সেরা ক্যামেরা ফোন ২০২২ – কম দামে ভালো ক্যামেরা মোবাইল

তথ্য প্রযুক্তির উন্নতি যত হচ্ছে সময়ের সাথে সাথে এই স্মার্টফোনের অন্যান্য ফিচার এর পাশাপাশি পাল্লা দিয়ে ক্যামেরা বিশেষ পরিবর্তন আনার করা হচ্ছে। সারাদেশে যে সকল মোবাইল কোম্পানিগুলো রয়েছে তারা বেশিরভাগ ক্ষেত্রেই ক্যামেরার দিকে দৃষ্টিপাত দিয়েছে। বর্তমানে স্মার্টফোনগুলোর ক্যামেরা এতটাই শক্তিশালী হয়ে উঠেছে ছোটখাটো একটি ডিএসএলআর কেউ হার মানাই।

আজকে আমরা সময়ের সবচেয়ে জনপ্রিয় সেরা ক্যামেরা ফোন নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছে এবং এই আর্টিকেল পড়ে আপনি সেরা ক্যামেরা ফোন গুলোর দাম ও বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় নয়টি সেরা ক্যামেরা ফোন সম্পর্কে যা অভাবনীয় চমৎকার ছবি ও ভিডিও তৈরি করতে সক্ষম।

সনি এক্সপেরিয়া ১ মার্ক ৩

আমরা যখনই কোন ক্যামেরার কথা ভাবি তখনই আমাদের সামনে সনি নামটি চলে আসে ডিজিটাল ডিএসএলআর ক্যামেরা নির্মাণকারী এই কোম্পানিটি ডিএসএলআর ক্যামেরার পাশাপাশি বাজারে ভালো মানের ক্যামেরা ফল প্রকাশ করে থাকে। ক্যামেরার পাশাপাশি স্মার্টফোনেও এই কোম্পানিটি বিশেষ দক্ষতা দেখাতে সক্ষম হয়েছে আজকে আমরা সনির নতুন একটি মডেলের ফোনে কথা বলবো যে ফোনটিতে আপনি অসাধারণ ক্যামেরা ফিচার পাবেন।

Screenshot-2022-03-22-at-11-55-14-AM

কোয়াদ ক্যামেরা সেটআপ এর ফোন সনি এক্সপেরিয়া 1 মারক 3 এর ক্যামেরা আপনার ফোনটি ব্যবহারের মাত্রা আরো বাড়িয়ে দেবে ক্যামেরা ফোনটিতে ব্যবহার করা হয়েছে জাইস অপটিকস (Zeiss Optics), জাইস টি* লেন্স কোটিং ও ০.৩ মেগাপিক্সেল ৩ডি টাইম-অফ-ফ্লাইট (TOF) সেন্সর, এইচডিআর, ইত্যাদি প্রযুক্তি। ফোনটির কিছুটা অদ্ভুত দেখতে ২১ঃ৯ স্ক্রিন রেশিও মূলত ক্যামেরা ফোন এর প্রতিকস্বরুপ।

অসাধারণ ডিএসএলআর কোয়ালিটির সেন্সরে তোলা ছবির পাশাপাশি ফোনটি রয়েছে অসাধারণ ব্যাটারি পারফরমেন্সে তাই আমরা সনি এক্সপেরিয়া সিরিজের মোবাইলটিকে সেরা ক্যামেরা ফোনের তালিকার শীর্ষে রেখেছি।

ফোনটির ক্যামেরার দিকে দৃষ্টিপাত করলে আমরা দেখতে পাই যে 12 মেগাপিক্সেল এর মেইন শুটার ক্যামেরার পাশাপাশি 12 মেগাপিক্সেল ক্যামেরা প্রদান করা হয়েছে এবং অন্যদিকে ফর মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা 8 মেগাপিক্সেল দেওয়া হয়েছে যার কারণে আপনি সেলফি তুলতে বোধ করবেন।

স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আলট্রা

স্যামসাং গ্যালাক্সি সিরিজের সবচেয়ে বড় চমক স্যামসাং গ্যালাক্সি নোট 20। 2021 সালে প্রকাশিত হয় বর্তমান বাজারে বিরাট অংশ দখল করে রেখেছে শুধুমাত্র মোবাইল দিয়ে অসাধারণ ফিচার জন্য।

ফোরজি 2020 সালে দেশের বাজারে প্রকাশ লাভ করলেও 2021 ও 22 সালে অন্যান্য সকলকে হারিয়ে দিতে সক্ষম অপটিক্যাল ইমেজ স্টাবিলিজেশন আর স্টরি সাউন্ড রেকর্ডার অপশন থেকে আলাদা মাত্রা দিয়েছে।

Screenshot-2022-03-22-at-11-54-58-AM

ফোনটির ফ্রন্ট ক্যামেরা 10 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং অপর পাশে 108 মেগাপিক্সেল ক্যামেরা ও 12 মেগাপিক্সেল এর পেরিস্কোপ টেলি ফটো ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে।

অপো ফাইন্ড এক্স৩ প্রো

ক্যামেরা ফুলি যাদের ব্র্যান্ড ট্যাগ ট্যাগ লাইন সেই কোম্পানির বিশ্বের সেরা ক্যামেরা ফোনের তালিকায় থাকবে না তা কি হয়। কথা বলছি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্যামেরা অপ লেটেস্ট ফ্লাগশিপ নিয়ে যদিও এই ফোনের কোম্পানির প্রতিটি ফোনের ক্যামেরার দিকে বিশেষ নজরদারি করে তৈরি করা হয়।

তবে সম্প্রতি প্রকাশিত ওপো ফাইন্ড এক্স থ্রি প্রো এর প্রতিটি ক্যামেরায় এক কথায় অসাধারণ ক্যামেরা লেন্স এর পাশাপাশি ক্যামেরাতে রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইট সিস্টেম যা করেছে দিন বা যেকোনো সময় অসাধারণ ছবি তোলার ক্ষমতা। ফটোর পাশাপাশি এই মোবাইলটিতে অন্যান্য ফিচার ও ভিডিও ডিপার্টমেন্টে চমৎকার দৃষ্টান্ত রেখেছে।

Screenshot-2022-03-22-at-11-54-46-AM

ফোনটির মেইন ক্যামেরা 50 মেগাপিক্সেল অসাধারণ শুটার ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং 13 মেগাপিক্সেলের ফটো। অন্যদিকে 50 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড মাইক্রোস্কোপিক ক্যামেরা ব্যবহার করা হয়। সেলফি ক্যামেরা দিকে বিশেষ দৃষ্টান্ত রয়েছে যেখানে 32 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা আপনাকে অসাধারণ সব সেলফি উপহার দেবে।

ওয়ানপ্লাস ৯ প্রো

Hasselbladh নতুন ক্যামেরা সেনসর নিয়ে আমাদের তালিকায় স্থান দখল করে নিয়েছে ওয়ানপ্লাস ব্যান্ডের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ওয়ার্ল্ড ক্লাস 9 প্রো অসাধারন সফটওয়্যার এক্সপিরিয়েন্সের জন্য পরিচিত হলেও ক্যামেরাতে বিশেষ নতুনত্ব নিয়ে আনা হয়েছে। এ বছরের ক্যামেরা সেকশনে শীর্ষে রয়েছে সকল দিক বিবেচনায় বিশ্বের সেরা ক্যামেরা ফোনের তালিকায় খুব সহজে জায়গা দখল করে নিতে সক্ষম।

মোবাইল ফোন 3 ক্যামেরা a50 মেগাপিক্সেল এর মেন সেনসর 8 মেগাপিক্সেল এর তেরি ফটো ক্যামেরা ও 50 মেগাপিক্সেলের ক্যামেরা পাশাপাশি দুই মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা এক কথায় অসাধারণ।

Screenshot-2022-03-22-at-11-54-39-AM

ফ্রন্ট ক্যামেরায় তেমন বিশেষ পরিবর্তন আনা গ্রহণ করা হয়নি অন্যান্য ওয়ানপ্লাস ফোনের মতোই ফোনটিতে 16 মেগাপিক্সেল এর দারুন একটি সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

গুগল পিক্সেল ৫

গুগলের পিক্সএল স্মার্টফোন লাইনআপের মূল আকর্ষণ হচ্ছে ক্যামেরা কোয়ালিটি। বিগত বছরগুলোতে অপেক্ষাকৃত দুর্বল বিচার-বিশ্লেষণ থাকার পরেও শুধুমাত্র মাথা নষ্ট করে দেয়ার মতো ক্যামেরা কোয়ালিটি গুগোল পিক্সেল তার গ্রাহকদের মন জয় করে নিয়েছে। ক্যামেরা কোয়ালিটি দিয়ে বেশ করে বিক্রি হয়েছে গুগলের পিকচার লাইনআপ দিনগুলি এ ধারা বজায় রেখেই সম্প্রতি বাজারে গুগোল পিক্সেল একটি নতুন ফল প্রকাশ করা হয়েছে। ফটো বা ভিডিও আপনি এই ফোনটি থেকে দারুন ফিডব্যাক পাবেন বলে আশা করছি।

ব্রাইট ও ভিভিড দেখতে অসাধারণ রেজাল্ট এর দেখা মিলবে গুগল পিক্সেল ৫ ফোনটিতে। অ্যাকুরেট হোয়াইট ব্যালেন্স ও ব্যালেন্সড এক্সপোজার এর সমন্বয়ে সুন্দর দেখতে সব ছবি ও ভিডিও আউটপুট দিতে সক্ষম ফোনটি৷

Screenshot-2022-03-22-at-11-54-23-AM

গুগোল পিক্সেল 5 মোবাইল 4g তে মেইন ক্যামেরায় 12.2 মেগাপিক্সেলের ও 16 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অন্যদিকে সেলফি ক্যামেরা 8 মেগাপিক্সেল এর অসাধারণ ক্যামেরা ফিচার ব্যবহার করা হয় যা দিয়ে আপনি সুন্দর সুন্দর সেলফি তুলতে পারবেন।

ভিভো এক্স৬০ প্রো প্লাস

আপনি যদি ভিডিও করার জন্য স্মার্ট ফোন কিনে থাকেন তাহলে আপনার জন্য সেরা একটি ফোন হবে ভিভোর এই মডেলের ফোনটি সকল ছবিতে ওয়াইট ডায়নামিক আরেক রেড হোয়াইট ব্যালেন্স করতে সক্ষম এই ফোনের ক্যামেরা এছাড়াও ফটো ভিডিও উভয় ক্ষেত্রে ভালো ডিটেইল রেজাল্ট পাওয়া গেছে এ ফলটি থেকে।

Screenshot-2022-03-22-at-11-53-51-AM

50 মেগাপিক্সেলের ওয়াইড ওয়াট মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরার পাশাপাশি বাবা 32 মেগাপিক্সেলের ফটো 48 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড 4 টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে অন্যদিকে ফর ক্যামেরা দেওয়া হয়েছে 32 মেগাপিক্সেল এর অসাধারণ ক্যামেরা ফিচার।