টিকটকে ভাইরাল হওয়ার উপায় (সেরা ১০ টি উপায় জানুন)

By | May 16, 2022

জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম টিক টক আমরা বর্তমানে তরুণসমাজ আসক্ত হয়ে পড়েছে। আপনারা যারা ইতিমধ্যে টিক টক এ নিজেদের প্রোফাইল তৈরি করে ফেলেছেন কিন্তু এখন পর্যন্ত টিকটকের নিজেদের অবস্থান পাকাপোক্ত করতে পারেননি। নিয়মিত টিকটকের শর্ট ভিডিও ক্রিয়েটর হওয়া সত্ত্বেও অনেকে ভাইরাল হতে পারেন না এ অবস্থায় তারা অনেক হতাশাগ্রস্ত হন। আজকে আমরা আপনাদের বেশ কিছু উপায় আলোচনা করবো যেগুলো যদি আপনি ব্যবহার করেন তাহলে অবশ্যই টিক টক এ ভাইরাল হতে পারবেন।

যদিও টিকটক ভাইরাল সম্পূর্ণ টিকটক কর্তৃপক্ষের অ্যালগরিদমের ওপর নির্ভর করে। তবুও আপনার কাছে যদি বেশ কিছু পৃথিবীতে থাকে তাহলে আপনি সহজেই তার মাধ্যমে ভিডিওগুলো ভাইরাল করতে পারবেন। নিচের অংশে আমরা বেশ কিছু উপায় নিয়ে আলোচনা করেছি যেগুলো আপনি অবশ্যই অনুসরণ করবেন এতে করে আপনার টিকটক এভিউজ বাড়বে এবং ফলোয়ার সংখ্যা দিন দিন বাড়তে থাকবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক টিকটকের ভিডিও ভাইরাল করার উপায়।

টিকটকে ভাইরাল হওয়ার উপায়

আমরা যারা ইন্টারনেট ব্যবহারকারীর রয়েছি তারা প্রত্যেকেই টিক টক এ নামটি শুনেছেন। এটি সাধারণত একটি শর্ট ভিডিও ক্রিটিং অ্যাপ্লিকেশন চাইনিজ একটি কোম্পানি থেকে তৈরি করা হয়েছে। অনেকে তাদের নিজেদের প্রফেশনাল কাজে ব্যবহার করলেও বেশিরভাগ মানুষ টিকটকের ভিডিও তৈরি করে সবার একটি নির্দিষ্ট উদ্দেশ্য থাকে।

টিকটক থেকে টাকা ইনকাম

আপনি নিয়মিত ভিডিও করছেন কিন্তু আপনার ভিডিও মানুষের কাছে পৌঁছাচ্ছে না বেশি ভিউজ ও লাইক পাচ্ছেন না এ অবস্থায় আপনার মাঝে হতাশা আসতেই পারে। আমাদের আজকের এই লেখাটির মূল উদ্দেশ্যই হলো টিক টকে আপনি ভিডিও ভাইরাল করবেন কিভাবে তা সম্পর্কে।

ট্রেন্ডিং সাউন্ড ব্যবহার করা

টিকটকের যদি আপনি আপনার ভিডিওটি ভাইরাল করতে চান তাহলে প্রধান যে পদক্ষেপ তা হলো সময়ের সাথে সাথে মিলিয়ে চলতে হবে। মনে করুন ট্রেন্ডিং এ কোন একটি মিউজিক আপনার সামনে আসলো তাহলে আপনাকে অবশ্যই উক্ত ভিডিও অনুসারে একটি নতুন ভিডিও তৈরি করতে হবে। এর কারণে যেটা হয় যখন কোন মিউজিক টিকটক ফর ইউ পেন্ডিং এ থাকে তখন সে সাউন্ড গুলো দিয়ে তৈরিকৃত সকল ভিডিও টিকটক আলগরিদম ফর ইউ পেজে চলে আসে। সুতরাং সবসময় চেষ্টা করবেন ট্রেন্ডিং এর সকল সাউন্ড গুলো ব্যবহার করে ভিডিও তৈরি করতে।

ট্রেন্ডিং ভিডিও মেকিং

ভিডিও ভাইরাল হওয়ার ক্ষেত্রে ট্রেন্ডিং ভিডিও মেকিং এর বিকল্প নেই যে সময় যেটা ভাইরাল টপিক ওই সময় ওই টপিক নিয়ে ভিডিও তৈরি করা আসল কন্টাক্টরের কাজ। মানুষ ট্রেন্ডিং ভিডিও দেশাত্মবোধ করে এবং এন্ডিং ভিডিওগুলো সব থেকে বেশি ভাইরাল হয়ে থাকে। তাই আপনাদের জন্য আমাদের আকুল আবেদন এই যে টিক টক এ যে সকল ট্রেন্ডিং ভিডিও গুলো তৈরি করা হয় সেই সকল ভিডিও অনুসারে আপনি আপনার ভিডিও তৈরি করতে পারেন।

সেলিব্রেটিদের সাথে ডুয়েট করা

টিকটকের বর্তমানে যাদের ভিডিও ভাইরাল বেশি হয় অথবা যাদের ভেরিফাইড প্রোফাইল রয়েছে তাদের ভিডিও সাধারণত ব্যবহারকারীদের সামনে অটোমেটিক্যালি প্রবেশ করে। আপনি যদি নতুন টিকটক আর হয়ে থাকেন তাহলে আপনি এই সকল টিকটক সেলিব্রেটি দের সাথে ভিডিও তৈরি করতে পারেন যাতে করে তারা আপনার ডুয়েট করা ভিডিও তাদের প্রোফাইল থেকে শেয়ার করে। প্রায় সময় ছেলেবেটি ভিডিও টিক টক এ ভাইরাল হয় আর তারা যে সাউন্ড গুলো ব্যবহার করে থাকে তার সাথে আপনিও ভোট করতে পারবেন এবং তাদের ভিডিওগুলো সাথে ছোট ছোট ভাবে নিজের ভিডিও তৈরি করতে পারবেন।

ইউনিক ভিডিও তৈরি

টিক্তক এ ভাইরাল হওয়ার জন্য আপনাকে অবশ্যই একজন দক্ষ কনটেন্ট ক্রিয়েটর হতে হবে। এতে করে মানুষ আপনার দক্ষতার ওপর বিশ্বাস করে আপনার ভিডিও দেখতে আসবে। টিকটক ব্যবহারকারীদের কাছে মনে হয় এ ভিডিওটা তারা যেন অন্য কোথাও দেখেনি এবং কনটেন্ট যেন আকর্ষণীয় হয় তা বিষয় অবশ্যই লক্ষ্য রাখতে হবে।

ক্লিয়ার ভিডিও আপলোড করা

ভিডিও ভাইরাল না হওয়ার সব থেকে বড় কারণ হল এটা যদি আপনি ক্লিয়ার ভিডিও আপলোড না করেন তাহলে মানুষ আপনার ভিডিওগুলো দেখে মজা পাবেনা। এতে করে আপনার ফলোয়ার্স আপনার প্রতি সন্তুষ্ট না হয়ে আপনাকে আনফলো করে দিতে পারে। সুতরাং ভিডিও তৈরি করার সময় অবশ্যই ভিডিওর কোয়ালিটি সাউন্ড যেন মানসম্মত হয় সে বিষয়ে খেয়াল রাখবেন।

নিয়মিত ভিডিও আপলোড

টিকটক সাধারণত যে সকল ব্যবহারকারীরা নিয়মিত ভিডিও আপলোড করে তাদের প্রাধান্য দিয়ে থাকে। আপনি যদি আপনার ভিডিওগুলো ভাইরাল করতে চান তাহলে অবশ্যই আপনার প্রোফাইল থেকে নিয়মিত ভিডিও আপলোড করুন। এতে করে আপনার ফলোয়ার আপনার অ্যাক্টিভিটি সম্পর্কে বুঝতে পারে আপনার মানসম্মত ভিডিও তারা নিয়মিত দেখবে এবং উপভোগ করবে। এতে করে টিকটক অ্যালগরিদম আপনার প্রোফাইল থেকে অনেক বেশি প্রাধান্য দিবে। সুতরাং টিকটকের নিজেকে ভাইরাল করার জন্য অবশ্যই নিয়মিত ভিডিও আপলোড দিয়েন।

টাইটেল ও হ্যাশট্যাগ ব্যবহার

টিক টক এ ভিডিও আপলোড এর আগে অবশ্যই আপনাকে খেয়াল রাখতে হবে আপনি কি ধরনের টাইটেল নির্বাচন করেছেন। আপনি যেটি বিষয়ের ওপর ভিডিও তৈরি করেছেন তা দিয়ে একটি মানসম্মত টাইটেল তৈরি করবেন এবং চলমান রয়েছে এমন ব্যবহার করুন এতে করে আপনার ভিডিও ভাইরাল হতে অনেক বেশী সাহায্য করবে।

টিক টক এ ভিডিও আপলোডের ক্ষেত্রে যদি আমাদের উপরের নির্দেশনা গুলো যদি আপনি মেনে চলেন তাহলে অবশ্যই একজন সফল হতে পারবেন এবং নিয়মিত আপনার ভিডিও ভাইরাল হতে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *