এখন আপনাকে মাঠে কায়িক পরিশ্রমের মাধ্যমে সারাদিন কাজ করার পর টাকা ইনকাম করার প্রয়োজন নেই। বর্তমানে আমরা আপনাদের জন্য বেশকিছু ব্যবসায়ীর মাধ্যমে অনলাইনে কিছু ওয়েবসাইট অ্যাপ্লিকেশন এর সাথে পরিচয় করিয়ে দিব যার মাধ্যমে আপনি সহজেই প্রতি মাসে 20 হাজার টাকার বেশি ইনকাম করতে পারবেন।

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় অনলাইন

তথ্যপ্রযুক্তির এই যুগে বর্তমানে ঘরে বসে থেকে অনলাইনের মাধ্যমে আপনি প্রতি মাসে 20000 টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনারা অনেকেই ইন্টারনেটে বিভিন্ন ধরনের পেজ অথবা ওয়েবসাইটে অনলাইন থেকে টাকা ইনকাম করার কোড শিক্ষার জন্য অনেক সময় প্রতারিত হতে পারেন। তবে আপনাদের জন্য আমরা বেশকিছু নির্ভরযোগ্য উপায় আলোচনা করেছি যেগুলো দ্বারা আপনি অবশ্যই প্রতিমাসে মোটা অঙ্কের টাকা অনলাইন থেকে আয় করতে পারবেন।

ফ্রিল্যান্সিং শিখুন

অনলাইন সম্পর্কে এখন আমাদের মোটামুটি ধারণা রয়েছে বিশেষ করে ইন্টারনেট বিষয়ে জ্ঞান ও কম্পিউটার চালানোর দক্ষতা থাকলে আপনি বর্তমানে ফ্রিল্যান্সিং শিখতে পারেন। ফ্রিল্যান্সিং শব্দটার সাথে আমরা এখন কমবেশি সকলেই পরিচিত আসলে ফ্রিল্যান্সিং বলতে মুক্ত পেশা যেটি আপনি স্বাধীনভাবে যেকোনো অবস্থায় থাকাকালীন করতে পারেন। তবে এখন আপনাদের প্রশ্ন আসতে পারে যে কোন ধরনের ফ্রিল্যান্সিংকে আপনি তাড়াতাড়ি সেখান থেকে প্রতিমাসে টাকা ইনকাম করতে পারবেন।

ফ্রিতে ডলার আয় করার উপায়

বর্তমানে বিভিন্ন ধরনের কোর্স করানো হয় ফ্রিল্যান্সিং শেখার নামে এসব গুলো সাধারণত শেখার জন্য করা হয় আপনি যদি এমন একটি কোর্স করতে পারেন কোন ভাল প্রতিষ্ঠান থেকে তাহলে আপনার পরবর্তী সময়ে দক্ষতাকে কাজে লাগাতে পারেন বিভিন্ন মার্কেটপ্লেসে মাধ্যমে।

ফ্রিল্যান্সিং শেখার ক্ষেত্রে আপনাকে বেশ কিছু বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে যেমন ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, এসইও এক্সপার্ট ইত্যাদি বিষয়ে আপনি করতে পারেন। তবে এ সকল ফ্রিল্যান্সিং ছাড়াও আপনি নিজস্ব ব্লগ সাইট করে সেখানে নিয়মিত আর্টিকেল পাবলিশ করে প্রতি মাসে 20000 টাকার বেশি আয় করা সম্ভব।

ফটোগ্রাফি

ছবি তোলা আমাদের কাছে একটি শখের বিষয় হলেও আপনারে শখের বিষয়টাকে আপনি টাকা ইনকামের একটি মাধ্যম হিসেবে ব্যবহার করতে পারেন। আপনার ক্যামেরায় ধারণ করা ছবি বিভিন্ন ওয়েবসাইটে বিক্রি করে আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। পাশাপাশি বিভিন্ন বিয়ে ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আপনার ক্যামেরা ভাড়া দেওয়ার ক্ষেত্রে আপনি ফটোগ্রাফির মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। যার কারণে ফটোগ্রাফি কে বর্তমানে অনেকের পেশা হিসেবে গ্রহণ করেছে।

অনলাইনে ছবি বিক্রি করে ইনকাম করুন

আজকাল আমরা অনেকেই বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরতে পছন্দ করি এবং বিভিন্ন জায়গায় ঘুরে সেখানে ক্যামেরা দিয়ে বিভিন্ন ধরনের ছবি ধারণ করে। দেশি-বিদেশি ওয়েবসাইট রয়েছে যে সকল ওয়েবসাইটে সকল প্রাকৃতিক সৌন্দর্যের ছবি গুলো সংগ্রহ করার জন্য বিভিন্ন ম্যাগাজিন ও মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো চুক্তিবদ্ধ হয় আপনি চাইলে আপনার ছবিগুলো তাদের কাছে বিক্রি করতে পারেন।

উদ্যোক্তা

আজকাল অনেকেই চাকরির পেছনে না ছুটে নিজে ব্যবসা দাঁড় করানোর চেষ্টা করছে। বেকারত্ব আমাদের জন্য একটি অভিশাপ হওয়া সত্ত্বেও আপনি চাইলে আপনার সামান্যতম দক্ষতাকে কাজে লাগিয়ে এবং স্বল্প মূলধনী যেকোনো একটি ব্যবসা দাঁড় করাতে পারেন। আপনার যদি অল্প পরিমাণ পুঁজি থাকে তাহলে সেটা দিয়ে ছোটখাটো একটি ব্যবসা শুরু করতে পারেন। ব্যবসা শুরুর ক্ষেত্রে আপনাকে প্রথমেই ব্যবসা সম্পর্কে আইডিয়া গ্রহণ করতে হবে যে সকল ব্যবসাগুলো কম পুঁজি দিয়ে করা যায় সেগুলো নির্বাচন করুন পাশাপাশি যেগুলো তেলের পরিমাণ কম হয় সেগুলো করতে পারেন।

প্রতিদিন 1000 টাকা ইনকাম করার উপায়

আপনি চাইলে ছোটখাটো দোকান দিতে পারেন বা ইভেন্ট ম্যানেজমেন্ট করতে পারে বর্তমানে জনপ্রিয়তা লাভ করেছে। তবে আপনার যদি মোটা অংকের টাকা থেকে থাকে তাহলে বিভিন্ন ধরনের খামার মাছের চাষ ইত্যাদি যে সকল ব্যবসা রয়েছে তাও করতে পারেন।

ফেসবুক মার্কেটিং

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সারা বিশ্বের মানুষ ব্যবহার করে। যার কারণে একজন উদ্যোক্তা হিসেবে আপনি চাইলেই আপনার ব্যবসায়ের মার্কেটপ্লেস ফেসবুক কে কেন্দ্র করে করতে পারেন। বাংলাদেশের লাখ লাখ মানুষ বর্তমানে ফেসবুক মার্কেটিং করে স্বাবলম্বী হচ্ছে।

ফেসবুক থেকে আয়

আপনার যদি একটি বড় ফেসবুক পেজ অথবা গ্রুপ থেকে থাকে তাহলে সে ফেসবুক পেজ ও গ্রুপের মাধ্যমে যেকোনো ধরনের পণ্য কেনাবেচা করা সম্ভব। তাছাড়া আপনার বড় কোন গ্রুপ থাকলে সেই গ্রুপ ভাড়া দেওয়ার যে কোনো ধরনের পণ্যের লিংক শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। এক কথায় বলতে গেলে কোন কোম্পানি বা নিজের কোনো পণ্য ফেসবুকের মাধ্যমে প্রচারণা চালায় ফেসবুক মার্কেটিং বলা হয়।

রাইড শেয়ারিং

ভালো একজন ড্রাইভার হতে পারলে আপনি আপনার নিকটস্থ শহরে মোটরসাইকেল অথবা অন্য কোন গাড়ির বিভিন্ন অনলাইন যেমন উবার-পাঠাও ইত্যাদি অ্যাপের মাধ্যমে পেতে পারেন। তাছাড়া বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ফুডপান্ডা এখানে প্রতি বছরে নতুন নতুন ডেলিভারি ম্যান নিয়োগ করা হয় যার কারণে আপনি চাইলে একজন রাইড শেয়ারিং বা ডেলিভারি ম্যান হিসেবে সকল ই-কমার্স ওয়েবসাইট এর সাথে যুক্ত হয়ে নিজের এলাকায় চাকরি করতে পারেন।

গল্প লিখে টাকা আয়

তবে রাইড শেয়ারিং এর ক্ষেত্রে আপনার নিজের ড্রাইভিং লাইসেন্স থাকা জরুরী এবং অনলাইনে যে অ্যাপ্লিকেশনগুলো রয়েছে অ্যাপ্লিকেশনের প্রবেশ করে আপনাকে ব্যক্তিগত সকল তথ্য দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

আমরা আপনাদের বলতে চাই যে আমাদের দেওয়া উপরের তথ্যগুলো সম্পূর্ণ নির্ভুল এবং আপনি যদি তা অনুসরণ করেন তাহলে শতভাগ সফল হবেন। টাকা ইনকাম করার ক্ষেত্রে অবশ্যই একটু সতর্ক হবেন কেননা বর্তমানে বিভিন্ন প্রতারক চক্র অনলাইন থেকে টাকা ইনকাম করার নামে মানুষের সাথে প্রতারণা করছে।