৬ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ বাংলাদেশ (4G ফোন)

By | May 11, 2022

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আমরা বেশ সাশ্রয় রেট এ ভাল মানের ফোন খুঁজে থাকে। দেশের বাজারে হাজার হাজার মোবাইল ফোন পাওয়া গেলেও আমাদের বাজে স্বভাব তার কারণে আমরা আমাদের সাধ্যের মধ্যে ফোন কিনতে পারি না। যার কারনে ফোন কিনার পূর্বে আমরা প্রথমে একটি বাজেট নির্ধারণ করি এবং পরবর্তীতে সেই বাজেটের মধ্যে যেকোনো একটি ফোন ক্রয় করার চেষ্টা করি।

স্মার্টফোনের বাজারে বর্তমানে যে সকল মোবাইল কোম্পানিগুলো পরিচিত লাভ করেছে তারা একে অন্যের সাথে প্রতিযোগিতায় নেমেছে যার ফলে এখন আমরা কম দামে ভালো মোবাইল হাতে পাচ্ছি। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনাদের যাদের বাজেট 6000 টাকা তাদের জন্য আমরা এসকে এখানে বেশ কিছু ফলের তালিকা তৈরি করেছি যেখান থেকে আপনি অবশ্যই আপনার পছন্দের মোবাইল ফোনটি বেছে নিতে পারবেন।

নিজেরা 6000 টাকার মধ্যে যে সকল ফোনগুলো রয়েছে তার অফিশিয়াল ফিচার ও দাম উল্লেখ করে একটি চার্ট তৈরি করেছি যেখানে আপনি আপনার প্রয়োজনীয় সকল তথ্য পেতে পারেন। সুতরাং আপনি অবশ্যই মনোযোগ সহকারে আমাদের এই পুরো আর্টিকেলটি পড়বেন এবং আপনার পছন্দ মত যে কোন মোবাইল ফোন ক্রয় করার চেষ্টা করবেন।

৬০০০ হাজার টাকার মোবাইল বাংলাদেশ ২০২২

নতুন বছরের শুরুতেই দেশের ও বিদেশের মোবাইল কোম্পানিগুলো একটার পর আরেকটা মোবাইলফোন লাঞ্চ করে চলেছে। এ অবস্থায় একজন লো বাজেটের ফোন করি হিসেবে আপনি অবশ্যই চাইবেন বাজারের সেরা ফোনটি কিনতে। আপনার বাজেট যেহেতু কম তাই সেজন্য অবশ্যই কম বাজেটের মধ্যে ভালো মানের ফোন খুঁজে থাকবেন।

৫০০০ টাকার মধ্যে ভালো ফোন

সাম্প্রতিককালে প্রকাশিত বেশকিছু স্মার্টফোন গ্রাহকদের নজর কেড়েছে তার দেশে রবি দেশের বেশ কয়েকটি কোম্পানির মোবাইল ফোনের মডেল এর মাধ্যমে। তাহলে চলুন জেনে নেওয়া যাক 6000 টাকার মধ্যে বাংলাদেশের যে সকল মোবাইল ফোন কেনার সুযোগ পাবেন তার সম্পর্কে জানি।

Symphony i67

দেশের বাজারে যে সকল স্মার্টফোনগুলো গ্রাহকদের মন জয় করেছে তার মধ্যে সিম্ফোনি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বিশেষ করে ফোন কেনার ক্ষেত্রে যাদের বাজেট 3000 টাকা থেকে 10000 মধ্যে তাদের জন্য সিম্ফোনি কম্পানি বিভিন্ন ফিচার এর অসাধারণ প্রকাশ করে চলেছে।

সুতরাং আমরা আলোচনার শুরুতেই সিম্ফনির নতুন একটি মডেলের ফোনের সাথে পরিচয় করে দেবো যে ফোনটি আপনি বাজার থেকে ক্রয় করতে পারবেন মাত্র 5 হাজার 990 টাকা দিয়ে। দামে কম হলেও এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে অসাধারণ সব ফিচার যা সাধারণত 10000 টাকা বাজেটের ফোনেও আপনি পাবেন না।

মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 2gb রম 16gb ইন্টার্নাল স্তরেজ তাছাড়া আপনি আলাদাভাবে 32 জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। Symphony i67 এই মডেলের ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5।6 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে এবং তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার এর বিশাল ব্যাটারি। অন্যান্যের মধ্যে ক্যামেরা 5 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও সামনের সেলফিতে 4 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Screenshot-2022-05-11-at-10-02-15-PM

Symphony i98

আপনাদের সাথে আজকে আলোচনা করতে চলেছে সিম্ফোনি আরও একটি নতুন মডেলের ফোন নিয়ে যার বাজেট 6000 টাকার মধ্যে। সম্প্রতি মুক্তি পেয়েছে সিম্ফোনি i98 মডেলের একটি নতুন ফোনটির দাম হিসেবে 6295 টাকা ধার্য করা হয়েছে। মোবাইলটার দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে 3000 মিলি এম্পিয়ারের অসাধারণ ব্যাটারি ব্যাকআপ দিতে 2gb রম 16gb ইন্টার্নাল স্তরেজ ব্যবহার করা হয়েছে।

তাছাড়া আপনি এই মোবাইলটিতে অন্যান্য ফিচার 5।9 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে পাচ্ছেন। ক্যামেরার অংশে লক্ষ্য করলে দেখতে পায় যে পেছনের অংশে 14 মেগাপিক্সেলের ক্যামেরা ও সামনের ফ্রন্ট 5 মেগাপিক্সেল এর অসাধারণ দুইটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Screenshot-2022-05-11-at-10-02-20-PM

Maximus G10 Max 

স্মার্টফোনের বাজারে ম্যাক্সিমাস পুরনো একটি নাম হলে বর্তমানে এই কোম্পানিটি গ্রাহকদের প্রতি দৃষ্টিপাত করে অসাধারণ মডেলের ফোন বের করে চলেছে। অসাধারণ কিছু ব্যবহার করা হলেও দামে অনেক বেশি কম রাখা হয়েছে যার কারণে যে কোনো গ্রাহক এই কোম্পানির ফোন করতে ইচ্ছুক।

আলোচনার এই অংশে আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি ম্যাক্সিমাস g10 মডেলের একটি ফোনের ব্যাপারে যার দাম মাত্র 5 হাজার 499 টাকা হলে কিনতে পারবেন। 6 হাজার টাকা বাজেট হলে কি হবে এই ফোনটিতে আপনি পাবেন বেশ অসাধারণ ফিচার। এত কম দামে আপনি 6।08 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে পাচ্ছে এবং মাত্র 2 হাজার 500 মিলি এম্পিয়ারের লিথিয়াম ব্যাটারি ব্যবহার করতে পারবেন।

মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 2gb রম 16gb ইন্টার্নাল স্তরেজ। নির্দ্বিধায় বলতে পারি এই ফোনটি বাজারে প্রকাশিত অন্য সকলের চেয়ে একধাপ এগিয়ে রয়েছে ক্যামেরা মেগাপিক্সেল এর পেছনের অংশে ক্যামেরা 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Screenshot-2022-05-11-at-10-02-29-PM

Symphony i32

আমরা ইতিমধ্যে আপনাদের জানিয়েছিলেন সিম্ফোনি মোবাইল কোম্পানি সাধারণত তাদের গ্রাহকদের কথা মাথায় রেখেই কম বাজেটের প্রকাশ করে থাকে। যার কারণে আলোচনায় অংশে আমরা আরো একটি সিম্ফোনি মোবাইল নিয়ে স্পেসিফিকেশনের বিস্তারিত তথ্য আলোচনা করেছি।

মাত্র পাঁচ হাজার 990 টাকা হলেই আপনি এখন কিনতে পারবেন Symphony i32 মডেলের নতুন মোবাইল। কিন্তু কথা হচ্ছে এই মোবাইলটি আপনি কেন কিনবেন কেননা এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে অসাধারণ প্রসেসর এবং 2gb রম 16gb রম। কোনটি সবচেয়ে আকর্ষণীয় যে বিষয়টা হলো 4 হাজার মিলিয়াম্পেরে বিশাল ব্যাটারি যা আপনাকে অবশ্যই আকর্ষিত করবে।

Screenshot-2022-05-11-at-10-02-36-PM

Maximus Max406

আমি এখন আপনাদের সামনে আরেকটি ফোন নিয়ে কথা বলব। সেটি হল Maximus Max406। আপনি যদি ফোনটি নিতে চান তাহলে আপনার কাছে 5790 টাকা হাতে রাখতে হবে। তাহলে আপনি ফোনটি কিনতে পারবেন। এখন আমি এই ফোনটির কিছু তথ্য নিচে উপস্থাপন করা হয়েছে।

Screenshot-2022-05-11-at-10-02-45-PM

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *