Samsung Galaxy A13 4G ফোনের দাম ও স্পেসিফিকেশন

By | April 11, 2022

স্যামসাং মোবাইল ব্যবহারকারীদের জন্য সুখবর রয়েছে গত মাসে স্যামসাং ভারতীয় ও ইউরোপীয় বাজারের A সিরিজের নতুন একটি স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে। আপনারা যারা স্যামসাংয়ের A সিরিজের ফোনগুলো ইতিমধ্যে ব্যবহার করেছেন তাঁরা এই ফোনটির ফিচার অফ সম্পর্কে ইতিমধ্যে অবগত হয়েছেন।

ধারণা করা হচ্ছে এই মোবাইলটি 2020 সালের লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি a12 মোবাইলটির উত্তরসূরী। সম্প্রতি বাংলাদেশের বাজারে মোবাইলটি প্রকাশ পেয়েছে। যার কারণে একজন বাংলাদেশী হিসেবে আপনি ফোন ক্রয় করার প্রতি আগ্রহ দেখাতে পারেন।

এজন্য ফোনটি সম্পর্কে বিস্তারিত ও দাম কত হবে যা তা জানা অত্যন্ত জরুরী। আপনাদের উদ্দেশ্যে আমরা এখানে স্যামসাং গ্যালাক্সি এ থার্টি মোবাইল টির দাম ও স্পেসিফিকেশন নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

Samsung Galaxy A13 4G ফোনের স্পেসিফিকেশন

আলোচনার শুরুতে আমরা এই ডিভাইসটির ফিচার গুলো নিয়ে আলোচনা করব। বাজেটের ওপর ভিত্তি করে সাধারণত এ ফোনটি স্পেসিফিকেশন নির্ধারণ করা হয়েছে। যেহেতু ভারত এবং ইউরোপের পর স্যামসাং তাদের বাজেট রেঞ্জের এই স্মার্টফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য প্রকাশ করেছে তাই ফোনটি উন্নত প্রযুক্তির দেখা মিলেছে। নিচের অংশে আমরা সকল স্পেসিফিকেশন গুলো সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করেছি।

Samsung-Galaxy-A13-4-G

ডিজাইন ও ডিসপ্লে

বরাবরের মতই স্যামসাং তাদের ফোনগুলোর ডিজাইনের দিকে বিশেষ নজরদারি করেছে A13 4G মোবাইলটিতে অসাধারণ ডিজাইন দেখা মিলেছে। ফোনের ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.6 ইঞ্চি এলসিডি ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে ফুল এইচডি রেজুলেশন সাপোর্ট করবে। স্ক্রিন থেকে সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে বলে ক্লাস 5। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮৩.২ %।

Samsung Galaxy S22 ফোনের দাম ও স্পেসিফিকেশন

পারফরম্যান্স

এই ডিভাইসটি স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ৮৫০ চিপসেট দ্বারা চালিত। মোবাইলটিতে 4gb রেম এবং 32gb ইন্টার্নাল স্তরেজ ব্যবহার করা হয়েছে যা মোবাইলটিকে অনেক দ্রুতগামী করবে। অন্যান্য মার্কেটগুলোতে এই ফোনটি 3gb র্যাম 32 জিবি ইন্টার্নাল স্তরেজ এবং 2 জিবি রেম 64 জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টগুলিতেও পাওয়া যাবে।

ক্যামেরা

স্যামসাং Samsung Galaxy A13 4G ফোনের ক্যামেরা অসাধারণ ফটোগ্রাফি জন্য হোক অথবা ভিডিওর জন্য হোক না কেন আপনি ফোনগুলো ক্যামেরার প্রতি আকর্ষিত হতে পারেন। স্যামসাং গ্যালাক্সি এ থার্টি স্মার্টফোনটির পেছনে অংশে ব্যবহার করা হয়েছে কোয়াদ ক্যামেরা যেখানে 50 মেগাপিক্সেল এর প্রাইমারি লেন্স 5 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর 2 মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ও 2 মেগাপিক্সেল এর সেন্সর।

Samsung Galaxy A33 5G ফোনের দাম স্পেসিফিকেশন

এই ক্যামেরা ব্যবহার করে আপনি 30 ফ্রেম প্রতি সেকেন্ড 1080 পিক্সেলের ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করার সক্ষমতা রয়েছে। ফোনের সামনে সেলফি ক্যামেরা 2.2 অ্যাপারচার সহ একটি 8 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা দেখা মিলবে।

ব্যাটারি

ব্যাটারি ব্যাকআপ দিক দিয়ে Samsung Galaxy A13 4G মোবাইলটির পারফরম্যান্স অসাধারণ কেননা ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি যা 15 ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টেড। অর্থাৎ ব্যাটারি ব্যাকআপ হিসেবে আপনি ফুল চার্জ দিয়ে একটানা 72 ঘন্টার মতন চালাতে পারবেন।

এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ (One UI 4) কাস্টম স্কিনে রান করে এবং এতে নিরাপত্তার জন্য, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও পাওয়া যাবে।

Samsung Galaxy A13 4G ফোনের দাম

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে স্যামসাং গ্যালাক্সি এ 13 4g মোবাইল শুধুমাত্র একটি ভ্যারিয়েন্টের প্রকাশ পেয়েছে 4 জিবি র্যাম ও 32gb ইন্টার্নাল স্তরেজ মোবাইল টির দাম রাখা হয়েছে 189 ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় 14 হাজার 450 টাকা। তবে এটি ট্রেন্ড ইন সহ 124 ডলার দিয়ে কেনা যাবে যা বাংলাদেশী টাকায় 9500 টাকা মূল্য।

পরিশেষে আমরা আপনাদের জানাতে চাই যে স্যামসাং বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আপনি এই মোবাইল কোম্পানিকে নিঃসন্দেহে বিশ্বাস করতে পারেন। স্যামসাং সহ অন্যান্য যে কোন মডেলের ব্র্যান্ডের ফোন সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন আমরা এখানে প্রতিটি পণ্যের দামও স্পেসিফিকেশন বিস্তারিত আলোচনা করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *