ইউটিউব থেকে আয় ২০২২ – সহজেই ইউটিউব চ্যানেল খুলে মাসে লাখ টাকা ইনকাম করুন

গুগলের ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউব। ইহা এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি সারা বিশ্বের যেকোন ধরনের ভিডিও পাবেন। বর্তমানে অনলাইন থেকে টাকা ইনকাম করার ক্ষেত্র হিসেবে অনেকে ইউটিউব কে বেছে নিয়েছে কেননা এই ওয়েবসাইট থেকে আপনি মাসে লাখ টাকার বেশি ইনকাম করতে পারবেন যদি আপনি যথাযথ ভাবে নিজের একটি ইউটিউব চ্যানেল যদি করতে পারেন। আজকে আমরা আপনাদের দেখাবো কিভাবে ইউটিউব চ্যানেল চালু করে সেখান থেকে টাকা ইনকাম করা যায় পাশাপাশি ইউটিউব থেকে টাকা আয় করার জন্য কি কি প্রয়োজন

অনলাইনে ঘরে বসে টাকা আয় করার অনেক উপায় রয়েছে আপনার যদি ইচ্ছা থাকে তাহলে ঘরে বসে খুব সহজে কিছু টাকা ইউটিউব চ্যানেল থেকে আয় করতে পারে সম্প্রতি সময়ে অনলাইন থেকে টাকা আয় করার মধ্যে অন্যতম হচ্ছে ইউটিউব কোন ধরনের ঝামেলা ছাড়া শুধুমাত্র সামান্য ভিডিও এডিটিং সম্পর্কে ধারণা থাকলে আপনি টাকা ইনকাম করতে পারবেন তাহলে চলুন জেনে নেই কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন।

ইউটিউব চ্যানেল থেকে আয় করার উপায়

ইউটিউব সাধারণত একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম যেখানে দৈনিক হাজার হাজার বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করা হয়। আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে কিভাবে ইউটিউব থেকে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা সম্ভব।

দেশি ও বিদেশি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তারা তাদের বিজ্ঞাপন প্রচারের জন্য বর্তমানে ইউটিউব কে বেছে নিয়েছে ইউটিউব আবার সেই পণ্যের সম্ভাব্য বাজার বিবেচনায় সংশ্লিষ্ট ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করে।

আপনি যদি একটি বড় মাপের ইউটিউব চ্যানেল চালু করতে পারেন এবং ইউটিউব মনিটাইজেশন করতে পারেন তাহলে আপনি সেখান থেকে টাকা আয় করতে পারবেন। শুরুতে আমরা আপনাদের জানাব কিভাবে একটি ইউটিউব চ্যানেল খুলবেন এবং তা মনিটাইজেশন করবেন তা নিয়ে কিছু তথ্য।

মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবন

আপনি চাইলে খুব সহজেই মোবাইল অথবা কম্পিউটার থেকে ইউটিউব চ্যানেল খুলতে পারবেন।

Screenshot-2022-01-22-at-9-11-20-AM

  • ইউটিউব চ্যানেল খোলার লক্ষ্যে প্রথমে আপনাকে youtube.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • Sign Up অপশন এ ক্লিক করুন।
  • আপনার ইমেইল আইডিটি প্রদান করুন।
  • নামের ইউটিউব চ্যানেলটি খুলতে চান সেই নাম প্রদান করুন।
  • সাবমিট করুন।
  • অবশেষে আপনার ইউটিউব চ্যানেলটি খোলা হয়ে গেছে এখন আপনি এখানে আপনার যে সকল বিষয় এ ভিডিও আপলোড করবেন তা নিয়ে বর্ণনা লিখবেন।

ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য কি কি প্রয়োজন?

আমরা আপনাদের দেখাবো ইউটিউব চ্যানেল খুলে সেখানে আপনি কিভাবে টাকা আয় করবেন তা নিয়ে কিছু তথ্য। আপনি যদি আপনার ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করার লক্ষ্যে কাজ করেন তাহলে আপনার জন্য বিশেষ নির্দেশনা রয়েছে।

দক্ষ Content Creator

ইউটিউব থেকে যদি টাকা আয় করতে চান তাহলে আপনাকে একজন সৃজনশীল ব্যক্তি হতে হবে আপনাকে নতুন নতুন বিষয় ইউটিউবে ভিডিও আপলোড করতে হবে। আপনি যে বিষয় সম্পর্কে ভাল জানেন অথবা এসকল বিষয় নিয়ে তথ্য সংগ্রহ করতে পারবেন সে সকল নিয়ে ভিডিও নিয়ে আপনাকে ইউটিউবে ভিডিও আপলোড করতে হবে এজন্য আপনাকে দক্ষ কনটেন্ট রাইটার হতে হবে।

ভিডিও এডিটিং সম্পর্কে ধারণা

অনলাইন জগতে অনেক বেশি হওয়ার কারণে আপনার ভিডিও যদি আকর্ষণীয় হতে হবে। আপনার ইউটিউবে ভিডিওটি রাঙাতে আপনাকে অবশ্যই ভিডিও এডিটিং সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে যেহেতু ভিডিও থেকে টাকা ইনকাম করতে হবে আপনাকে তাই ভিডিও দিতেন সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন। বিভিন্ন ভিডিও এডিটিং অ্যাপ চালানোর দক্ষতা থাকা প্রয়োজন।

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল

ইউটিউব কর্তৃপক্ষ তাদের চ্যানেল থেকে মনিটাইজেশনের জন্য বেশ কিছু নির্দেশনা দিয়েছে। তাই আপনাকে আমরা নির্দেশনা দিয়ে দিতে চাই। আপনি হয়তো থাকবেন ইউটিউব ভিডিও দেখে টাকা ইনকাম করা যায় না তবে ইউটিউবে যদি আপনি নিয়মিত ভিডিও আপলোড করেন তাহলে টাকা ইনকাম করা সম্ভব তবে আপনার চ্যানেল টি যদি গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পায় তবে।

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল এজন্য আপনার ইউটিউব চ্যানেলটিকে অবশ্যই এক হাজারের বেশি সাবস্ক্রাইবার লাগবে এবং ভিডিও হাজার ঘণ্টার বেশি দেখা লাগবে অর্থাৎ ভিউ হওয়া লাগবে। এরপর আপনি ইউটিউব মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন।

কিভাবে ইউটিউব চ্যানেল থেকে আয় করবেন?

আপনার ইউটিউব চ্যানেলটি যদি জনপ্রিয়তা লাভ করে এবং আপনি যদি গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পেয়ে থাকেন তাহলে সেখান থেকে টাকা আয় করা সম্ভব। ইউটিউব খুলে তা থেকে খুব সহজে টাকা ইনকাম করা সম্ভব তার সম্পর্কে জানার জন্য আমরা আপনাদের বিশেষ কিছু ধারণা প্রদান করেছে।

  • Technology
  • Gaming
  • Product Review
  • Food Review
  • Health & Beauty Tips

১ ভিউ কত টাকা?

আপনাদের মনে প্রশ্ন জেগেছে এক ভিউ সমান কত টাকা দেয় ইউটিউব। আপনাদের জানানো লক্ষ্যে আমরা বলতে চাই যে আপনি যদি গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করাতে পারেন তাহলে আপনার ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করা সম্ভব এক্ষেত্রে সাধারণত আপনার টাকা ইনকাম কি আপনার কনটেন্ট এবং কোন দেশ থেকে আপনার বিজ্ঞাপনে ক্লিক লেগেছে তার ওপর নির্ভর করে।

দেশি কোন দিও আর যদি ইউটিউব অ্যাড এ ক্লিক করে থাকে তাহলে আমরা প্রতি ভিউ থেকে অর্থাৎ প্রতি অ্যাডে ক্লিক হওয়া থেকে 0.02 ডলার পাব। ওকে সেম কনটেন্টের ভিডিওটি যদি ইউরোপের কোন দেশ থেকে ক্লিক লাগে তাহলে আপনি এক ক্লিকের মাধ্যমে 0.50 ডলার অথবা 1 ডলার পেতে পারেন।

ইউটিউব থেকে টাকা তোলার উপায়

আপনার ইউটিউব চ্যানেল টি দলের জনপ্রিয়তা লাভ করে এবং আপনি যদি নিয়মিত ভিডিও পেতে থাকেন তাহলে আপনার একাউন্টে ডলার চলতে থাকবে। এরপর আপনাকে গুগল অ্যাডসেন্স থেকে একটি পিন নাম্বার ভেরিফাই করার জন্য পাঠানো হবে তা ভেরিফাই হওয়ার পর আপনি পেমেন্ট অপশনে গিয়ে ব্যাংক নম্বরটি প্রদান করতে হবে।

আপনার ব্যাংক নম্বরটি প্রদান করার পর ইউটিউবে যদি আপনি মাসে 100 ইনকাম করতে পারেন তাহলে আপনি প্রতিমাসে পেমেন্ট পাবেন। প্রতি মাসের 21 তারিখে গুগল কর্তৃপক্ষ তাদের ইউটিউব একাউন্টে টাকা পাঠিয়ে দেয় এবং আপনি 21 তারিখের পর 7 দিনের মধ্যে আপনার পেমেন্ট পেয়ে যাবেন।

শেষকথা

যেহেতু ইউটিউবে গুগল কোম্পানির একটি অংশ ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন। এখান থেকে টাকা আয় করার সবচেয়ে সুবিধা হচ্ছে যে আপনাকে দিতে শুরু করলো ডোমেইন অথবা হোস্টিং কেনার আলাদা খরচ করতে হচ্ছে না শুধুমাত্র ইউটিউব ভিডিও আপলোড করে গুগল এডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করতে পারছেন।

অনলাইন থেকে ফ্রিতে সবচেয়ে সহজে টাকা ইনকাম করার একটি বিশ্বস্ত উপায়। আমরা আশা করব আপনারা আমাদের নির্দেশনা মেনে চলে ইউটিউব চ্যানেল খুলবেন এবং তা থেকে টাকা ইনকাম করার চেষ্টা করবেন।