Redmi K50 Gaming Edition ফোনের দাম ও স্পেসিফিকেশন

ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে মুক্তি পেল শাওমি রেডমি সিরিজের নতুন একটি মোবাইল ফোন। সম্প্রতি শাওমির প্রেসিডেন্ট এক সংবাদ বিজ্ঞপ্তিতে রেডমি সিরিজের এই ফোনটি বাজারে প্রকাশের ঘোষণা প্রদান করেন।

আপনারা যারা শাওমি মোবাইল ফোন ব্যবহার করে চলেছেন তাদের জন্য বিশেষ উপযোগী বলে ধারণা করা হচ্ছে কারণ গেমিং স্মার্টফোনের সময়ের সবচেয়ে উপযোগী। যার কারণে রেডমি কোম্পানির ফোনটি বাজারে প্রকাশ করল আজকে আমরা আলোচনায় দেখাবো রেডমি k20 সিরিজের নতুন ফিচার ও দাম।

রেডমি K50 গেমিং ফোন স্পেসিফিকেশন

সম্প্রতি চীনে মুক্তি পেলেও রেডমি সিরিজের কে ফিফটি গেমিং মোবাইল ফোন অতিশীঘ্রই চীনের বাজার এর পাশাপাশি সারা বিশ্বে মোবাইল টি প্রকাশ করা হবে বলে ধারণা করা হচ্ছে। এ অবস্থায় যারা দীর্ঘদিন যাবৎ শাওমি ফোন ব্যবহার করে চলেছেন তারা অবশ্যই নতুন এই ফিচারগুলো সম্পর্কে জানতে আগ্রহী। বাজারে আসার পর জনমে প্রশ্নের সম্মুখীন হয়েছে কারণে নতুনত্ব নেয়া হয়েছে যেখানে প্রসেসর লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ব্যবহার করা হয়েছে।

Screenshot-2022-02-17-at-7-29-40-PM

ডিজাইন

রেডমি k20 মোবাইল টিম ডিজাইনের দিকদর্শন দিক দিয়ে সুদর্শন অতি সুন্দর এই মোবাইলটি দুইটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে । ফোনটি অটোমোবাইল অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে বলে বিশেষজ্ঞরা ধারণা করছেন । ফোনটি পেছনের দিকে দেখতে এক্স অক্ষের মত এর Theme ফোনটিকে গেমিং লুক প্রদান করবে।

ফোনের ক্যামেরা রয়েছে এলিডি স্ট্রিপ যা আবার নোটিফিকেশন লাইট হিসেবে কাজ করবে। রেডমি k50 g ডানপাশে দুইটি শোল্ডার ট্রিগার থাকার কারণে অন্যান্য স্মার্টফোনের চেয়ে এ পাওয়ার বাটন কিছুটা নিচে অবস্থিত। ভলিয়ম বাটন রয়েছে এই ডিভাইসটিতে মেটালিক পাশাপাশি রয়েছে।

ডিসপ্লে

রেডমি রে নতুন ফোনটিতে 6.67 ফুল এইচডি প্লাস রেজুলেশনের অল এর ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ওএমএএনসি সাপোর্ট ফোনের ডিসপ্লের সাথে যুক্ত রয়েছে ফোনের ডিসপ্লে সার্টিফিকেশন প্রাপ্ত প্রটেক্ট করা হয়েছে সামনের দিকের অংশটি।

ক্যামেরা

রেডমি কে ফিফটি 464 মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে 8-megapixel আল্ট্রা ওয়াইড ক্যামেরা রয়েছে যায় 120° ফিল্ড অফ ভিউ পিকচার ক্যাপচার করতে সক্ষম। এছাড়াও রয়েছে বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় 2 মেগাপিক্সেলের ক্যামেরা। অন্যদিকে 20 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার কারণে আপনি সেলফি তুলতে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

ব্যাটারি

রেডমি সিরিজের নতুন ফোনটির দিকে বিশেষ নজর রাখা হয়েছে কেননা গেমিং এডিশন হওয়ার কারণে ফোনটিতে 47000 মিলি এম্পিয়ারের লিথিয়াম ব্যাটারি ব্যবহার করা হয়েছে। 120 ওয়াট এর ফাস্ট চার্জিং রয়েছে ইতিমধ্যে অন্যান্য ব্যবহার করা হয়েছে।

এই 100 ওয়াটের চার্জার ব্যবহার করে আপনি মাত্র 17 মিনিটের মধ্যেই 0 থেকে 100 পারসেন্ট চার্জ করতে পারবেন। তাছাড়া এই ফোনটির ব্যাটারি ব্যাকআপ অত্যন্ত ভালো আপনি একটানা 3 দিন অর্থাৎ 72 ঘণ্টা ব্যবহার করব উপযোগী।

পারফরম্যান্স

পারফরম্যান্সের বিচারে ফন্টে রেডমি নতুন যেসকল ফোন বের হয়েছে তার মধ্যে অনেকটা এগিয়ে থাকবে। কেননা ফোনটিতে কোয়ালকম এর লেটেস্ট চিপসেট স্নাপড্রাগণ প্রসেসর ব্যবহার করা হয়েছে। 4 ন্যানোমিটার করা এ প্রসেসর স্নাপড্রাগণ 888 এর চেয়ে 52% অধিক জিপিইউ পারফরম্যান্স করতে সক্ষম। সর্বোচ্চ 12 জিবি র্যাম ও 256 জিবি ইন্টারনাল স্টোরেজে পাওয়া যাচ্ছে যার কারণে আপনি যেকোন ধরনের গেম ও ভারী মোবাইল অ্যাপ্লিকেশন খুব সহজে ব্যবহার করতে পারবেন।

ফোনটিক গেমিং হিসেবে তৈরি করার ক্ষেত্রে তাপমাত্রা নিয়ন্ত্রণ রাখার দিকে দৃষ্টি দেওয়া হয়েছে রেডমি 8a দুয়াল সেকেন্ড জেনারেশন স্টেইনলেস স্টিল তৈরিকৃত একটি ফ্যান ব্যবহার করা হয়েছে যা দীর্ঘক্ষন গেমিং এর ক্ষেত্রে তাপমাত্রা নিয়ন্ত্রণের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রেডমি K50 গেমিং ফোন দাম

সম্প্রতি চীনের বাজারে রেডমি সিরিজের no3 কোনটি প্রকাশ করেছে যা কয়েকটি কালারে পাওয়া যাচ্ছে ব্লু ফিল্ম আরো ব্ল্যাক এ তিনটি কালারের সারাবিশ্বে ফোনে ছাড়া হবে এছাড়া আলাদা স্পেশাল মারসিটিস এএমসি পেট্রোনাস ফর্মুলা ওয়ানের ব্যবহার করা হবে

এই ফোনটি পাওয়া যাবে তিনটি মেমোরি কনফিগারেশনে 8 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্ট মোবাইল ফোনের দাম ৩,২৯৯ইয়েন বা ৫২০ডলার।

আরেকটি ভেরিয়েন্ট 12 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ এই ফোনটির দাম ৩,৫৯৯ইয়েন বা ৫৬৮ডলার।

রেডমি K50 সিরিজের এই ফোনটির সর্বোচ্চ ভ্যারিয়েন্ট হচ্ছে 12gb রম 256gb ইন্টার্নাল স্তরেজ যার মূল্য  ৩,৮৯৯ইয়েন বা ৬১৫ডলার।

পরিশেষে আমরা আপনাদের জানতে চাই যে আপনারা যারা শাওমি মোবাইল ফোন ব্যবহার করে থাকেন। তারা অবশ্যই নতুন ফিচারটি ব্যবহার করে দেখতে পারেন কারণ আদাম বিবেচনায় চারদিক যেমন অনেক দামী ঠিক তেমনি ফোন ব্যবহারের উপযোগী। আকর্ষণীয় সব ফিচার ও অসাধারন টিপস বাজারে অতি শীঘ্রই প্রকাশ করা হবে বলে ধারণা করা হচ্ছে। চীনের বাজারে ফোনটি এখন অব্দি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে আশা করা হচ্ছে এশিয়াসহ সারা বিশ্বে প্রকাশ করা হবে।