Infinix Hot 12i মোবাইলের দাম ও স্পেসিফিকেশন

By | April 12, 2022

হংকংয়ে প্রতিষ্ঠিত জনপ্রিয় মোবাইল কোম্পানি ইনফিনিক্স স্মার্টফোনের বাজারে ধাপে ধাপে নিজেদের অবস্থান শক্তিশালী করে ফেলেছে। আজ ইনফিনিক্স এর প্রতিষ্ঠাতা এক ক্যাম্পেইনের মাধ্যমে নতুন মডেলের একটি স্মার্টফোন বাজারে লঞ্চ করল। এই ফোনের মডেল Infinix Hot 12i ফোনটি হট সিরিজের আপডেট ভার্সন হিসেবে ধরা হয়েছে।

সদ্য আগত এন্ট্রি লেভেলের স্মার্টফোনের ফিচার রয়েছে ঠিক তেমনি দামে খুবই কম। আপনারা যারা কম বাজেটের ভালো মানের মোবাইল ব্যবহার করতে আগ্রহী তাদের জন্য মোবাইলটি সর্বোত্তম অপশন হবে বলে ধারণা করা হচ্ছে। আজকের আলোচনায় আমরা আপনাদের ইনফিনিক্স Infinix Hot 12i এই মডেলের ফোনের দাম ও স্পেসিফিকেশন বিস্তারিত আলোচনা করেছি। আমরা আশা করব আমাদের পুরো আর্টিকেলটি আপনি পড়বেন এবং এই ফোনটি সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে বাজার থেকে ক্রয় করার চেষ্টা করবেন।

Infinix Hot 12i মোবাইলের স্পেসিফিকেশন

স্মার্টফোনের বাজারে এক ধরনের বিরাট প্রতিযোগিতা চলেছে। জনপ্রিয় মোবাইল কোম্পানি নকিয়া স্যামসাং এর পাশাপাশি চায়না কোম্পানির শাওমি রিয়েল মির সাথে টেক্কা দিতে ইনফিনিক্স মোবাইল কোম্পানি বদ্ধপরিকর। এজন্যই খুব অল্প সময়ের মধ্যে স্মার্টফোন বাজারে গ্রাহকদের মন খুব সহজে জয় করে নিতে পেরেছে।

inf

ইনফিনিক্স মোবাইল কোম্পানির স্মার্টফোন সুলভ মূল্যে আর কোন কোম্পানি দেবে বলে মনে হয় না আপনারা যারা দীর্ঘদিন যাবৎ ইনফিনিক্স মোবাইল ব্যবহার করেছেন তাদের জন্য সম্পূর্ণ নতুন একটি মডেলের ফোন বাজারে প্রকাশ পেয়েছে ।ফোনটি কেনার পূর্বে অবশ্যই তার সম্পর্কে বিস্তারিত জানা আপনার দায়িত্ব। তাই আপনাদের সাহায্য করার লক্ষ্যে আমরা এখানে Infinix Hot 12i মোবাইলটির বিস্তারিত স্পেসিফিকেশন আলোচনা করলাম।

ইনফিনিক্স মোবাইলের দাম

ডিজাইন ও ডিসপ্লে

ইনফিনিক্স এর অন্যান্য মোবাইলের মত এই ফোনটির ডিজাইন অসাধারণ রাখা হয়েছে। মোট তিনটি কালারের বাজারে মোবাইলটি পাওয়া যাচ্ছে নতুন ডিভাইসটির মূল আকর্ষণ হচ্ছে স্টাইলিশ ডিজাইন এবং চারটি চিত্রা কর্ষক কালার অপশন।

ইনফিনিক্স হট টুয়েলভ আই স্মার্টফোনটা ব্যবহার করা হয়েছে সিক্স পয়েন্ট 6.6 ইঞ্চির এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। যা ৪৮০ নিট পিক ব্রাইটনেস এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্টেড। এ ধরনের ডিসপ্লে ডিজাইন ওয়ারড্রব স্টাইল কাট আউট এর মধ্যে একটি সেলফি ক্যামেরা বিদ্যমান পেছনের অংশে এলইডি ফ্ল্যাশ সহ একটি ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে।

Realme 9i মোবাইলের দাম

পারফরম্যান্স

আপনারা যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য ইনফিনিক্স এর হট সিরিজের মোবাইলটি বেশ ভালো হবে। কেননা ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও a22। এন্ড্রয়েড ভার্সন 11 ভিত্তিক এ ও এস u&i কাস্টমস কিনে রান করে। স্টোরেজঃ হিসেবে ইনফিনিক্স এর এই নতুন হ্যান্ডসেট এ 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ পাওয়া যাবে। পাশাপাশি আপনি 3 জিবি পর্যন্ত এক্সটেন্ডেড সাপোর্ট করাতে পারবেন। এছাড়াও এই ডিভাইসটিতে ডিটিএস অডিও সিস্টেমের সাথে এসেছে দুর্দান্ত এবং জোরালো সাউন্ড দিতে সক্ষম।

ব্যাটারি

স্মার্টফোনের বাজারে নিজেদের অবস্থান শক্ত করার লক্ষ্যে ফোনের ব্যাটারি ব্যাকআপ শক্তিশালী না হলে গ্রাহকদের মন জয় করা অনেক কঠিন হয়ে দাঁড়ায়। এই বিষয়টি মাথায় রেখে ইনফিনিক্স মোবাইল কোম্পানি বরাবরের মতই 5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করেছে। ফোনটির বক্সের সাথে আপনি 15 ওয়াটের ফাস্ট চার্জার পাবেন যা দিয়ে 0 মিনিট 10 থেকে ফুল চার্জ করতে পারবেন ফুল চার্জ করার পর আপনি ফোনটি একটানা 12 ঘণ্টা ব্যবহার করতে পারবেন।

ক্যামেরা

ইনফিনিক্স হট সিরিজের মোবাইল গুলোতে ক্যামেরার দিকে একটু ঘাটতি রয়েছে। কেননা ফোনটির পেছনে প্রাইমারি ক্যামেরা হিসেবে সেন্সর 13 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং সামনের সেলফিতে 8 মেগাপিক্সেল এর সেলফি সেন্সর বিদ্যমান যা দিয়ে আপনি অসাধারণ সেলফি তুলতে পারবেন।

Infinix Hot 12i মোবাইলের দাম

ইনফিনিক্স হট 12 আই এই স্মার্টফোনটি বাজারে দুটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ পাওয়া যাচ্ছে। যার মধ্যে 2gb রেম 64gb ইন্টার্নাল স্তরেজ সমৃদ্ধ ফোনটির দাম রাখা হয়েছে 61 হাজার 800 নাইরা যা ভারতীয় মূল্য 11200 টাকার সমান অর্থাৎ বাংলাদেশ আপনি এই ফোনটি পাবেন মাত্র 15 হাজার টাকা দিয়ে।

অন্যদিকে 3gb র্যাম ও 64gb ইন্টার্নাল স্তরেজ ভেরিয়েন্ট এর দাম রাখা হয়েছে 67000 বা 12 হাজার 200 টাকা এটি রেসিং ব্ল্যাক, হরাইজন ব্লু, হ্যাজ গ্রিন এবং শ্যাম্পেন গোল্ড কালারে উপলব্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *