কুইজ খেলে টাকা ইনকাম ২০২২ – কুইজ খেলে বিকাশে টাকা আয়

আমরা সকলেই অনলাইনে টাকা ইনকাম করার বিষয়ে জানি কিন্তু আপনি কি জানেন কুইজ খেলে টাকা ইনকাম করা যায় এবং সেই টাকা বিকাশের মাধ্যমে পেমেন্ট নেওয়া সম্ভব। আপনারা আপনাদের একটি অভিনব প্রক্রিয়া জানাবো যে প্রক্রিয়ার ও মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি কিছু সহজ প্রশ্নের উত্তর দিয়ে পেতে পারেন টাকা এবং তা একটি নির্দিষ্ট সময় পর অর্থাৎ এক সপ্তাহের মধ্যে 100 ডলার করতে পারলে আপনাকে পেমেন্ট দেওয়া হবে। আজকে আমরা কিছু সত্তিকারের মোবাইল এপ্লিকেশন নিয়ে কথা বলব যে গুলোতে নিয়মিত কুইজ খেলা হয় এবং আপনি এই কুইজ খেলার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

কুইজ খেলে টাকা ইনকাম করার উপায়

আপনারা হয়তো শুনেছেন কুইজ খেলে টাকা ইনকাম করা যায় তবে যদি আপনি ভুল ওয়েবসাইটের মাধ্যমে কুইজ খেলে থাকেন তাহলে আপনার পেমেন্ট নিয়ে অনিশ্চয়তার মুখে করতে পারেন। আজকে আমরা বেশ কিছু মোবাইল অ্যাপ্লিকেশনের পাশাপাশি ওয়েবসাইটের তালিকা দেবো যে সকল ওয়েবসাইট ও মোবাইলে অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি অবশ্যই পেমেন্ট পাবেন এবং কুইজ খেলে জয়লাভ করতে পারবেন।

কুইজ বলতে আপনার সামনে কিছু প্রশ্নের তাগস দেওয়া হবে আপনি যদি সঠিক উত্তর দিতে পারেন তাহলে আপনার প্রোফাইলে একটি পয়েন্ট যোগ হবে এবং এ পয়েন্ট ব্যবহার করে আপনি পরবর্তী সময়ে টাকা উইথড্র করতে পারবেন। তবে কুইজ খেলে টাকা ইনকাম করার পূর্বে আপনাকে অবশ্যই বেশ কিছু জিনিস প্রয়োজন যা না হলে কোন ভাবে টাকা ইনকাম করা সম্ভব নয়।

Screenshot-2022-02-05-at-1-46-25-PM

  • মোবাইল অ্যাপ ব্যবহার করে কুইজ অংশগ্রহণ করে টাকা ইনকাম
  • ওয়েব ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করার মাধ্যমে টাকা ইনকাম
  • বিভিন্ন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জয়লাভ করে টাকা ইনকাম

কুইজ খেলে টাকা ইনকাম করার সাইট

আলোচনায় অংশ আমরা আপনাদের বেশ কিছু ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দেবো যে সকল ওয়েবসাইট গুলো বিশ্বস্ত এবং দীর্ঘদিন যাবৎ দিয়ে চলেছে।

Survey Junkie

Survey Junkie এমন একটি অসাধারণ ওয়েবসাইট যা বাংলাদেশ থেকে খেলা সম্ভব। আপনি যে বয়সেরই হোন না কেন আপনি প্রতিনিয়ত এই ওয়েবসাইটে অ্যাক্টিভ থেকে অনলাইনে ইনকাম করতে পারবেন। এই ওয়েব কে আপনি নিয়মিত কুইজে অংশগ্রহণ করে 5 ডলার থেকে 50 ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।

এই ওয়েবসাইটটি সাধারণত অস্ট্রেলিয়া কানাডা ও আমেরিকার মতো সার্ভারে কি নোবেল রয়েছে আপনি যদি বাংলাদেশে থাকে এই ওয়েবসাইটটি ব্যবহার করে খুব খেলতে চান তাহলে অবশ্যই ওই দেশের নেটওয়ার্ক ব্যবহার করে ব্যবহার করবেন।

তবে এই ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই পেপাল অথবা গিফট কার্ড ব্যবহার করতে হবে।

Swagbucks

সোয়াগ বাক এটা হল সারা বিশ্বের টপ লিস্তেদ অবিশ্বস্ত ওয়েবসাইট। আপনি যদি প্রতিদিন 5 ডলার থেকে 10 ডলার ইনকাম করতে চান তাহলে আপনি এই ওয়েবসাইটে অবশ্যই সাইন আপ করতে পারেন এখানে আপনি সর্বোচ্চ এক দিনে 100 ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।

কোন একটি নির্দিষ্ট কুইজে বেশি পরিমাণে ইনকাম করার ভার দেওয়া থাকে যদি জরিপ পূরণ করে আয় করতে চান তবে এটি যথেষ্ট ভালো একটি ওয়েবসাইট আপনার জন্য তবে এই অ্যাপ্লিকেশনটি আপনি বাংলাদেশের ব্যবহার করতে পারবেন না তবে এই ওয়েবসাইটটি ব্যবহার করে আপনি বাংলাদেশ থেকে টাকা ইনকাম করতে পারবেন। অন্যদিকে আপনি দেশীয় কোন মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন না প্রেমের নেয়ার জন্য আপনাকে পেপালের মাধ্যমে উইথড্র দিতে হবে।

LifePoints 

আলোচনার এই অংশে আমরা আপনাদের আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট সম্পর্কে পরিচয় করে দিবো এই ওয়েবসাইটে সর্বমোট 50 লাখ ব্যবহারকারী রয়েছে। সাধারণত ইউরোপের দেশগুলোতে এই ওয়েব সাইটে সাইন আপ করে কুইজ খেলার মাধ্যমে এবং তা অংশগ্রহণ করে জয়লাভ করে টাকা ইনকাম করা সম্ভব।

তবে এ ওয়েব সাইটে সাইন আপ করার জন্য আপনাকে 10 লাইভ পয়েন্ট দিতে হবে অর্থাৎ আপনি এখানে ফ্রি তে লগইন করতে পারবেন না এখানে সাইন আপ করার জন্য আপনাকে পেইড করা লাগবে। এখানে প্রায় 10 লাখ মেম্বার প্রতিনিয়ত তাদের মতামত শেয়ার করেন এবং অনলাইন এ আয় করেন। যার কারণে আপনি এখানে কুইজ খেলে দৈনিক 10 ডলার পর্যন্ত আয় করতে পারবেন অন্যান্য সাইটে এই ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার নিশ্চয়তা অনেক বেশি।

কুইজ খেলে টাকা ইনকাম করার অ্যাপ ২০২২

ওপরের অংশে আমরা ওয়েবসাইট থেকে কুইজ খেলে কিভাবে টাকা ইনকাম করা যায় তা নিয়ে আলোচনা করেছি এখন আমরা বেশ কিছু মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে আপনাদের তথ্য দেব যেগুলো ব্যবহার করে আপনি ক্যুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন। তবে এই সকল মোবাইল অ্যাপ্লিকেশনগুলো গুগল প্লে স্টোরে অ্যাভেলেবল নয় তাই টাকা ইনকাম করার লক্ষ্যে আপনি গুগল সার্চ থেকে এই অ্যাপ গুলো ইন্সটল করে নিতে পারেন।

Perk Pop Quiz 

অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য এই অ্যাপটি আপনার জন্য যথেষ্ট প্রয়োজনীয় ও জনপ্রিয় এখানে আপনি কি স্কুলে যে পয়েন্ট পাবেন সেই পয়েন্টগুলো গুগোল গিফট কার্ড এর মাধ্যমে ঋণ করে নিতে পারবেন তাছাড়াও আপনি পরবর্তীতে এই আসল টাকা তে কনভার্ট করে নিতে পারবেন। এখানে প্রতিনিয়ত অংশগ্রহণ করে প্রতিদিন 10 ডলার ইনকাম করার চ্যালেঞ্জ রয়েছে আপনি এখান থেকে অনলাইনে আয় করতে পারবেন যেকোনো পরিস্থিতিতে অংশগ্রহণ করুন এবং নিমিষেই 10 ডলার বা তার বেশি ইনকাম করুন।

MindIT Trivia App

এই মোবাইল অ্যাপ টি গুগল প্লে স্টোরে পাওয়া যাবে যেখানে ব্যবহারকারী ছোট ছোট কুইজের উত্তর দিয়ে অনলাইনে ইনকাম করতে পারেন। বিশেষ করে ছুটির দিনে এই ওয়েবসাইটটি বেশি জনপ্রিয় হয়ে থাকে এখানে আপনি বিভিন্ন বিষয়ে কুইজ খেলতে হয় যার মধ্যে অন্যতম ইতিহাস বিজ্ঞান খেলাধুলা এবং কারেন্ট অ্যাফেয়ার্স।

হাজার হাজার প্রশ্ন করা হয় এবং কুইজ প্রতিযোগিতা দেওয়া হয় আপনি এ সকল ওয়েবসাইট ভিজিট করে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে টাকা ইনকাম করতে পারেন। ফ্রান্স জার্মানি স্পেন করিয়া জাপানের এরকম অনেক দেশ থেকে এখানে ইউজাররা আছে টাকা ইনকাম করার লক্ষ্যে।

কুইজ খেলে বিকাশে টাকা আয়

যদি কুইজ খেলে আপনি জয় লাভ করে থাকেন তাহলে আপনি অবশ্যই চাইবেন সে টাকাটা অতি শীঘ্রই উইথড্র করতে। আপনি ওয়েবসাইট থেকে হোক আর মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে কুইজ খেলে টাকা ইনকাম করার পর আপনার প্রোফাইলের একাউন্টে নিয়মিত ডলার জমা থাকবে। আপনার যদি 50 ডলারের বেশি ইনকাম হয়ে থাকে তাহলে আপনি টাকাটা বিকাশ এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। বিকাশের মাধ্যমে পেমেন্ট করার জন্য আপনাকে বিশেষ নিয়ম অনুসরণ করতে হবে।

  • প্রথমে আপনাকে আপনার প্রোফাইলে প্রবেশ করতে হবে।
  • Payment পেমেন্ট অপশনে ক্লিক করুন।
  • যেহেতু আপনি মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করতে চান তাই বিকাশ মোবাইল ব্যাংকিং অপশনে ক্লিক করুন।
  • আপনার যে নাম্বারে বিকাশ একাউন্ট রয়েছে সেই নাম্বারটি প্রদান করুন।
  • আপনার একাউন্টে 50 ডলার হওয়ার পর আপনি পেমেন্ট পেয়ে যাবেন।

কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জয়লাভ করে টাকা ইনকাম

বাংলাদেশের বিভিন্ন কোম্পানির সাধারণত তাদের কোম্পানির প্রচারণার জন্য কুইজ প্রতিযোগিতার চালু করে আপনি এ সকল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন করে সেখানে প্রথম দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার এর পাশাপাশি 50 তম পুরস্কার প্রদান করা হয় আপনি যদি তাদের কুইজে অংশগ্রহণ করেন এবং জয়লাভ করেন তাহলে সেখান থেকে মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন। অন্যদিকে বিভিন্ন কুইজ প্রতিযোগিতা রয়েছে যেখানে অংশগ্রহণ করলে মোবাইল ফোন পুরস্কার স্বরূপ দেওয়া হয়।

  • কুইজ খেলে মোবাইল রিচার্জ
  • কুইজ খেলে মোবাইল জিতুন ২০২২