টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রাম ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। এ অবস্থায় আমরা এখন ফেসবুকের পাশাপাশি টেলিগ্রাম ব্যবহার করতে শুরু করেছে। আপনি আপনার মূল্যবান সময় অযথাই এ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার করছেন যার কারণে সময় অপচয় হচ্ছে তাছাড়া আপনার ইন্টারনেটের ডাটা ও টাকা ফুরাচ্ছে।

আপনি এই সময়টুকু টেলিগ্রামে কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন এ বিষয়ে সম্পর্কে আপনার কোন ধারনা আছে। আপনার যদি এ বিষয় সম্পর্কে যদি কোনো তথ্য না জানা থাকে তাহলে আপনার জন্য আজকের এই আর্টিকেলটি আমরা লিখেছে যেখানে আপনি জানতে পারবেন কিভাবে টেলিগ্রামে ইনকাম করা যায় এবং তা থেকে খুব সহজেই বিকাশের মাধ্যমে পেমেন্ট নেওয়া যায়।

টেলিগ্রাম কি?

আলোচনার শুরুতে আমরা আপনাদের টেলিগ্রাম সম্পর্কে বেশ কিছু তথ্য জরুরী ভিত্তিতে উপস্থাপন করেছে। টেলিগ্রাম হচ্ছে ফেসবুক হোয়াটসঅ্যাপ এর মত একটি সামাজিক যোগাযোগ মাধ্যম যেখানে আপনি অনলাইনের মাধ্যমে ম্যাসেজিং অডিও ও ভিডিও কলিং সেবা উপভোগ করতে পারবেন।

তবে ফেসবুকের চেয়ে অধিক ফিচার নিয়ে এই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম এটি তৈরি করা হয়েছে। এশিয়া মহাদেশের ইন্ডিয়াতে টেলিগ্রাম ব্যবহারকারীর সংখ্যা অধিক হওয়ায় তাছাড়া এই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

কিভাবে টেলিগ্রাম থেকে ইনকাম করা যায়?

আপনি যদি একজন টেলিগ্রাম ব্যবহারকারী হয়ে থাকেন এবং আপনি এই প্রোফাইলটি ব্যবহার করে টাকা আয় করতে চান তাহলে আমরা আপনাদের জন্য বেশকিছু পদ্ধতি এখানে শেয়ার করেছি যা আপনি ব্যবহার করে টাকা উপার্জন করতে পারবেন। পদ্ধতি গুলো সুপরিচিত তবুও আপনি যদি যথাযথভাবে করেন তাহলে অবশ্যই আপনার চ্যানেল থেকে আয় করতে পারবেন বলে আশা করছে।

Screenshot-2022-02-01-at-2-38-33-PM

বিজ্ঞাপন বিক্রি

টেলিগ্রাম একাউন্ট এর আপনি বিজ্ঞাপন বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন এটি একটি তুমুল জনপ্রিয় ব্যবস্থা যেটা সাধারণত ইরান সৌদি আরব রাশিয়া ভারত বিভিন্ন টেলিভিশন চ্যানেলে বিক্রি করা হয়। তবে জেনে নেওয়া যাক কি কি জিনিস বিক্রি করা সম্ভব।

বিজ্ঞাপনের মাধ্যমে টাকা ইনকাম করার জন্য আপনাকে অন্যের চ্যানেলগুলোকে ক্রস প্রমোট করতে হবে অর্থাৎ তাদের প্রচারণা চালাতে হবে। কোম্পানি এবং ব্যান্ডের কাছে বিজ্ঞাপনগুলি p2p বিক্রি করা হয় চ্যানেল প্রশাসকরা প্রথমে এটি যোগাযোগ করবে এবং তারপর কিছু চুক্তির মাধ্যমে মীমাংসা করে আপনার সাথে সরাসরি বিজ্ঞাপন বিনিময় করবেন এবং আপনাকে টাকা প্রদান করবে।

একটি সাবস্ক্রিপশন ফি আপনি চার্জ করতে পারেন

যে সকল পাবলিক চ্যানেলগুলো ফলোয়ার সংখ্যা অনেক বেশি এবং ব্যক্তিগত চ্যানেল যাদের সুপার গোল্ড রয়েছে সেখানে শুধুমাত্র প্রিমিয়াম সামগ্রী প্রদান করা হয় এ ধরনের মডেলের শুধুমাত্র পাবলিক ক্রিকেট বেশি প্রচার করা হয় এবং আপনি প্রাইভেট চ্যানেল প্রকৃতপক্ষে মুনাফা অর্জন করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আমরা সকলের পরিচিত এমন একটি ব্যবস্থা যার মাধ্যমে আপনি বিভিন্ন ইকমার্স ওয়েবসাইট এর পণ্য নিজের চ্যানেলের মাধ্যমে শেয়ার করে যদি কোনো গ্রাহক এই পণ্যটি ক্রয় করে তাহলে আপনি সেখান থেকে মুনাফার একটি অংশ পাবেন।

আপনি যদি দেশী ও বিদেশী কোন ইকমার্স ওয়েবসাইট গ্রহ তে একজন অ্যাফিলিয়েট হিসেবে রেজিস্টার করতে পারেন তাহলে আপনি আপনার টেলিগ্রাম চ্যানেল টির মাধ্যমে তাদের পণ্যের প্রচার না করে খুব সহজে টাকা আয় করতে পারবেন।

  • ebay Partner Network
  • Amazon Affiliates
  • Flipkart Affiliate

লিঙ্ক শর্টনার ওয়েবসাইট

ইন্টারনেট দুনিয়ায় এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি আপনার ওয়েব এড্রেস ছোট করে নিতে পারবেন। আপনি কোন ধরনের ইউটিউব ভিডিও অথবা কোন ধরনের ছবির ইউআরএল বা ব্লগ আর্টিকেল এর URLএই সকল লিংকগুলো আপনি এবারের লিংকের মাধ্যমে ছোট করতে পারবেন।

তখন সেই URL লিংকের আপনি কিছু বিজ্ঞাপন বা অ্যাপস লাগে চালাতে পারবেন। এবং আপনি তো আপনার টেলিগ্রাম চ্যানেল এর মাধ্যমে যদি প্রচার করেন এবং ওই লিংকে ক্লিক করা একজন গ্রাহক বিজ্ঞাপন প্রদর্শিত হয় সেখান থেকে আপনি টাকা পেয়ে যাবেন। URL শর্টেনার ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন ধরনের মজাদার ভিডিও ছবি এবং আর্টিকেল এর এড্রেস ছোট করে টেলিগ্রাম চ্যানেল শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

রিসেলিং প্রডাক্টস 

ইন্টারনেটের মধ্যে এমন অনেক প্রোডাক্ট রিসেলিং অ্যাপস এবং ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। এসব ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে উক্ত ওয়েবসাইটে ভিজিট করে সেখানে রেজিস্টার করতে হবে। অতঃপর সে ওয়েবসাইট থেকে আপনি বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন শেয়ার করবেন বিভিন্ন ওয়েবসাইটে। যদি কোনো গ্রাহক আপনার প্রোডাক্ট বিক্রয় করে তাহলে আপনি সেখান থেকে কিছু ইনকাম করতে পারবেন।

পেইড প্রমোশন

যদি আপনার টেলিগ্রাম চ্যানেল এর মধ্যে হাজার হাজার ফলোয়ার্স বা মেম্বারস থাকে তাহলে আপনি পেইড প্রমোশন করে টাকা ইনকাম করতে পারবেন। কেননা বিদেশী অনেক কোম্পানি রয়েছে যারা তাদের ব্যবসায়িক পণ্য শেয়ার করার জন্য বিভিন্ন কোম্পানির সাথে মার্কেটিং করতে আগ্রহ প্রকাশ করে।

যেহেতু টেলিগ্রামের দিনদিন ব্যবহারকারীর সংখ্যাও বেড়েছে তাই এ সকল কোম্পানিগুলো আপনার সাথে সরাসরি যোগাযোগ করে তাদের পণ্য প্রকাশের জন্য আপনাকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা পেইড করে তার মাধ্যমে তাদের প্রমোশন চালিয়ে টাকা ইনকাম করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে ক্লায়েন্টস খোঁজার লক্ষ্যে বিভিন্ন অনলাইনের ওয়েবসাইটের একাউন্ট খোলা লাগবে।

রেফার করে টাকা আয়

বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো রেফার করে আমাদের জন্য টাকা দেওয়া হয়ে থাকে। আপনার টেলিগ্রাম চ্যানেলে যদি প্রচুর মেম্বার থাকে তাহলে এই অবস্থায় আপনার প্রতিটি আর্টিকেল এর নিচ দিয়ে যদি কোন অ্যাপ ইন্সটল করে আবার ইন্সটল করার জন্য লিংক প্রদান করেন তাহলে আপনি এই রেফার করে টাকা ইনকাম করতে পারবেন। তবে এক্ষেত্রে গ্রাহককে অবশ্যই একটি তাদের মোবাইল ইন্সটল করতে হবে তাহলে আপনি টাকা পাবেন বলে আশা করছি।

শেষ কথা

সামাজিক যোগাযোগ মাধ্যম এর মাধ্যমে যে আমরা যেমন দুরেরো কাছের মানুষের সাথে যোগাযোগ স্থাপন করতে পারে ঠিক তেমনি এই সময়টুকু কাজে লাগিয়ে টাকা ইনকাম করা সম্ভব। আমরা আশা করব আমাদের দেওয়া নির্দেশনাগুলো আপনি যথাসাধ্য চেষ্টা করবেন এবং খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন বলে আশা করছে।