৪০০০ টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

By | May 10, 2022

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে সর্বপ্রথম আমরা একটি বাজেট নির্ধারণ করি। এরপর আমরা আমাদের পছন্দের ব্র্যান্ড অনুসারে ফোন কেনার সর্বোচ্চ চেষ্টা করি যদি তা বাজেটের মধ্যেই সীমাবদ্ধ থাকে। বর্তমানে যে সকল মোবাইল কোম্পানিগুলোর রয়েছে তারা একে অন্যের সাথে প্রতিযোগিতায় নেমেছে। কোন কোম্পানি তার চেয়ে ভালো ফিচারের ফোন কম দামে বাজারে লঞ্চ করবে তার এই প্রতিযোগিতার কারণে এখন আমরা সাধ্যের মধ্যে সবটুকু সুখ পাচ্ছি।

দেশের প্রায় 40 শতাংশ মানুষ বর্তমানে মোবাইল ফোন এর প্রতি আগ্রহী হয়ে দাঁড়িয়েছে এবং তার মধ্যে বেশিরভাগ মানুষ স্মার্টফোন ব্যবহার করছে। স্মার্টফোনের এই সহজলভ্যতায় আমাদের প্রত্যেকের হাতে ফোন তুলে দিতে পেরেছে বলে বিশেষজ্ঞরা মনে করেছেন। আপনারা যারা ফোন কিনতে আগ্রহী যাদের বাজেট 4000tk মধ্যেই সীমাবদ্ধ তাদের জন্য আজকের এই পুরো আর্টিকেলটি লেখা হয়েছে।

আজকে আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি বেশ কিছু মোবাইলের নাম অফিসার যেগুলো আপনি মাত্র চার হাজার টাকা বাজেটের মধ্যে পাচ্ছেন। আমরা এখানে প্রতিটি মোবাইল এর দাম ও স্পেসিফিকেশন আলাদাভাবে আলোচনা করেছি এবং তার পাশে পণ্যের দাম উল্লেখ করা হয়েছে। আপনি আপনার পছন্দ অনুসারে যেকোনো মোবাইল ফোন সংগ্রহ করতে পারেন এবং তা ক্রয় করতে পারেন।

৪০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

ভালো মোবাইল বলতে আমরা ঐ সকল স্মার্টফোনগুলো কে বুঝি যেগুলোতে ভালো প্রসেসর র্যাম rom ইত্যাদি ব্যবহার করা হয়। কিন্তু ভালো প্রসেসর গেমিং ফোনের জন্য আপনাকে অবশ্যই বেশি টাকা খরচ করতে হবে। কিন্তু ফোন কেনার ক্ষেত্রে আপনার যদি বাজেট 4000 টাকার মধ্যে সীমাবদ্ধ থাকে এই অবস্থায় আপনি অবশ্যই চাইবেন আপনার এই বাজেটের মধ্যেই বাজারের সেরা ফোনটি কিনতে।

চিন্তার কোন কারণ নেই আমরা দেশী ও বিদেশী বেশকিছু মোবাইল কোম্পানির ফোনের তালিকা এখানে প্রকাশ করেছি। আপনি নিচের অংশ থেকে আপনার পছন্দমত যেকোনো মোবাইল ফোন কিনতে পারেন যেগুলোর বাজেট মাত্র চার হাজার টাকার নিচে। তাহলে আমাদের পুরো আর্টিকেলটি পড়ুন এবং আপনার পছন্দ অনুসারে যেকোনো ফোন কেনার চেষ্টা করুন।

Walton Primo E11

আলোচনার শুরুতে আমরা আপনাদের যে মোবাইলটি সাথে পরিচয় করিয়ে দিতে চলেছি তা আমাদের দেশী পণ্য ওয়ালটন প্রিমো সিরিজের নতুন একটি ফোন। আপনার বাজেটের মধ্যে এই ফোনটি এককথায় অসাধারণ হবে বলে মনে করি। প্রথমেই বলে রাখি এই ফোনটি বাজার থেকে অফিশিয়াল ভাবে ক্রয় করার জন্য আপনাকে 4299 টাকা খরচ করতে হবে।

৫০০০ টাকার মধ্যে মোবাইল

ফোনের ফিচার এর দিকে লক্ষ্য করলে দেখা যায় যে এই মডেলের ফোনটিতে 1।3 অসাধারণ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনের স্টোরেজ হিসেবে এক জিবি র্যাম ও 16gb রম ব্যবহার করা হয়। ফোনটিতে 5।0 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি ভিডিও গান 70 মত দেখতে পাবেন। সামনের অংশে 5 মেগাপিক্সেলের ক্যামেরা ও পেছনের অংশে ও 5 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ব্যাটারি ব্যাকআপ এর দিকে লক্ষ্য রাখলে দেখা যায় যে ফোনটিতে 2000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা অন্যান্য ফোনে চেয়ে তুলনামূলকভাবে কম।

Screenshot-2022-05-10-at-2-47-07-PM

Realme C2s 

স্মার্টফোনের বাজারে রিয়েলমি পুরোদমে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে চলে এসেছে। তারা সাধারণত গ্রাহকদের চাহিদা মতো বাজারে ফোন একের পর এক লাঞ্চ করে চলেছে। এ তো বেশ কিছুদিন আগে মাত্র 4000 টাকা দামের রিয়েলমি নতুন একটি ফোন বাজারে প্রকাশ পায়। ফোনটি প্রকাশের এক মাসের মধ্যেই স্টক শেষ হয়ে যায়।

৭০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

রিয়েল মি সি 2 এই মডেলের ফোনটি এক কথায় অসাধারণ। মোবাইলটিতে 3gb র্যাম ও 32gb ইন্টার্নাল স্তরেজ ব্যবহার করা হয়েছে। এত কম দামে এত অসাধারণ ফিচার দিয়ে অন্য কোন ফোন আপনি পাবেন বলে মনে হয় না। ফোনটির পেছনের অংশে 13 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং ব্যাটারির দিকে লক্ষ্য রাখলে দেখা যায় যে 4 হাজার মিলিয়াম্পেরে ব্যাটারি দেওয়া হয়েছে।

Screenshot-2022-05-10-at-2-47-15-PM

WE T1

মোবাইল ফোনের বাজারে we তেমন ভাবে নিজেদের স্থান পাকাপোক্ত না করতে পারলেও গ্রাহকদের কথা মাথায় রেখেই মোবাইল কোম্পানির সচরাচর কম দামে ভালো মানের ফোন প্রকাশ করছে। আলোচনায় অংশ আমি আপনাদের সাথে যে মোবাইল ফোনটি নিয়ে কথা বলব তা হল we t1 এই ফোনটি আপনি মাত্র 4000 টাকার ভিতরে যে কোন দোকান থেকে ক্রয় করতে পারবেন।

১০০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

মোবাইলটির ফিচারের দিকে দৃষ্টিপাত করলে দেখা যায় যে স্ক্রীন হিসেবে 5 ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়। 1 জিবি র্যাম ও 8gb রম সমৃদ্ধ এই ফোনটিতে আপনি সর্বোচ্চ 32gb এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। ক্যামেরাতে প্রাথমিক ক্যামেরা 5 মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা হিসেবে 5 মেগাপিক্সেলের অসাধারণ ক্যামেরা ফিচার দেওয়া হয়েছে। ব্যাটারি দক্ষতার দিকে এ ফোনটি একটু পিছিয়ে রয়েছে কেননা ফোনটিতে ব্যবহার করা হয়েছে মাত্র 2200 মিলি এম্পিয়ারের লিথিয়াম ব্যাটারি।

Screenshot-2022-05-10-at-2-47-25-PM

Maximus Noir X

মোবাইল কোম্পানির দিক দিয়ে ম্যাক্সিমাস অনেক পুরনো হলেও এই কোম্পানি গ্রাহকদের তেমনভাবে সন্তুষ্ট করতে পারেনি। কিন্তু সাম্প্রতিক কালে এই কোম্পানিগুলো বেশকিছু মোবাইল ফোন বাজারে প্রকাশ করে চলেছে যেগুলোর বাজেট খুবই কম। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনার যদি বাজেট 4000 টাকার মধ্যে হয়ে থাকে তাহলে আপনার জন্য সেরা অপশন হবে Maximus Noir X এই মডেলের মোবাইল টি।

২০০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

চলুন এই ফোনটির বিস্তারিত কিছু তথ্য জেনে নেওয়া যাক। এ ফলটির স্কিন 5 ইঞ্চি ফুল এইচডি প্রাথমিক ক্যামেরা 5 মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা 5 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অন্যান্য ফিচার দিকে লক্ষ্য রাখলে দেখা যায় যে টুজি থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক উপযোগী। ব্যাটারি ব্যাকআপ হিসেবে দুই হাজার 200 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে যা দিয়ে প্রায় সাত ঘণ্টার মত একটানা ফোনটি ব্যবহার করা যাবে।

Screenshot-2022-05-10-at-2-47-34-PM

Symphony V97

বর্তমানে বাংলাদেশে যে সকল মোবাইল কোম্পানিগুলো সুপরিচিত লাভ করেছে তার মধ্যে সিম্ফোনি মোবাইল কোম্পানি অন্যতম। কম বাজেট থেকে বড় বাজেট যেকোনো বাজেটের মোবাইলফোন আপনি এই কোম্পানির নিয়ন্ত্রণে পাচ্ছেন। চার হাজার টাকা বাজেটের ফোনের তালিকায় এই অংশে আমরা সিম্ফোনি v97 মডেলের এই ফোনটি সম্পর্কে বেশ কিছু তথ্য উপস্থাপন করতে চলেছি।

বাজার থেকে ক্রয় করতে হলে আপনাকে 4000 টাকা প্রদান করতে হবে। তবে দামে কম হলেও ফিচারে অসাধারণ পরিবর্তন আনা হয়েছে যেখানে দেখলে পায়ে যে ফোনটিতে 1 জিবি র্যাম ও 8gb রম এর অসাধারণ তার ব্যবহার করা হয়। ভিডিও ফুল এইচডি চলবে অনায়াসে প্রাথমিক ক্যামেরা 5 মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা 2 মেগাপিক্সেল এর অসাধারণ ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ব্যাটারি ক্ষমতা মাত্র দুই হাজার মিলিয়ন li-ion ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা অন্যান্য ফোনের চেয়ে তুলনামূলকভাবে কম।

Symphony V99+

এবারের লিস্টে যে ফোনটি রয়েছে সেটি হল Symphony V99+ । এই মোবাইল ফোনটি আপনার কেনার সাধ্যের মধ্যেই রয়েছে। ফোনটির কিছু তথ্য আমি নিচে দিয়ে দিচ্ছি আপনাদের জানার সুবিধার্থে।

Screenshot-2022-05-10-at-2-41-31-PM

আলোচনার একদম শেষ অংশে আমরা লাভা মোবাইল কোম্পানির একটি অসাধারণ ফোন নিয়ে আলোচনা করতে চলেছে যা দীর্ঘদিন যাবৎ গ্রাহকদের মন জয় করে চলেছে। মাত্র 3 হাজার 890 টাকা দিয়ে আপনি লাভা আইরিশ মডেলের এই ফোনটি পাচ্ছেন ফোনটিতে অসাধারণ কালার ডিসপ্লের পাশাপাশি এক জিবি র্যাম ষোল জিবি অভ্যন্তরে রয়েছে।

তাছাড়া আপনি আলাদাভাবে 64gb মেমোরি কার্ড ব্যবহার করার সুযোগ পাবেন। প্রাথমিক ক্যামেরা 5 মেগা পিক্সেলের ও সেকেন্ডারি ক্যামেরা হিসেবে দুই মেগাপিক্সেলের অসাধারণ দুইটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ব্যাটারি 2000 এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয় যা দিয়ে আপনি 6 থেকে 7 ঘণ্টা কোনটি ব্যবহার করতে পারবেন।

Screenshot-2022-05-10-at-2-44-36-PM

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *