Realme 9i মোবাইলের দাম ও স্পেসিফিকেশন

বাংলাদেশের বাজারে আরও একটি নতুন ফোন প্রকাশ করলেও রিয়েল মি কোম্পানির। আপনারা যারা দীর্ঘদিন যাবৎ রিয়েলমি ব্যবহার করে আসছেন তারা হয়তো এই ফোনগুলো সম্পর্কে ধারণা রয়েছে রিয়েলমি মোবাইল ফোনটি বাজারে সম্প্রতি প্রকাশ করা হয়েছে। আপনারা যারা এই মোবাইল ফোনটির দাম ও ফিচার সম্পর্কে জানতে আগ্রহী তাদের জন্য আমার আজকের এই আর্টিকেলটি সাজিয়েছি।

Realme 9i মোবাইলের স্পেসিফিকেশন

মোবাইল ফোনের বাজারে বিশেষ করে স্মার্টফোন জগতে নতুনত্ব এনেছে রিয়েলমি মোবাইল কোম্পানি। যার কারনে স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচার প্রতিবছর নানান মডেলের মোবাইল প্রকাশ করে চলেছে।

এ লক্ষ্যেই ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে রিয়েলমি নাইন আই মডেলের একটি মোবাইল ফোন বাজারে প্রকাশ করা হয়েছে। এ মোবাইল ফোনটি প্রকাশের পর রিয়েলমি ব্যবহারকারীদের মধ্যে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে। যার কারণে তারা অনলাইনে এই মোবাইলটির স্পেসিফিকেশন সম্পর্কে জানতে চান তাদের জানানো লক্ষ্যে আমরা এখানে বিস্তারিত কিছু তথ্য উপস্থাপন করেছে যা রিয়েল মি অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা।

Screenshot-2022-02-15-at-8-35-02-AM

ডিজাইন 

রিয়েল মি কোম্পানি নাই নাই মোবাইলটিতে ডিজাইনের দিকে বিশেষ নজর দিয়েছে। চকচকে কালারও প্রিজম ডিজাইন যারা পছন্দ করেন তারা অবশ্যই এই মোবাইলটির পছন্দ করবেন বলে আশা করছে।

ফোনের চমৎকার বক্সে দেওয়া থাকবেপ্লাস্টিক ব্যাক কভার, চার্জার, সিম ইজেক্টর টুল ও ম্যানুয়াল। তবে ফোনটির আরো একটি বিশেষত্ব রয়েছে তা হলো ফোর্টিন ওজন এটি শুধুমাত্র 190 গ্রাম যার কারণে আপনার কাছে সহজে বহনযোগ্য হবে বলে ধারণা করছে।

রিয়েলমি নাইন আই এই ফোনটিতে রয়েছে ফিংগারপ্রিন্ট স্ক্যানার পাওয়ার বাটনের সাথে ফোনের সাইডে মাউন্টেড রয়েছে। চারদিকে ফেসলক এর ব্যবস্থা রয়েছে তাই আপনি ফিঙ্গারপ্রিন্ট ছাড়াও ফেস অথোরাইজেশন করতে পারবেন।

ডিসপ্লে

রিয়েলমি 9 আই মোবাইল ফোর জি তে 6.6 ইঞ্চি হাই কোয়ালিটি এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার কারণে ইন্দ্র আউটডোরে যথাযথভাবেই ভিডিও দেখতে পারবেন।

৯০ হার্জ রিফ্রেশ রেট রয়েছে যার কারণে কোন ধরনের লেকিং ছাড়াই ব্যবহার করা যাবে। রিয়েল মি এইট আই এ মোবাইল চার্জ 120 হার্জ রিফ্রেশ রেট ব্যবহার করা হয়েছে যার কারণে নাই নাই মোবাইল টিপে দিক দিয়ে পিছিয়ে থাকবে। সর্বোচ্চ ৪৮০নিটস এর ব্রাইটনেস পাওয়া যাবে রিয়েলমি ৯আই ফোনটির পাঞ্চ-হোল কাটআউট ডিজাইনের ডিসপ্লে থেকে।

ক্যামেরা

রিয়েলমি নাইন আই এইট মোবাইল ফোনটিতে বিশেষ নির্দেশনা দেখা যায় যে ক্যামেরাতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এখানে পেছনে ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হলেও শুধুমাত্র একটি ক্যামেরায় ব্যবহারযোগ্য তিনটি লেন্স ব্যবহার করা হয়েছে যার মধ্যে একটি লেন্সের যৌথভাবে কাজ করবে বলে ধারণা করা হচ্ছে ।

ফোনটিতে a50 মেগাপিক্সেল এর ব্যাক ক্যামেরায় পাশাপাশি আরও দুইটি ক্যামেরা ২মেগাপিক্সেলের পোর্ট্রেইট ক্যামেরা ও ২মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সামনের 16-megapixel সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি সুন্দর সুন্দর সেলফি তুলতে পারবেন।

ব্যাটারি ও চার্জিং

বরাবরের মতই রিয়েল মি কোম্পানির ব্যাটারি চার্জিং এর দিকে দৃষ্টিপাত করেছেন যার কারণে এখানে ফাস্ট চার্জিং এর ব্যবস্থা করা হয়েছে ব্যবহার করা হয়েছে 5000মিলিঅ্যাম্পিয়ার এর লিথিয়াম ব্যাটারি এবং হলুদ বক্সে ।

33 ওয়ার্ডের এই কুইক চার্জার দিয়ে আপনি মাত্র এক ঘণ্টা সময়ের মধ্যেই ফুল চার্জ করতে পারবেন অসাধারণ রাখা হয়েছে আপনি এক টানা 72 ঘন্টা ফোনটি ব্যবহার করতে পারবেনপনাকে একটি চার্জার দেওয়া হবে।

রিয়েলমি ৯আই এর দাম

অসাধারণ সব ফিচার দিয়ে তৈরিকৃত এই ফোনটি দেশের বাজারে এখন পাওয়া যাচ্ছে আপনি যদি রিয়েলমি ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে এই ফোনটি স্বল্প বাজেটের মধ্যে কিনতে পারেন। মোবাইলটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে 4gb রম 64gb ইন্টার্নাল স্তরেজ সম্বলিত এই ফোনটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ১৭,৪৯০ টাকা ।

অন্যদিকে 6 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ সম্বলিত ইভেন্টের মোবাইল ফোনটির দাম হাজার ১৯,৪৯০ টাকা। সুতরাং আপনি আপনার পছন্দ অনুসারে যেকোনো একটি বাজার থেকে কিনতে পারেন। তবে মনে রাখবেন বাজার থেকে ফোন কিনার সময় অবশ্যই অফিশিয়াল ফোনটি কিনবেন তাদের রিয়েলমি শোরুম রয়েছে শোরুম থেকে কেনা সবচেয়ে বেশি জরুরি।

দাম বিবেচনায় রিয়েলমি সিরিজের সবচেয়ে ভালো একটি ফোন রিয়েলমি নাইন আইফোনটি। তাই আপনারা যারা স্বল্প বাজেটের 20000 টাকার মধ্যে স্মার্টফোন ব্যবহার করতে চান তাদের জন্য এই মোবাইলটির সর্বশেষ্ঠ হবে বলে ধারণা করছেন।

উপরের দেওয়া সকল ফিচার ও তথ্যগুলো রিয়েল মি অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা কর্তৃপক্ষ যেকোনো সময় তাদের ফোনের দাম কমাতে অথবা বাড়াতে পারে। এ অবস্থায় আপনারা অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন যাতে নিয়মিত সকল স্মার্টফোনের দাম সম্পর্কে জানতে পারেন।