OnePlus Nord CE 2 স্পেশিফিকেশন ও দাম

আপনি যদি ওয়ান প্লাস মোবাইল ফোনের একজন ভক্ত হয়ে থাকেন তাহলে আপনার জন্য খুশি একটি খবর রয়েছে। জনপ্রিয় মোবাইল কোম্পানির সম্প্রতি বিশ্ব বাজারে নতুন একটি মডেলের ফোন করতে চলেছেন। দামে যেমন সস্তা ঠিক তেমনি কাজে এই ফোনটি অত্যন্ত দ্রুতগামী।

যারা ওয়ান প্লাস মোবাইল ব্যবহার করে রয়েছেন তারা হয়তো জানেন যে এই মোবাইল কোম্পানির প্রতিটি মডেলের ফোনে অনেক দামি। তবে বাণিজ্যের ক্ষেত্রে গ্রাহকদের দিকে দৃষ্টিপাত করে ওয়ান প্লাস মোবাইল কোম্পানির কম বাজেটের একটি ফোন বাজারে প্রকাশ করতে চলেছে। এই ফোনে মডেল ওয়ানপ্লাস নর্ড CE 2 বিশ্ববাজারে ফোনটি প্রকাশের পর তুমুল জনপ্রিয়তা লাভ করেছে এবং যার কারণে আপনি এই ফোনটির ফিচার ও দাম সম্পর্কে জানতে আগ্রহী। আপনাদের জানার আগ্রহ দূর করার লক্ষ্যে আমরা ওয়ানপ্লাস নর্ড CE 2এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও এখানে বিস্তারিত আলোচনা করেছি।

OnePlus Nord CE 2 স্পেশিফিকেশন

বাজারে প্রকাশ হওয়া ওয়ানপ্লাস নর্ড CE 2 মোবাইলের এই মডেলের ফোন 5g। ভবিষ্যতের নেটওয়ার্কের কথা চিন্তা করেই এই মোবাইল ফোনটি তৈরি করা হয়েছে। বর্তমান সময় উপযোগী যেসকল ফিচারগুলো একটি স্মার্টফোনের জরুরি তার সবকিছুর ছোঁয়ায় এই ফোনটিতে তৈরি করা হয়েছে। আলোচনার এই অংশে আমরা আপনাদের ওয়ানপ্লাস Nord এর স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছে।

Screenshot-2022-02-19-at-8-12-23-AM

চার্জিং

নর্ড সিই ২ স্মার্টফোনটি সুপার ফাস্ট চার্জার ব্যবহার করা হয়েছে 65 ওয়াটের চার্জার আপনার মোবাইল কেনার সময় বক্সের মধ্যে প্রদান করা হবে ওয়ানপ্লাস কর্তৃপক্ষের দেওয়ার সূত্র মতে আমরা জানতে পারি যে চার্জিং ক্যাপাসিটি ব্যবহার করে আপনি মাত্র 15 মিনিটে চার্জ করে পুরো 24 ঘন্টা মোবাইল ফোনটি ব্যবহার করতে পারবেন একটানা।

ফোনটিতে ফাস্ট চার্জিং এর পাশাপাশি 4500 মিলি এম্পিয়ারের লিথিয়াম ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে আপনি মাত্র ১০০% চার্জ হতে ফোনটি সময় নেবে 32 মিনিট চার্জ দেওয়ার মাধ্যমে ফুল চার্জিং সম্পূর্ণ করতে পারবেন একটানা 78 ঘন্টা ফুল চার্জিং করার পর ব্যবহার করা যাবে।

ডিসপ্লে

মধ্যম বাজেটের এই মোবাইল ফোনটি হওয়া সত্ত্বেও ফোনটিতে দারুন একটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্টেড 6.53  ইঞ্চি ওলেড স্ক্রিন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার কারণে আপনি মোবাইল লেফট গেমিং ও মিডিয়া ফাইল গুলো দেখার ক্ষেত্রে স্বাচ্ছন্দ্যবোধ করবেন। পাশাপাশি ফোনটিতে রয়েছে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এর নতুন ফিচার।

অন্যান্য ফিচার

মোবাইল ফোনের প্রসেসর এর দারুণ চমক নেওয়া হয়েছে যেখানে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ (অক্টাকোর প্রসেসর) যার কারণে 5 জি নেটওয়ার্ক সেবা ফোনটিতে ব্যবহার করা যাবে।

ইন্টারনাল স্টোরেজে ক্ষেত্রে আপনি শুধুমাত্র একটি অপশন পাবেন 128 জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করার সক্ষমতা রয়েছে তবে দুইটি ভেরিয়েন্ট হিসেবে ব্যবহার করা হয়েছে যেখানে 6gb 8gb রম পাওয়া যাবে।

ওয়ানপ্লাস এর এই মোবাইল ফোনটি তে আপনি পাবেন পেছনের ব্যাক ক্যামেরা তে 64 মেগাপিক্সেল এইচডি ক্যামেরা মেইন সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। পাশাপাশি স্ক্রিনের সামনের দিকে বাম কোণায় পাঞ্চহোলের মধ্যে দেয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই মোবাইল ফোনটি সবচেয়ে মজার বিষয় হলো 3.5 মিলিমিটার হেডফোন জ্যাক ব্যবহার করা হয়েছে যা মোবাইলটি ডিজাইনের দারুন আকর্ষণ ছড়িয়েছে। এই মোবাইল ফোনটি প্লাস্টিকের তৈরি হলেও দূর থেকে দেখতে গ্লাস ও মেটালের মতো মনে হবে।

ফোনটির প্যাকেটেই সিলিকন কভার প্রদান করা হবে যার কারণে আপনার প্লাস্টিকের তৈরি এই ফোনটি সম্পর্কে বাইরে থেকে কোন ধরনের ধারনা পাওয়া যাবে না।

OnePlus Nord CE 2 মোবাইলের দাম

এন্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেন ওএস ১১ চালিত ওয়ানপ্লাস নর্ড সিই ২ এই মোবাইল ফোনটি ভারতীয় বাজারে আগামী 22 শে ফেব্রুয়ারি থেকে বিক্রি শুরু হবে ইতিমধ্যে pre-order শুরু হয়েছে। আপনারা যারা এই ফোনটি কিনতে চান তাদের জন্য বলতে চাইছে এই ফোনটি কেনার জন্য আপনাকে ভারতীয় মুদ্রায় ২৪ হাজার রূপি নগদ প্রদান করতে হবে ।

গৃহ ব্লু কালার এই দুইটি আকর্ষণীয় ডিজাইনের ফোনটি বাজারে প্রকাশ করা হবে। ধারণা করা যাচ্ছে বাংলাদেশের বাজারে মার্চ থেকে এপ্রিল মাসের শুরুর দিকে প্রকাশ হতে পারে। এরপর তাদের ওয়ানপ্লাস এর সকল কাস্টমার সার্ভিস সেন্টারে পাওয়া যাবে। তবে বাংলাদেশী হিসেবে আপনি অবশ্যই চাইবেন এই ফোনটির দাম সম্পর্কে জানতে কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোন ধরনের দাম নির্ধারণ করেননি।

তবে ধারণা করা যাচ্ছে 6 জিবি ভেরিয়েন্ট এই ফোনটি আপনাকে 30000 টাকা দিয়ে ক্রয় করতে হতে পারে অন্যদিকে 8 জিবি ভেরিয়েন্ট 32000 টাকা দাম হতে পারে।

আমরা আলোচনার একদম শেষ অংশে চলে এসেছে যেখানে আমরা আমরা আপনাকে বলতে চাই যে আমাদের দেওয়া যে সকল তথ্য এখানে আলোচনা করা হয়েছে তা সম্পূর্ণ ওয়ানপ্লাস কর্তৃপক্ষের অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহীত। তবে আগামী 22 শে ফেব্রুয়ারি থেকে ভারতীয় বাজারে প্রকাশ পাবে এরপর এশিয়ার অন্যান্য দেশে একযোগে প্রকাশ করা হবে বলে ধারণা করা হচ্ছে।

যদিও বাংলাদেশি টাকায় দাম কত হবে তার সম্পর্কে এখনও নির্ধারণ করা হয়নি আমরা শুধুমাত্র ভারতীয় রুপি কনভার্ট করে দেশীয় টাকা দাম নির্ধারণ করে প্রকাশ করলাম। আমাদের দেওয়া সকল তথ্য গুলো ও অন্যান্য যেকোনো মোবাইল ফোনের মডেল অফ স্পেসিফিকেশন দাম জানতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন। আমরা এখানে নিয়মিত সকল ফোনের ফিচার ও দাম নিয়ে আলোচনা থাকি।