ইউটিউব সুপার থ্যাংকস থেকে টাকা ইনকাম

By | April 28, 2022

আপনি কোন রেস্টুরেন্টে খেতে গেলে রেস্টুরেন্টে অবস্থানরত ওয়েটার এর ওপর সন্তুষ্ট হয়ে তাকে বিলের বিলের টাকা ছাড়াও আলাদা করে টাকা দেন। সাধারণত আমরা এ টাকা দেওয়া কে টিপ বলে থাকি। এতে করে রেস্টুরেন্টের ওয়েটার অনেক বেশি খুশি হয়। আপনারা যারা ইউটিউব থেকে টাকা ইনকাম করেন বা ভিডিও ক্রিয়েটর হিসেবে দীর্ঘদিন ধরে ইউটিউব এর সাথে কাজ করছেন তাদের জন্য খুশির খবর নিয়ে আসলো ইউটিউব কর্তৃপক্ষ। ইউটিউব পার্টনার প্রোগ্রামের যুক্ত হয়েছে এমন সকল যোগ্য ক্রিয়েটর এর জন্য সুপার থ্যাংকস নতুন একটি ফিচার।

ইহা এমন একটি ফিচার যা দিয়ে ভিডিওতে ক্রিকেটারদের টিপ বা অর্থ প্রদান করতে পারবেন দর্শকগণ। যার কারণে 68 দেশের লক্ষ লক্ষ ভিডিওকে তার এই নতুন মনিটাইজেশনের ফিচারটি অ্যাকেস পেতে চলেছেন। যদিও ইউটিউব কর্তৃপক্ষ এই ফিচারটি চালু করার পূর্বেই ক্রিয়েটর এর জন্য এই ফিচারটি ব্যবহার করেছিলেন। এখন থেকে ইউটিউব স্টুডিও ব্যবহার করলে সকল অর্থাৎ যোগ্য ক্রিয়েটর সুপার থ্যাংকস ফিচারটি চালু করতে পারবেন।

এই ফিচারটি ব্যবহার করার ফলে দর্শকগণ ভিডিও ক্রিকেটারদের ভিডিওর প্রশংসা করে Tip চারটি নির্দিষ্ট পরিমাণ হিসেবে টাকা প্রদান করতে পারবেন। এই Tip 2 ডলার থেকে 50 ডলার পর্যন্ত হতে পারে। এছাড়াও ভিউয়ার গান তাদের সুপার থ্যাংকস কমেন্ট কাস্টমাইজ করতে পারবেন যেখানে পূর্বে সোহার থ্যাংকস এর মেসেজ ডিফল্ট হিসেবে শুধুমাত্র থ্যাংকস ব্যবহার করা হয়েছিল।

ইউটিউব সুপার থ্যাংকস থেকে টাকা ইনকাম

কোন দর্শক সুপার থ্যাঙ্কস পাঠানোর পর চ্যানেলের ভিডিওতে এনিমেটেড গিফ দেখতে পাবেন ও সুপার থ্যাংকস কে হাইলাইট করে উক্ত কনটেন্টের কমেন্ট পাঠাতে পারবেন। অন্যদিকে একজন ভিডিও ক্রিয়েটর সুপার থ্যাংকস এর কমেন্ট লাইক রিয়াকশন দেওয়ার সুযোগ পাচ্ছেন।

প্রতিদিন ইউটিউব আমাকে শিখতে ও নতুন কিছু অর্জন করতে সাহায্য করে হতে পারে তা প্যানডেমিক এর সময়ে ব্রেকিং করা কিংবা গত সপ্তাহে আমার বাইক ঠিক করা। কেমন হয় যদি আপনার পছন্দের ক্রিয়েটর কে তার কনটেন্টের ভালোলাগা শুরু যার মাধ্যমে আপনি নতুন কিছু শিখেছেন তাকে সুপার থ্যাংকস এর মাধ্যমে এখন থেকে তা প্রকাশ করার সুযোগ পাচ্ছেন। এই কথাটি বলেছেন ইউটিউব এর পেইড ডিজিটাল প্রোডাক্ট ম্যানেজার সামান্তা স্টিভেন্স।

ইউটিউব থেকে টাকা ইনকাম

Super থ্যাংকস হল ইউটিউব এর ডিজিটাল paid good যা দ্বারা ফ্যানরা ক্রিকেটারদের সরাসরি পে করতে পারবে। এছাড়াও সুপার্চাট মনিটাইজেশন ফিচার রয়েছে যা দ্বারা লাইভ স্ট্রিম থেকে ক্রিয়েটর আয় করার সুযোগ পাচ্ছেন। তাছাড়া নিজের পছন্দের ট্রেডারদের সাপোর্ট দেখানো বা তাদের সাথে যুক্ত হওয়ার জন্য সুপার স্ট্রাইকার্স নামেও একটি ফিচার চালু হয়েছে।

সুইচ এর মনিটাইজেশন ফিচারগুলো বেশ উন্নত যার ফলে টুইস এর মত ভিডিও বেটার দেন পেমেন্ট প্রদানে দেখা যায় অন্যান্য ভিডিও প্লাটফর্ম কেউ। ইউটিউব সুপার থ্যাংকস ফিচার সেভার চালু করার মাধ্যমে টুইস থেকে ইউটিউবকে অনেকটা আলাদা বলে মনে হবে। লাইভ ভিডিও স্ট্রিমিং ছাড়াও অনেক ভিডিও প্লেয়ার দের কাজের প্রশংসা করে আপনি তাদের অর্থ উপহার দিতে পারবেন।

ইউটিউব এর ভাষ্যমতে তারা ক্রিয়েটর রেভিনিউ এর উৎস বৈচিত্র আনার জন্যই এই নতুন সংযোজন করেছে। ধারণা করা যাচ্ছে ভবিষ্যতে ইউটিউব কর্তৃপক্ষ আরো বেশ কিছু টাকা ইনকাম করার পদ্ধতি উন্মোচন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *