৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ বাংলাদেশ

By | May 13, 2022

তথ্য প্রযুক্তির উন্নতির ছোঁয়ায় বর্তমানে আমাদের সকলের হাতে স্মার্টফোন পৌঁছে গেছে। বিশেষ করে সারা বিশ্বের মোবাইল কোম্পানিগুলো একে অন্যের সাথে প্রতিযোগিতার নামার কারণে এখন আমরা কম দামে অসাধারন ফিচারের মোবাইল ফোন গুলো হাতের মুঠোয় পাচ্ছি। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে প্রথমে আমরা একটি বাজেট নির্ধারণ করি এবং ঐ বাজেটের মধ্যে কোন কোন কোম্পানির ফোন কিনতে পারব তা যাচাই করি।

আপনি যদি কম বাজেটে ভালো ফোন কিনতে চান তাহলে অবশ্যই 5000tk থেকে 8000 টাকার মধ্যে ফোন ক্রয় করতে পারেন। ফোনের দামের ওপর ফোনের পারফরম্যান্স নির্ভর করে সুতরাং আপনি বাজেট যত পারবেন আপনার ফোন তত ভালো মানের পাবেন। আজকে আমরা আলোচনা করতে চলেছি বর্তমান সময়ে প্রকাশিত 8 হাজার টাকা বাজেটের বেশকিছু মোবাইল ফোন নিয়ে যেগুলো বাজারে বর্তমানে পাওয়া যাবে।

আমরা আট হাজার টাকা বাজেটের ফোনের তালিকা ও স্পেসিফিকেশন উল্লেখ করে আমাদের পুরো আর্টিকেলটি সাজিয়েছি। সুতরাং আপনি অবশ্যই আমাদের পুরো আর্টিকেলটি পড়বেন এবং আপনার পছন্দ মত যে কোন ফোনটি বাছাই করে বাজার থেকে ক্রয় করবেন।

৮০০০ টাকার মধ্যে ভালো ফোন

আমরা যারা মধ্যবিত্ত তাদেরকে ফোন কেনার আগে অনেক কিছু ভাবতে হয়। ফোন পছন্দ হলে অনেক ক্ষেত্রে বাজেট স্বল্পতার কারণে আমরা আমাদের পছন্দের ফোনটি ক্রয় করতে পারিনা। আপনি যদি আট হাজার টাকা বাজেটের ফোন কিনতে চান তাহলে প্রথমে ফোনের পারফরম্যান্স কেমন হবে ফোনটি কতদিন ব্যবহার করতে পারবেন ফোনটির ফিচার গুলো কেমন হবে তা সম্পর্কে জানতে চান।

৫ হাজার টাকার মধ্যে ভালো ফোন

আমাদের আর্থিক অবস্থার উপর ভিত্তি করে বাজেট অনুযায়ী মোবাইল ফোন কেনার ক্ষেত্রে 8000 টাকা বিশেষ ভূমিকা পালন করে। কারণ এই বাজেটে আপনি ভালো কিছু ফল পেতে পারেন যার তালিকা আমরা নিচের অংশে প্রকাশ করেছি।

Realme C2 A

জনপ্রিয় স্মার্টফোন উৎপাদনকারী কোম্পানির রিয়েলমি সম্প্রতি বাজারে প্রকাশ করেছে নতুন ধাঁচের একটি ফোন। ফোনটির দামে যেমন সস্তা দেওয়া হয়েছে ঠিক তেমনি ফিচারের পাচ্ছেন অসাধারণ কিছু। ফোনের ডিসপ্লের অংশে লক্ষ্য রাখলে দেখতে পাই যে সিক্স পয়েন্ট ওয়ান প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা আইপিএস এলসিডি ডিসপ্লে নামে পরিচিত।

অন্যান্য ফিচার এর মধ্যে প্রসেসর খুব ভালো মানের এবং 2 জিবি রেম 32 জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। ফোনের ক্যামেরা অংশের দৃষ্টিপাত করলে দেখা যায় যে সামনের অংশে 5 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং পেছনের অংশে ব্যাক ক্যামেরায় আপনি পাচ্ছেন 8 মেগাপিক্সেল ক্যামেরা।

৬ হাজার টাকার মধ্যে ভালো ফোন

ব্যাটারির দিক দিয়েও আনা হয়েছে বিশাল পরিবর্তন আপনি 4 হাজার মিলিয়াম্পেরে বিশাল ব্যাটারি পার্সেন্ট যা দিয়ে আপনি 16 থেকে 17 ঘণ্টা ফোনটি ব্যবহার করতে পারবেন। ফোনটি কেনার সময় বক্সের সাথে আপনি পাচ্ছেন দশ ওয়াট এর ফাস্ট চার্জিং চার্জার। দেশের বাজারে মাত্র 8000 টাকার মধ্যেই আপনি রিয়েলমি নতুন মডেলের ফোনটি কিনতে পারছেন।

Symphony Z50 24

দেশের স্মার্টফোন বাজারে যে মোবাইল কোম্পানিটি বিরাট স্থান দখল করে রয়েছে তা হলো সিম্ফোনি। মোবাইল কোম্পানির গ্রাহকদের সবচেয়ে কম রেটে ভালোমানের স্মার্টফোন উপহার দিয়ে এসেছে। 2021 সালের ডিসেম্বর মাসের শেষের দিকে বাজারে প্রকাশ পায় সিম্ফনি জেড মডেলের নতুন একটি ফোন। সিম্ফনি কাস্টমার সার্ভিস সেন্টার থেকে ফোনটি ক্রয় করতে আপনাকে খরচ হবে 7 হাজার 990 টাকা। দামে কম হলেও এই ফোনটির ফিচার দেখলে আপনি সত্যিই অবাক হবেন।

