জিপি কল বেয়ারিং, এসএমএস বিয়ারিং, স্ট্যাটাস পরীক্ষা & পাসওয়ার্ড চেঞ্জ

জিপি কল বিয়ারিং এবং এসএমএস বেয়ারিং অ্যাক্টিভেশন এবং নিষ্ক্রিয়করণ এখানে  উপলব্ধ ।গ্রামীণফোন কল বিয়ারিং গ্রাহকদের মধ্যে অনেক জনপ্রিয়তা পেয়েছে। বাংলাদেশের সবচেয়ে বড় এবং জনপ্রিয় অপারেটর হচ্ছে গ্রামীণফোন।  গ্রামীনফোনের সকল প্রিপেইড এবং পোস্টপেইড গ্রাহক গান জিপি কল বিয়ারিং এর সাথে জিপি এসএমএস  বেয়ারিংও  অ্যাক্টিভ ও বন্ধ করতে পারবেন । জিপি কল ও এসএমএস বিয়ারিং এর জন্য কোন  টাকা কাটা হয় না।  গ্রাহকদের ব্যস্ততার মূল্য দিতে এবং ঝামেলাহীন সময় পার করতে গ্রামীণফোন এই পরিষেবা  দিয়ে থাকে। 

আপনি কোন মিটিংয়ে বা অনুষ্ঠানে ব্যস্ত থাকতে পারেন। কিছু সময়ের জন্য আপনি কল বিয়ারিং এবং এসএমএস বেয়ারিং অর্থাৎ ইনকামিং এবং আউটগোয়িং কল এবং এসএমএস উভয়ই বন্ধ রাখতে পারেন। অনেকে মোবাইল ফোন চার্জ করার সময় কল বিয়ারিং এবং এসএমএস বেয়ারিং করে রাখতে পছন্দ করেন। 

সুতরাং এই পরিষেবাটি কিভাবে একটিভ করবেন বা ডিএক্টিভ করবেন,  সে সম্পর্কে এখানে বিশদ আলোচনা করা  হয়েছে। সুতরাং পুরো  কনটেন্টটি ভালভাবে পড়ুন এবং জিপি এর যাবতীয় পরিষেবা গ্রহণ করুন।

জিপি কল বিয়ারিং অ্যাক্টিভেশন এবং বাতিল প্রক্রিয়া

 আপনি যদি জিপি কল বিয়ারিং অ্যাক্টিভেশন এবং বাতিল করার প্রক্রিয়া খোঁজ করে থাকেন, তবে নিম্নোক্ত বক্স অনুসরণ করে এবং  বৈধ কোড ডায়াল করে পরিষেবাটি একটিভ এবং বাতিল করতে পারবেন।দয়া করে মনে রাখবেন যে আপনার ডিফল্ট পাসওয়ার্ড 0000 . আপনি চাইলে পাসওয়ার্ডটি পরিবর্তন করতে পারবেন তা আমরা নিচে আলোচনা করেছি।

কল ব্যারিং টাইপ অ্যাক্টিভেশন

কোড

নিষ্ক্রিয় করা

কোড

সমস্ত আউটগোয়িং কল বার করুন * 33 * পাসওয়ার্ড # # 33 * পাসওয়ার্ড #
সমস্ত ইনকামিং কল বার করুন * 35 * পাসওয়ার্ড # # 35 * পাসওয়ার্ড #
সমস্ত বিদায়ী আন্তর্জাতিক কল বার করুন * 331 * পাসওয়ার্ড # # 331 * পাসওয়ার্ড #
বিদেশে রোমিংয়ের সময় সমস্ত আগত কলগুলি বার করুন * 351 * পাসওয়ার্ড # # 351 * পাসওয়ার্ড #

জিপি এসএমএস বিয়ারিং অ্যাক্টিভেশন এবং বাতিল প্রক্রিয়া

 আপনি যখন কোন ব্যস্ত সময় পার করছেন, নিশ্চয় আপনি তখন কোন সাউন্ড পলিউশন পছন্দ করবেন না।  গ্রামীণফোন অফিশিয়াল ভাবে বিভিন্ন অফার, সরকারি তথ্য এবং প্রয়োজনীয় সকল তথ্য যেকোনো সময় আপনাকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়।  সুতরাং, আপনি যদি gp.sms বেয়ারিং অ্যাক্টিভেশন এবং বাতিল করার চিন্তা করেন, তবে নিচের বক্সটি  ভালভাবে দেখুন। 

এসএমএস ব্যারিং প্রকার চালু করতে বাতিল করা
সমস্ত ইনকামিং এসএমএস ব্লক করতে * 35 * পাসওয়ার্ড * 16 # # 35 * পাসওয়ার্ড #
সমস্ত বহির্গামী এসএমএস ব্লক করতে * 33 * পাসওয়ার্ড * 16 # # 33 * পাসওয়ার্ড #

জিপি কল বিয়ারিং পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন?

 ঝামেলা মুক্ত থাকার কারণে জিপি কল এবং এসএমএস বেয়ারিং চালু করার পর পাসওয়ার্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ।আপনি যদি ডিফল্ট পাসওয়ার্ড (0000 ) রাখেন, তবে অন্য কেউ সেই পাসওয়ার্ড ব্যবহার করে আপনার গোপনীয় সকল স্ট্যাটাস দেখতে পারবেন। সুতরাং আমরা পার্সোনালি সেই ডিফল্ট পাসওয়ার্ড টি পরিবর্তন করার পরামর্শ দিই। পাসওয়ার্ডটি 4 ডিজিটের হতে হবে। প্রথমে আপনার নতুন পাসওয়ার্ডটি স্থির করুন এবং তারপরে এটি পরিবর্তন করতে নীচের সিস্টেমটি অনুসরণ করুন।

* * 03 * 330 * ওল্ড পাসওয়ার্ড * নতুন পাসওয়ার্ড * নতুন পাসওয়ার্ড পুনরাবৃত্তি করুন #

উদাহরণস্বরূপ, আপনি নিজের পাসওয়ার্ড 0000 থেকে পরিবর্তন করে 1111 রাখতে চান । এখন, আপনাকে * * 03 * 330 * 0000 * 1996 * 1996 # ডায়াল করতে হবে। একবার আপনি এই কোডটি ডায়াল করার পরে, আপনার কল ব্যারিং পাসওয়ার্ডটি 1111 হিসাবে সেট হয়ে যাবে।

এছাড়াও নিজেকে ঝামেলামুক্ত রাখতে  আপনি কল ফরওয়ার্ডিং সিস্টেম চালু করতে পারেন। গ্রামীনফোনের সকল তথ্য এবং প্রয়োজনীয় অফার বিস্তারিত  জানতে আমাদের অন্য কনটেন্ট অনুসরণ করতে পারেন এবং প্রয়োজনে কমেন্ট করে জানাতে পারেন।

#গ্রামীনফোন