১০০০০ টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ (স্বল্প বাজেটের সেরা ফোন)

স্মার্টফোন কেনার ক্ষেত্রে আপনার বাজেট যদি 10 হাজার টাকার মধ্যে হয়ে থাকে তাহলে আপনি কি মডেলের ফোন কিনবেন তা নিয়ে সংশয় রয়েছে। এ অবস্থায় আপনি অবশ্যই চাইবেন কম দামে ভালো ফোন কিনতে।

বাজারে সম্প্রতি স্মার্টফোনের দামে অনেক পরিবর্তন এসেছে। এখন আপনি খুব স্বল্প দামে 10000 টাকার মধ্যে এই দারুন ও আকর্ষণীয় ফিচার সমৃদ্ধ মোবাইল ফোন পাবেন। আজকে আমরা আপনাদের দেখাবো 10000 টাকার মধ্যে দেশের সবচেয়ে জনপ্রিয় যেসকল ব্র্যান্ড রয়েছে তার নতুন মোবাইল দাম ফিচার বিস্তারিত সকল তথ্য।

১০০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

প্রতিযোগিতার এই বাজারে একটি মোবাইল কোম্পানি অন্য একটি মোবাইল কোম্পানির সাথে নিজেকে টিকিয়ে রাখার ক্ষেত্রে অসাধারণ ফিচারসমৃদ্ধ ফোন গুলো কম দামে বাজারে ছাড়ছে। যার কারণে এখন স্মার্টফোন আমাদের হাতের মুঠোয় চলে এসেছে আমরা স্বল্প দামে ভালো মানের ফোন পেতে পারি। তবে আজকে আমরা বেশ কিছু মডেলের ফোন সাথে পরিচয় করিয়ে দিব যেগুলো দামে যেমন ঠিক তেমনি কার্যকারিতা অনেক বেশি।

১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল

স্মার্টফোন বাজারে দেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল কোম্পানি শাওমি মোবাইল কোম্পানির জনগণের মনে বিরাট স্থান দখল করে রেখেছে। শুধুমাত্র স্বল্প দামে স্মার্টফোন গুলো পৌছে দেওয়ার জন্য। এক কথায় বলা যায় যে মোবাইল জগতের বিপ্লব এনেছে শাওমি।

মোবাইল কোম্পানিটি আপনার বাজেট যদি 10 হাজার টাকার নিচে হয়ে থাকে তাহলে আপনার জন্য বেশ কয়েকটি অপেক্ষা করছে। আমরা এখানে কয়েকটি 10000 টাকার মধ্যে মোবাইল ফোনের দাম স্পেসিফিকেশন উপস্থাপন করলাম।

 শাওমি রেডমি ৯এ – Redmi 9A

10000 টাকা বাজেটের শাওমি মোবাইল কোম্পানির সবচেয়ে আকর্ষণীয় ফোন হচ্ছে রেডমি 9A। মোবাইল ফোনটি দেশের বাজারে বর্তমানে পাওয়া যাচ্ছে আপনারা যারা স্বল্প বাজেটে ভালো রেম ও রম সমৃদ্ধ ফোন কিনতে চান তাদের জন্য অনেক ভাল হবে বলে ধারণা করছেন।Screenshot-2022-02-18-at-9-03-22-AM

6.53 এইচডি এলইডি ডিসপ্লে পাশাপাশি দারুন সব ফিচার রয়েছে যেখানে ব্যবহার করা হয়েছে 2 জিবি র্যাম ও 32gb ইন্টার্নাল স্তরেজ। মিডিয়াটেক এর হেলিও জি২৫ প্রসেসর দ্বারা চালিত রেডমি ৯এ ফোনটিতে রয়েছে 5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি। যা আপনার ফোনটিকে দীর্ঘ সময় চালু রাখবেন আপনি এক টানা 72 ঘন্টা ফোনটি ব্যবহার করতে পারবেন।

13 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা পেছনের অংশে ও সামনে 2 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। শাওমির এই ফোন টি পেতে হলে আপনাকে 9999 টাকা বাজার মূল্য প্রদান করতে হবে।

১০ হাজার টাকার মধ্যে ভিভো মোবাইল

শাওমি ছাড়াও দেশের অন্যতম মোবাইল কোম্পানি ভিভো দেশের বাজারে বেশ কয়েকটি মডেলের অল্প দামের ফোন প্রকাশ করেছে। আপনার ফোন কেনার ক্ষেত্রে বাজেট যদি 10000 টাকার নিচে হয়ে থাকে তাহলে আপনার জন্য একটি ফোন অপেক্ষা করছে যে ফোল্ডারে যেমন আকর্ষণীয় ঠিক তেমনি অত্যন্ত দ্রুত।

ভিভো Y৯০ ( Vivo Y90 )

বাজারে চলে এসেছে ভিভো ওয়াই সিরিজের নতুন একটি ফোন চার্জার দাম মাত্র 10,000 টাকা এইচআরডি পেতে হলে আপনি পাচ্ছেন ফোনটিতে ৬.২২ ইঞ্চি ডিসপ্লে যার রিসলিশন থাকছে ৭২০*১৫২০ পিক্সেল ফুল এইচডি ডিসপ্লে। মোবাইল ফোনের ব্যাক ক্যামেরা 8-megapixel ব্যবহার করা হয়েছে এবং সামনের সেলফিতে 5 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার উপযোগী করা হয়েছে।

Screenshot-2022-02-18-at-9-02-45-AM

মোবাইলটিতে 2 জিবি র্যাম ও 32 জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে পাশাপাশি আপনি 256gb এক্সট্রা মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। 4030 মিলি এম্পিয়ারের লিথিয়াম ব্যাটারির সাথে সংযুক্ত রয়েছে যা খুব দ্রুত সময়ের মধ্যেই চার্জিং সম্পূর্ণ করবেন।

এন্ড্রয়েড ওরিয় ভি৮.১ অপারেটিং সিস্টেম এবং মিডিয়াটেক হ্যালিও এ২২ চিপ্সেট। প্রসেসর হিসাবে ব্যবহার করা হয়েছে অক্টাকর ২.০ জিএইচ। দেশের বাজারে ভিভোর যেকোন অফিশিয়াল কাস্টমার কেয়ার থেকে মাত্র 8 হাজার 890 টাকা দিয়ে ভর্তি করা সম্ভব।

ভিভো Y৭১ ( ViVo Y71 )

মোবাইল কেনার বাজেট হিসেবে যদি আপনার কাছে 9990 টাকা অর্থাৎ 10 হাজার টাকার নিচে থাকে তাহলে ভিভো সিরিজের নতুন একটি ফোন আমরা আপনাকে সাজেস্ট করতে পারি। বাজারে চলে এসেছে ভিভো y71 সিরিজের একটি অত্যন্ত আকর্ষণীয় নিচের অংশের বিস্তারিত কিছু তথ্য উপস্থাপন করা হলো।

Screenshot-2022-02-18-at-9-02-57-AM

এ মোবাইল টি তে রয়েছে 6 ইঞ্চি এইচডি ডিসপ্লে এবং 2 জিবি র্যাম ও 16gb ইন্টার্নাল স্তরেজ ব্যবহার করা হয়েছে পাশাপাশি আপনি 64gb ইন্টার্নাল মেমোরি ব্যবহার করতে পারবেন। ফোনটির ব্যাক ক্যামেরায় 15 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং সামনের সেলফিতে 5 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা আকর্ষণীয় সেলফি তুলতে আপনাকে সাহায্য করবে।

অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড ওরিয় ভি৮.১ এবং প্রসেসর দেয়া আছে কুয়াডকোর ১.৪ জিএইচ।মোবাইল 4g 4g নেটওয়ার্ক সেবা ব্যবহার করা হয়েছে তবে যেকোনো ধরনের গেম মোবাইলটিতে স্বাচ্ছন্দে খেলা যাবে।

রিয়েলমি সি১১ – Realme C11

10000 টাকার মধ্যে স্বল্প বাজেটের রিয়েলমি সি11 চলে এসেছে বাজারে আপনারা যারা এই ফোনটি সম্পর্কে জানতে আগ্রহী নিচের অংশ সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে বিস্তারিত তথ্য জানুন।

এই ফোনটি বাজার মূল্য মাত্র 8 হাজার 890 টাকা তাছাড়া পন্ডিতের সকল ধরনের আকর্ষণীয় ফিচার ব্যবহার করা হয়েছে। মোবাইলটির ফিচারে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫, 13 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা পাশাপাশি 5 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে । আপনারা যারা ফোনটি সম্পর্কে আরো জানতে আগ্রহী আমাদের আরও একটি প্রশ্ন রয়েছে যে পোস্টে এর বিস্তারিত তথ্য রয়েছে।

পরিশেষে আমরা আপনাদের বলতে চাই যে আপনি ফোন কেনার ক্ষেত্রে 10 হাজার টাকা বাজেট রাখলে আপনার জন্য এই সকল ফোনগুলো সবচেয়ে বেশি উপযোগী হবে। যে কোন মডেলের ফোনের দাম জানতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন কারণ আমরা নিয়মিত আপডেট এখানে দিয়ে থাকি।