৭ হাজার টাকার মধ্যে ভালো ফোন

মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে রেজুলেশন হবে 720 পিক্সেল। অ্যান্ড্রয়েড গো এডিশন এর সাথে 3 জিবি র্যাম আর 32gb ইন্টার্নাল স্তরেজ সমৃদ্ধ ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে। ক্যামেরার দিক দিয়েও আনা হয়েছে ব্যাপক পরিবর্তন ব্যাক ক্যামেরা ব্যবহার করা হয়েছে 13 মেগাপিক্সেলের ক্যামেরা সামনের অংশে ব্যবহার করা হয়েছে 5 মেগাপিক্সেলের ক্যামেরা। ব্যবহার করা হয়েছে পাঁচ হাজার মিলিয়াম্পেরে ব্যাটারি এবং বক্সের সাথে পাচ্ছেন 10 ওয়াট এর চার্জার।

Walton Primo HM3 

আপনারা যারা দেশি ফোন ব্যবহার করতে চান তাদের জন্য খুশির খবর এইযে ওয়ালটন তাদের প্রিমো সিরিজের নতুন মোবাইল ফোন বাজারে প্রকাশ করেছে। ফোনটির নাম বিবেচনায় যেমন সস্তা রাখা হয়েছে ঠিক তেমনি কিতারে পাবেন আপনি অসাধারণ কিছু। নিচের অংশে আমরা ফোন স্পেসিফিকেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য আলোচনা করেছে।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন

প্রথমে আমরা বলব এ ফোনের ডিসপ্লে নিয়ে যেখানে 6 ইঞ্চি ফুল এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যেখানে আপনি ডিসপ্লে রেজুলেশন 720 পিক্সেল এইচডি প্লাস অ্যান্ড্রয়েড। 8000 টাকার মধ্যে ওয়ালটন প্রিমো HM3 এই মডেলের ফোনটিতে সেলফিতে পেয়ে যাবেন 8 মেগাপিক্সেল ক্যামেরা এবং পেছনের অংশে ব্যাক ক্যামেরায় পাবেন 2 মেগাপিক্সেলের ক্যামেরা। বিশাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে যেখানে আপনি পাচ্ছেন 6 হাজার মিলিয়াম্পেরে ব্যাটারি এবং বক্সের সাথে পাবেন 10 ওয়াট চার্জার। বাজার থেকে ক্রয় করতে হলে আপনাকে 8299 টাকা ব্যয় করতে হবে।

Samsung Galaxy M2

মোবাইল ফোন দে ব্যান্ডের বিবেচনায় স্যামসাং সবার ওপরে রয়েছে কিন্তু পূর্বে স্যামসাংয়ের কম বাজেটের ফোন না পাওয়া গেলেও বর্তমানে এখন 8000 টাকার মধ্যে স্যামসাং এর বেশকিছু মোবাইল পাওয়া যাচ্ছে। আলোচনার এই অংশে আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি স্যামসাং গ্যালাক্সি সিরিজের নতুন একটি পাদের স্বল্পতার কারণে আপনি ফোন ক্রয় করতে পারেন।

8000 টাকার মধ্যে স্যামসাং ফোন যারা পড়েছেন তাদের জন্য গ্যালাক্সি এমটু তে পাবেন 3gb রম 32gb ইন্টার্নাল স্তরেজ রম তাছাড়া ফোনটিতে ব্যবহার করা হয়েছে বিশাল সাইজের 5 মিলি এম্পিয়ার এর ব্যাটারি। ডিসপ্লে ব্যবহার করা হয়েছে 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ক্যামেরার দিকে লক্ষ্য রাখলে ফ্রন্ট ক্যামেরা 13 মেগাপিক্সেলের ক্যামেরা 5 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Symphony Z15

আলোচনার এই অংশে আমরা আপনাদের সিম্ফোনি কোম্পানির আরো একটি অসাধারন ফোন নিয়ে আলোচনা করতে চলেছি যে ফোনটি আপনাকে সত্যিই আকর্ষিত করবে। দাম বিবেচনায় এত কম হওয়া সত্ত্বেও ফোনটিতে অসাধারণ ফিচার এর কারনে স্বল্প সময়ের মধ্যে বিরাট বাজার দখল করে নিয়েছে।

২০ হাজার টাকার মধ্যে ভালো ফোন

আপনারা যারা সিম্ফনির 8000 টাকার মধ্যে সেরা ফোন খুঁজে চলেছেন তাদের জন্য এই ফিচারটি উপস্থাপন করা হলো। Symphony Z15 এই মোবাইলটি ব্যবহার করা হয়েছে 5000 মিলি এম্পিয়ার ব্যাটারী। সেলফি ক্যামেরা 5 মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটি আপনি কিনতে বাজার থেকে 8 হাজার 490 টাকা খরচ করতে হবে।

8000 টাকার মধ্যে ভিভো ফোন Vivo Y11

ফোন কেনার ক্ষেত্রে আপনার যদি বাজেট 8 থেকে 9 হাজার টাকার মধ্যে হয়ে থাকে তাহলে ভিভো ইন্ডিয়ান কোম্পানির দারুন ক্যামেরার ফোন আপনার জন্য অপেক্ষা করছে। চারদিকে আপনি পাচ্ছেন 1 জিবি র্যাম ও ইনবিল্ড 16gb ইন্টার্নাল স্তরেজ। তবে আপনি আলাদাভাবে 128 জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। ব্যাটারীতে প্রায় পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার এর ব্যাটারি ব্যাকআপ দেওয়া হয়েছে এবং ডিসপ্লে 6।5 ইঞ্চি বিশাল ডিয়ার। আপনি বাজার থেকে ফোন করতে হলে আপনাকে 8990 টাকা খরচ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *