Tecno Spark 8C মোবাইলের দাম ও স্পেসিফিকেশন

স্মার্টফোনের বাজারে জনপ্রিয় মোবাইল কোম্পানিগুলো টেকনো নতুন দিগন্ত উন্মোচন করেছে। আপনার যদি স্বল্পবাজেট হয়ে থাকে এবং ভালো মানের একটি স্মার্টফোন আশা করে থাকেন এক্ষেত্রে আপনার জন্য সেরা চয়েজ হবে টেকনো মোবাইল। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে টেকনো মোবাইল কোম্পানি অফিস ম্যানেজমেন্ট এর মাধ্যমে জানায় যে বাজারে প্রকাশ করা হতে চলেছে টেকনো স্পার্ক এই মডেলের স্মার্টফোন যেমন তেমনি রয়েছে অভাবনীয় সকল ফিচার। আজকের আলোচনায় আমরা আপনাদের দেখাবো এই ফোনের সকল ফিচার এবং বাজার থেকে ক্রয় করতে কত টাকা লাগবে তার বিস্তারিত সকল তথ্য।

স্মার্টফোনের বাজারে সম্প্রতি টেকনো প্রসারিত হলেও প্রায় এক যুগের বেশি সময় ধরে বাটন ফোনের মাধ্যমে বাজারে সুপরিচিত হয়েছিল এই মোবাইল কোম্পানি। সুলভ দামে এখন স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই মোবাইল কোম্পানি দীর্ঘদিন যাবত কাজ করে চলেছে। এ লক্ষ্যে টেকনো স্পার্ক সিরিজের এই ফোনটি বাজারে প্রকাশ করা হয়েছে।

যা অন্যান্য স্মার্টফোনের সাথে তুলনামূলক ভাবে প্রস্তুত করে চলেছে এ অবস্থায় আপনি যদি টেকনো মোবাইল ব্যবহার করে থাকেন তাহলে আপনি অবশ্যই জানবেন যে এই ফোনের ডিজাইন ও ফিচারগুলো বেশি স্মার্ট। তাই চলুন জেনে নেওয়া যাক এই ফোনটির ফিচার সংক্রান্তঃ বিস্তারিত তথ্য।

Tecno Spark 8C মোবাইলের স্পেসিফিকেশন

বাংলাদেশে টেকনোর কৌশল হচ্ছে এন্ট্রি লেভেল থেকে শুরু করে মিড বাজেটের এন্ড্রয়েড ফোন নিয়ে আসা। কোম্পানিটি এখন পর্যন্ত এই প্রাইস রেঞ্জের মধ্যে বেশ কিছু ফোন লঞ্চ করেছে যেগুলো ব্যবহারকারীদের আলোচনার বিষয়বস্তু হতে পেরেছে। এই সাফল্যের ধারাবাহিকতায় টেকনো স্পার্ক সিরিজের নতুন একটি ফোন বাজারে প্রকাশ করা হয়েছে যা স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দারুণ সূচনা করবে বলে ধারণা করা হচ্ছে নিচের অংশের বিস্তারিত তথ্য উপস্থাপন করেছে যা আপনি মনোযোগ সহকারে পড়বেন বলে আশা করছি।

Screenshot-2022-03-09-at-7-29-35-PM

টেকনো স্পার্ক ৮সি  এই মোবাইল ফোনটি বিশেষ এক নিরাপত্তা ফিচার ব্যবহার করা হয়েছে এর ডিসপ্লে তে এমন একটি প্রটেক্টর ব্যবহার করা হয়েছে। যার ফলে ডিসপ্লের সামনাসামনি ছাড়া আলাদা কোন অংশ থেকে কোন ব্যাক্তি আপনার ডিসপ্লে প্রদর্শিত কোন কিছুই দেখতে পারবেনা চলুন জেনে নেওয়া যাক এই ফোনটির অন্যান্য সকল ফিচার সম্পর্কে।

অপারেটিং সিস্টেমঃ 

প্রথমেই আমরা ফোনটির অপারেটিং সিস্টেম সম্পর্কে বলতে চাই এত কম বাজেটে এত অপারেটিং সিস্টেম ও প্রসেসরসমৃদ্ধ ফোন পাওয়া বর্তমান সময়ে দুষ্কর এন্ড্রয়েড ১১ গো এডিশন, টেকনো হাই ওএস ৭.৬ ব্যবহার করা হয়েছে যা আপনার ফোনকে ব্যবহার করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করবেন তাছাড়া বিভিন্ন ধরনের ভারী মোবাইল অ্যাপ্লিকেশন অফ গেমস খুব সহজে খেলতে পারবেন বলে ধারণা করা হচ্ছে।

ডিসপ্লেঃ

অন্যান্য ইস্পাত শিল্পের মতো এই ফোনটিতে ডিসপ্লের প্রতি বিশেষ নজরদারি করা হয়েছে যার কারণে 6.5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার কারণে আপনি ফোর কে ভিডিও দেখতে সাত সন্দ বোধ করবেন পাশাপাশি ডিসপ্লেতে স্পেশাল গ্লাস ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে সাইট থেকে কোন ধরনের ডিসপ্লে তে শো করবে না।

স্টোরেজঃ

এই মোবাইল ফোনটি দুইটি ভেলেন্টে বাজারে প্রকাশ করা হয়েছে আপনি 3 ও 4 জিবি র্যাম সমৃদ্ধ ফোনটি বাজারে পাবেন পাশাপাশি ফোনটিতে 128 জিবি ইন্টারনাল মেমোরি কার্ড ব্যবহার করা হয়েছে যার কারণে এক্সটা কোনো এক্সটার্নাল মেমোরি ব্যবহার করার প্রয়োজন হবে না।

ক্যামেরাঃ

ফোনটি দেখতে দেখতে যেমন সুন্দর ঠিক তেমনি ক্যামেরার দিকে দৃষ্টিপাত করা হয়েছে ব্যাক ক্যামেরায় 13 মেগাপিক্সেলের ব্যবহার করা হয়েছে এবং সেলফি সামনের ফ্রন্ট ক্যামেরা 8 মেগাপিক্সেল ব্যবহার করা হয়েছে তাই আপনি স্মার্টফোন থেকে সহজেই এইচডি কোয়ালিটি সম্পন্ন ছবি তুলতে পারবেন।

ব্যাটারিঃ

এ মোবাইল ফোনটি সবচেয়ে আকর্ষণীয় দিক হলো ফোনটির ব্যাটারি পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা আপনাকে একটানা 72 ঘন্টা ব্যবহারের সুযোগ দিবেন আমি নিশ্চিতভাবে বলতে পারি টেকনো মোবাইল ব্যাটারি ব্যাকআপ এর দিকে অন্যান্য সকল ফোনের চেয়ে এগিয়ে রয়েছে।

অন্যান্য:

অন্যান্য মোবাইলের মত ফোনটিতে 2g 3g 4g স্পেশাল নেটওয়ার্ক ব্যবহার করা হয়েছে ব্লুটুথ কানেকশন 2.0 এবং ব্যাটারি চার্জার হিসেবে 35 মেগাওয়াটের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Tecno Spark 8C মোবাইলের দাম

এত ভাল ফিচার দেখে আপনার মনে প্রশ্ন হতে পারে ফোনটির দাম তাহলে অনেক বেশি। তবে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে টেকনো মোবাইল কোম্পানি সর্বদা গ্রাহকদের কথা চিন্তা করে বাজারে প্রকাশ করে। যার কারণে খুব স্বল্প সময়ে মোবাইল কম্পারেটিভ বাজার দখল করে নিয়েছে।

আমরা পূর্বেই বলেছি ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে 3gb/4gb রম এর ফোন টেকনো কাস্টমার সেন্টার থেকে সংগ্রহ করতে পারেন। ৩জিবি র‍্যাম+৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ১১,৯৯০ টাকা ইন্টারনাল মেমোরি সমৃদ্ধ এই স্মার্টফোনটি পেতে হলে আপনাকে টাকা নগদ গুনতে হবে। অন্যদিকে 4 জিবি রেম 128 জিবি ইন্টারনাল মেমোরি সমৃদ্ধ এই ফোন টি পেতে হলে আপনাকে ১৩,৯৯০ টাকায় নগদ।

সুতরাং বোঝাই যাচ্ছে যে কম দামে টেকনো মোবাইল টি পেতে হলে আপনাকে অল্প খরচের মধ্যে ফোনটি পাওয়া সম্ভব তাই অফিশিয়াল ফোনটি সংগ্রহ করতে। এখনি আপনার নিকটস্থ টেকনো কাস্টমার সেন্টার অথবা মোবাইল বিক্রি করে এমন দোকানে সরাসরি যোগাযোগ করুন পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট রয়েছে যারা হোম ডেলিভারির মাধ্যমেও এই ফোনগুলো আপনি সে সকল ই কমার্স ওয়েবসাইট থেকে অনলাইনে অর্ডার করতে পারেন।