Google Pixel 6a মোবাইলের দাম ও স্পেসিফিকেশন বিস্তারিত জানুন

By | May 13, 2022

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল সম্প্রতিক সময়ে তাদের স্মার্টফোন বাজারে নতুন নতুন ফিচারের ফোন প্রকাশ করে চলেছে। আপনারা যারা ইতিমধ্যে গুগলের পিক্সএল ফ্লাগশিপ ফোনগুলো ব্যবহার করেছেন তারা জানেন যে এই সিরিজের ফোন গুলো কতটা ভালো। Google I/O 2022 কনফারেন্সে এই বছরের বাজেট পিক্সেল ডিভাইস। পিক্সেল ৬এ ঘোষণা করেছে গুগল।

পিক্সএল সিরিজের সকল ফিচার এই ফোনটিতে রয়েছে। শুধুমাত্র গুগোল পিক্সেল এর আপডেট ভার্সন হিসেবে এই ফোনটি বাজারে প্রকাশ হতে চলেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আজকের আলোচনায় আমরা আপনাদের জানাবো সদ্য প্রকাশ পাওয়া বাজেট পিক্সএল ডিভাইস ও গুগলের নতুন এই ফোনটির বিস্তারিত সকল তথ্য।

পিক্সেল ৬এ স্পেসিফিকেশন

আপনারা যারা গুগলের পণ্য ব্যবহার করতে উৎসাহী তাদের জন্য সম্প্রতি গুগোল পিক্সেল সিরিজের নতুন মোবাইল প্রকাশ করেছে। নিচের অংশে আমরা ফোনটির বিস্তারিত সকল তথ্য আলোচনা করেছি আপনি অবশ্যই তা পড়বেন এবং ফোনটি সম্পর্কে জানবেন।

ডিজাইন ও ডিসপ্লে 

গুগোল সাধারণত তাদের গ্রাহকদের কথা চিন্তা করেই বাজারে নিত্যনতুন মডেলের মোবাইল ফোন প্রকাশ করে চলেছে। সম্প্রতি প্রকাশিত গুগোল পিক্সেল 6a এই মডেলের ফোনের ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে সিক্স পয়েন্ট ওয়ান ইঞ্চি ফুল এইচডি প্লাস রেজুলেশনের ডিসপ্লে। তবে দুঃখের বিষয় এই যে ফোনটিতে কোন হাই রিফ্রেশ রেট থাকছেন আজাদাম বিবেচনায় কিছুটা হতাশ করবে।

Realme 9i মোবাইলের দাম ও স্পেসিফিকেশন

তবে ফোনটিতে অলওয়েজ অন ডিসপ্লে শেয়ার অপশন চালু রয়েছে। পিক্সেল 3a এই ফোনের ডিজাইনটা অনেকটা আগের pixel অন্যদের মতোই। পিক্সএল 6 ও পিক্সএল সিক্স প্রো এরচেয়ে ক্যামেরা লেন্স কাটাউট একটু ছোট হয়ে দাঁড়িয়েছে। ফোনটির অন্যান্য ম্যাটেরিয়াল সম্পর্কে এখন পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি তবে ধারণা করা হচ্ছে অতি শীঘ্রই তা প্রকাশ করা হবে।

ক্যামেরা

পিক্সএল 640 দুইটি ব্যাক ক্যামেরা ব্যবহার করা হয়েছে তাছাড়া পেছনের ক্যামেরা 12 মেগাপিক্সেল এর পাশাপাশি আরও একটি 12 মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনের ডিসপ্লের পাঞ্চ হল কাট আউটে স্থান পেয়েছে 8 মেগাপিক্সেল এর অসাধারণ সেলফি ক্যামেরা।

Redmi K50 মোবাইলের দাম ও স্পেসিফিকেশন

ম্যাজিক ইরেজার এর মত পিক সেলফিশ এর কিছু অসাধারণ ফিচার পাবেন নতুন এই ফোনটিতে। আলাদা ফিচার এর অংশ হিসেবে এই ফোনটিতে যুক্ত করা হয়েছে মানুষের পোর্ট্রেট তোলার সময় স্কিনটোন’ ঠিক রাখতে রিয়েল প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

পারফরম্যান্স

Pixel 6 ফোনের সকল ফিচার বিদ্যমান সুতরাং Pixel 6a ফোনে থাকা একই গুগল টেন্সর চিপ থাকছে পিক্সেল ৬এ ফোনটিতেও। অর্থাৎ পিক্সেল ৬ সিরিজের ফোনগুলোর মত একই ক্যামেরা ফিচারের পাশাপাশি একই ধরনের পারফরম্যান্স পাওয়া যাবে পিক্সেল ৬এ থেকে। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ থাকছে পিক্সেল ৬এ ফোনটিতে।

Techno Pop 5 Pro দাম ও স্পেসিফিকেশন

এই ফোনটিতে অ্যান্ড্রয়েড 12 ভার্সনের দেখা মিলবে তবে ধারণা করা হচ্ছে অতিশীঘ্রই অ্যান্ড্রয়েড এর বেটা ভার্শন চলে আসতে পারে আপডেট হিসেবে। ডিভাইসটির জন্য পাঁচ বছরের অ্যান্ড্রয়েড সিস্টেম আপডেট প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেছে গুগল কর্তৃপক্ষ।

ব্যাটারি

গুগোল পিক্সএল অন্যান্য মোবাইলের মতো এই ফোনটিতে 4800 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে। তাছাড়া 30 ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে ফোনটিতে যা দিয়ে আপনি এক ঘণ্টার বেশি সময় চার্জ দিয়ে ফোনটিতে 24 ঘন্টা ব্যবহার করতে পারবেন।

Google Pixel 6a দাম

এতসব ফিসারের মাঝেও ফোনটির দাম এর প্রতি লক্ষ্য রাখলে আপনারা হতাশ হবেন না। ফোনটি সাধারণত বাজারের দুইটি কালারে পাওয়া যাচ্ছে গ্রীন ও ব্ল্যাক এ দুইটি কালারের আপনি কিনতে পারবেন। জুলাইয়ের শেষের দিক থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে যেখানে ফোনটির দাম হিসেবে নির্ধারণ করা হয়েছে 449 মার্কিন ডলার। ইউরোপিয়ান হিসেবে আপনি এই ফোনটি কিনতে 360 প্রদান করতে হবে।

আপনাদের মাঝে অনেকে রয়েছেন যারা বাংলাদেশ থেকে এই মোবাইলটি কিনতে চান তাদের উদ্দেশ্যে বাংলাদেশি টাকায় কনভার্ট করলে আমরা ফোনটির দাম হিসেবে দেখতে পাই যে 40 হাজার টাকার মতো দাঁড়াবে। তবে আমদানি খরচ ও অন্যান্য সকল খরচ সহ ফোনটির দাম 50 হাজার টাকার মতো হওয়ার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *