১৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

By | May 22, 2022

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে 17000 টাকা মোটামুটি একটি বাজেটের মধ্যে পড়ে। দেশের বর্তমান বাজারে যদিও 17000 টাকা খুব বেশি নয় কিন্তু আপনি এই স্বল্প বাজেটের মধ্যে ভালো কিছু ফোন পাবেন। বিভিন্ন মোবাইল ব্র্যান্ড গুলো নিজেদের মধ্যে প্রতিযোগিতা নেমে পড়েছে যার কারণে একে অন্যের চেয়ে ভালো মানের মোবাইল ফোন লঞ্চ করছে স্বল্প দামে।

একজন মধ্যবিত্ত পরিবারের সন্তান হওয়ার কারণে আপনি অবশ্যই চাইবেন 17 হাজার টাকার মধ্যে ভাল মানের একটি মোবাইল ফোন করতে। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে বিশেষত্ব আমরা প্রথমে একটি বাজেট নির্ধারণ করি এবং সে বাজেট অনুসারে যেসকল গুলো রয়েছে তার মধ্যে থেকে সেরা যে ফোনটি তা নির্বাচন করে ফোন করি।

আপনাদের সুবিধার্থে আমরা 17000 টাকার বাজেটের যে সকল স্মার্টফোনগুলো বর্তমানে বাজারে প্রকাশ পেয়েছে এবং সামনের মাসে প্রকাশ হবে এমন কিছু ফোনের তালিকা প্রকাশ করেছে। আমরা আশা করছি আমাদের পুরো আর্টিকেলটি পড়ে আপনি আপনার পছন্দের হাজার টাকা বাজেটের মধ্যে করতে পারবেন কেননা আমরা এখানে দামের পাশাপাশি যে স্পেসিফিকেশন ও ফিচার রয়েছে তা বিস্তারিতভাবে আলোচনা করেছি।

17000 টাকার ভালো ফোন

আমরা প্রত্যেকে জানে যে মোবাইল ফোনের ফিচার গুলো সাধারণত দামের ওপর নির্ভর করে। আপনি আপনার স্মার্টফোনের ফিচার আধুনিক নিবেন মোবাইল টির দাম ঠিক তেমনি। জনপ্রিয় মোবাইল কোম্পানির শাওমি রিয়েল মি 1 প্লাস নোকিয়া ইত্যাদি এসকল কোম্পানিগুলো দেশের বাজারে দিনের-পর-দিন নতুন মডেলের প্রকাশ করে চলেছে।

তবে আলোচনায় অংশ আমরা আপনাদের জন্য 17000 টাকার ভালো কিছু ফোন নিয়ে আলোচনা করতে চলেছি। এখন আপনার মনে প্রশ্ন হতে পারে যে ভালো ফোন বলতে কী বোঝায় আসলে বলতে আমরা বুঝি আমাদের ব্যাটারি ব্যাকআপ প্রসেসর ক্যামেরা ইত্যাদি সকল ফিচারগুলো উন্নত মানের হয়।

Walton Primo RX9

আলোচনার শুরুতে আমরা আপনাদের দেশে একটি মোবাইল ফোন নিয়ে বেশ কিছু তথ্য উপস্থাপন করার চেষ্টা করব। সম্প্রতি বাংলাদেশের বাজারে ওয়ালটন প্রিমো সিরিজের নতুন একটি মোবাইল ফোন লঞ্চ হয়েছে। এক কথায় অসাধারণ যেখানে আপনি বাদে 16990 টাকা দিয়ে এই ফোনটি ক্রয় করতে পারছেন।

মোবাইলটি সেদিকে লক্ষ্য রাখেন দেখা যায় যে 4 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ সমৃদ্ধ এক কথায় অসাধারন এবং আপনার মনের কামনা পূরণ করতে সক্ষম। ডিসপ্লের দেখা যায় যে 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা আপনার এইচডি রেজুলেশন দিতে সক্ষম। ফোনটিতে এন্ড্রয়েড ভার্সন 11 ব্যবহার করা হয়েছে ক্যামেরা রংস লক্ষ্য করলে দেখা যায় যে পেছনের অংশে ত্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে 16-megapixel এর একটি ব্যাক ক্যামেরা এবং তার সাথে দুই মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত রয়েছে।

৭ হাজার টাকার মধ্যে সেরা ফোন

অন্যদিকে সামনের অংশের সেলফি ক্যামেরা হিসেবে আপনি পাচ্ছেন 20 মেগাপিক্সেল এর অসাধারণ ক্যামেরা যা আপনার ফোনে সৌন্দর্যকে আরো বেশি বাড়িয়েছে। ব্যাটারি ব্যাকআপ হিসেবে থাকছে ফোনটিতে 5000 মিলি এম্পিয়ার ব্যাটারী যা দিয়ে আপনি দীর্ঘ সময় কোনটি ব্যবহার করতে পারবেন।

Xiaomi Poco M3

17 হাজার টাকার মধ্যে ভালো ফোন খুঁজে চলেছেন আর তার মাঝে শাওমি মোবাইল কোম্পানির নাম থাকতেই হবে এটা আপনারা অবশ্যই জানেন। ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে শাওমি পোকো বাংলাদেশের বাজারে বেশ কয়েকটি প্রকাশ করলেন এর মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা লাভ করে যে ফোনটি তোলো শাওমি পোকো M3 এই মডেলের ফোন। মোবাইল কেনার ক্ষেত্রে আপনার বাজেট যদি 17000 টাকায় হয়ে থাকে তাহলে ফোনটিকে আপনার জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হবে বলে মনে করি।

মাত্র 17 হাজার 499 টাকা দিয়ে আপনি পাচ্ছেন 6gb রম 64gb রম সমৃদ্ধ এই অসাধারণ মডেলের ফোন। তাছাড়া অন্যান্য বিশেষত্বগুলো হল 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এন্ড্রয়েড ভার্সন হিসেবে 10 তবে তা পরবর্তী সময়ে আপগ্রেড হবে বলে মনে করা হচ্ছে।

৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন

শাওমি অন্যান্যের মধ্যে বিশাল অসাধারন নতুন ক্যামেরা ব্যবহার করা হয়েছে পেছনের অংশে ত্রিপল ক্যামেরা যার মধ্যে একটি 48 মেগাপিক্সেল এর অসাধারণ ক্যামেরা দেওয়া হয়েছে। তবে সামনের অংশে সেলফি ক্যামেরা তে একটু ঘাটতি দেখা দিয়েছে যেখানে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়।

মোবাইল ব্যাটারি অংশে লক্ষ্য করলে দেখতে পায় যে ফোনটিতে 6000 মিলি এম্পিয়ারের বিশাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা এক কথায় অন্যান্য সকল ফোনের চেয়ে এগিয়ে রয়েছে। এই সময়ে আপনি ভাবতে পারেন যে কোন ফোনটি ক্রয় করবেন তাই আপনার জন্য সেরা চয়েজ হবে শাওমি পোকো m3 মডেলের ফোনটি।

Vivo Y20G

দেশের বাজারে মুক্তি পেল ভিভো মোবাইল কোম্পানির নতুন একটি ফিচার ফোনের দাম হিসেবে 17990 টাকা নির্ধারণ করা হয়েছে। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনাদের যাদের বাজেট 17 হাজার টাকার মধ্যে সীমাবদ্ধ তাদের জন্য এই ফোনটি ভালো হবে বলে মনে করছি। ফোনের দিকে লক্ষ্য করলে দেখা যায় যে 6 জিবি রেম 128 জিবি রম সমৃদ্ধ এই ফোনটিতে আপনি 6000 ব্যাটারি ব্যাকআপ পাচ্ছেন।

৯ হাজার টাকার মধ্যে ভালো ফোন

ভিভোর অন্যান্য মডেলের ফোনের মত এই ফোনটিতে ত্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে যেখানে 13 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও সামনের অংশে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়। 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার মূল আকর্ষণ।

Oppo A53

কম বাজেটে ভালো ফোনে তালিকার এই অংশে ওপ্পো ব্র্যান্ডের বেশকিছু ফোনের নাম থাকলেও আমরা এখানে শুধুমাত্র একটি ফোন সম্পর্কে আপনাদের সাজেস্ট করতে চলেছি। Oppo A53 মডেলের নতুন এই ফোনটিতে আপনি স্যারের দিকে লক্ষ্য রাখলে বুঝতে পারবেন দামে কম হলেও এই ফোনটির মানে কতটা গুণগতমান রাখা হয়েছে।

১০ হাজার টাকার মধ্যে ভালো ফোন

ফোনটির দাম হিসেবে মাত্র 16 হাজার 990 টাকা হলেও ফোনটিতে পাচ্ছেন 6 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ। 5000 এম্পিয়ার ব্যাটারী ব্যাকআপ এর সাথে থাকছে 5।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এন্ড্রয়েড ভার্সন 11 স্মার্ট ফোন ব্যবহার করা হয়েছে। দেশের বাজারে যেকোন অফিশিয়াল কাস্টমার সার্ভিস সেন্টার থেকে আপনি করতে পারবেন।

Xiaomi Redmi Note 8 

কম দামে মোবাইল ফোনের তালিকার এই অংশে শাওমি রেডমি সিরিজের একটি ফোনের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিতে চলেছি। রেডমি নোট 8 নতুন মডেলের আপনি তিনটি মডেলে পাচ্ছেন। এ মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 3gb 4gb ও 6 জিবি র্যাম পাশাপাশি পাচ্ছেন 32 জি বি 64 জিবি ও 128 জিবি ইন্টারনাল স্টোরেজ। ব্যাটারি ব্যাকআপ হিসেবে পাচ্ছেন চার হাজার মিলিঅ্যাম্পিয়ার এর ব্যাটারি এবং 6।3 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন

সবচেয়ে আকর্ষণীয় যেখানে পেছনের অংশের চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে তার মধ্যে আকর্ষণ তা হচ্ছে 48 মেগাপিক্সেলের অসাধারণ একটি ক্যামেরা। সামনের অংশে ফ্রন্ট ক্যামেরা তে আপনি 13 মেগাপিক্সেলের ভালো ক্যামেরা ফোন পাচ্ছেন অসাধারণ সব সেলফি তোলা যাবে।

Vivo Y30

আমরা আলোচনার একদম শেষ পর্যায়ে চলে এসেছে যেখানে ভিভোর আরও একটি নতুন ফোন নিয়ে আলোচনা করব। আপনি ভিভোর Y30 মডেলের এই ফোনটি ক্রয় করতে আপনাকে 17 হাজার 499 টাকা খরচ করতে হবে। মোবাইল টিপস আর নিচের অংশে প্রদান করা হয়েছে যে আপনি অবশ্যই দেখবেন।

Screenshot-2022-05-22-at-2-36-16-PM

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *