কম দামে ভালো ফোন ২০২২ বাংলাদেশ (শাওমি, স্যামসাং, ওয়ালটন)

তথ্য প্রযুক্তির উন্নতির সাথে সাথে এখন আমরা বর্তমানে সবকিছু হাতের নাগালের মাঝে পেয়ে গেছি। আগের দিনে যখন কোন ব্যক্তির কাছে একটি ফোন দেখা দিয়েছে আমরা খুব আশ্চর্য হবে তার দিকে তাকিয়েছে এবং সেই ফোনটির দাম জানতে চেয়েছি। কিন্তু দিন বদলেছে তথ্য প্রযুক্তির উন্নতির সাথে সাথে হাতের নাগালে চলে আসছে সকল পণ্য এদের ধারাবাহিকভাবে এখন আমরা কম দামেই স্বল্প বাজেটে অসাধারণ ফিচারসমৃদ্ধ ভালো ফোন পাচ্ছি।

বিদেশী মোবাইল কোম্পানিগুলো একে অন্যের সাথে প্রতিযোগিতা লাগিয়ে কারণে অল্প দামে এখন ভালো ফোন পাওয়া যাচ্ছে। যার কারণে আমরা কম বাজেটে অধিক ফিচার নিয়ে অফিশিয়াল ফোন হাতের মুঠোয় পেয়েছি। আজকে আমরা এমন কিছু কম দামে ভালো মোবাইল ফোন নিয়ে এখানে আলোচনা করব বিশেষ করে সময়ের জনপ্রিয় কয়েকটি মোবাইল ব্যান্ড যে নতুন মোবাইল বাজারে ছেড়েছে সেগুলো নিয়ে তার স্পেসিফিকেশন ও দাম বিস্তারিত আলোচনা করব।

কম দামে ভালো বাটন ফোন

সারাদেশের মোবাইল ব্যবহারকারী সূত্রপাত ঘটে বাটন ফোনের মাধ্যমে এই উত্থানের পরে স্মার্ট ফোন আবিষ্কার এর ফলে এই ফিচার ফোন গুলো ব্যবহার দিন দিন কমলেও আমরা ব্যবহারের কাজে এই ফোনগুলো ব্যবহার করে থাকি। সচারাচর আমাদের কাছে দুইটি ফোন থাকা অত্যন্ত জরুরী একটি স্মার্টফোন আর অন্যটি একটি বাটন ফোন।

বাটন ফোন করার ক্ষেত্রে আমরা সব সময় কম দামের বাটন ফোন গুলো খুলে থাকে এক্ষেত্রে আপনাদের জন্য আমরা এখানে বেশ কিছু নতুন মডেলের কম দামে ভালো বাটন ফোন তালিকা প্রকাশ করেছে আশা করবো আপনি নিজে তালিকা থেকে যে কোন মডেলের ফোন সংগ্রহ করবেন এবং তা নির্ধারিত দাম দিয়ে ক্রয় করবেন।

সিম্ফনি বি  আই

সিম্ফোনি মোবাইল কোম্পানি দেশের বাজারে b2i মডেলের একটি বাটন ফোন ছেড়েছে যা অসাধারণ ফিচার এর পাশাপাশি দাম মাত্র 1000 টাকা। আপনারা যারা সিম্ফোনি সিরিজের মোবাইল ফোন ব্যবহার করতে আগ্রহী তারা এই স্বল্প বাজেটের ফোনটি 949 টাকায় পাবেন।

মাল্টিমিডিয়া তাস্কিং সুবিধা এবং অধিক ক্ষমতা সম্পন্ন ব্যাটারিসহ হ্যান্ডসেটটি গ্রাহকদের চাহিদা মেটাতে সক্ষম। তবে কোন ধরনের ক্যামেরা ব্যবহার করা হয়নি ইন্টারনেট ব্যবহার করা যাবে না তবে ফোনটি আপনি 32mb ROM 24mb ব্যবহার করা হয়েছে এবং ব্যাটারীতে 750ml লিওন ব্যাটারি ব্যবহার করা হয়।
Screenshot-2022-02-02-at-7-20-46-PM

ওয়ালটন বি ০৫

সম্প্রতি ওয়ালটন তাদের বেশ কয়েকটি ফিচার ফোন বাজারে প্রকাশ করেছেন আপনারা যারা ওয়ালটন ফ্রিজের ফোন সংস্করণ করতে চান তাদের জন্য বাজারে আসলো ওয়ালটন বি ফাইভ এ মোবাইল ফোনটি স্বল্প বাজেটে মাত্র 1190 টাকা দাম দিয়ে এই ফোনটি আপনি কিনতে পারবেন এই মোবাইল ফোন দিতে ব্যাটারি 1000mah লিওন ব্যবহার করা হয়েছে পাশাপাশি দারুন স্পিকার এর ব্যবহার।

Screenshot-2022-02-02-at-7-20-57-PM

ম্যাক্সিমাস এম ১২ 

বাটন ফোন কেনার জন্য যদি আপনার বাজেট 1000 টাকা একটু বেশি হয়ে থাকে তাহলে ম্যাক্সিমাসের নতুন একটি ফোন আপনার জন্য আকর্ষণীয় হয়ে দাঁড়াবে। ম্যাক্সিমাস এম সিরিজের 12 নম্বর ভার্সনের ফোনটি গ্রাহকদের সকল চাহিদা মেটাতে সক্ষম কারনা এই মোবাইলে ব্যবহার করা হয়েছে বাংলা লিখার সুব্যবস্থা পাশাপাশি 1000mah ব্যাটারি হওয়ার কারণে দীর্ঘ সময় ধরে মোবাইলটি ব্যবহার করা যাবে।

শাওমি কম দামে ভালো ফোন ২০২২

সময়ের সবচেয়ে জনপ্রিয় মোবাইল কোম্পানির শাওমি মোবাইল ফোন কেনার আমাদের আলাদা ঝোঁক রয়েছে। তবে অনেক সময় বাদের স্বল্পতার কারণে আমরা সচরাচর এই ফোনগুলো ভালো ফিচারের কিনতে পারি না।

শাওমি রেডমি ৯

তবে আপনাদের জন্য একটি সুবর্ণ সুযোগ দিয়েছে শাওমি মোবাইল কোম্পানি বাজারে মাত্র 15000 টাকার শাওমি রেডমি নাইন কোনটি প্রকাশ করা হয়েছে যা ভ্যালু অনন্য দৃষ্টান্ত। সময় এর পর্যন্ত সকল ফিচার এই স্মার্টফোনটিকে দেওয়া হয়েছে এবং আপনাকে এই ফোনটিতে ভালো প্রশ্ন তুলে দেওয়া হয়েছে। মোবাইলটি ডিসপ্লে তে 6.53 ইঞ্চি ব্যবহার করা হয়েছে এবং মিডিয়াটেক হেলিও G80 Processor পাশাপাশি রেম 4gb ইন্টার্নাল স্তরেজ 64 জিবি ব্যবহার করা হয়েছে।

Screenshot-2022-02-02-at-7-20-05-PM

মোবাইলটি ব্যাটারি ব্যাকআপ এর দিকে বিশেষ নজর দিয়ে 5020 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। মেন ক্যামেরা 13 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ফ্রন্টের সেলফি ক্যামেরা 8 মেগাপিক্সেল দেওয়া হয়েছে। যেকোনো শোরুম অথবা স্থানীয় স্টোর থেকে আপনি এই ফোনটি মাত্র 14 হাজার 999 টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি এম০২

মোবাইল কেনার ক্ষেত্রে আপনার বাজেট যদি 10 হাজার টাকার আশেপাশে হয় তাহলে স্যামসাংয়ের বিশেষ একটি ফোন আপনার পছন্দের তালিকায় থাকতে পারে। স্যামসাং গ্যালাক্সি m02 বাজারে প্রকাশ করেছে এই ফোনটিতে রয়েছে 2 জিবি র্যাম। এই ফোনটিতে 3gb র্যাম এর আরেকটি ভেরিয়েন্ট বাজারে প্রকাশ করেছে। যার কারণে বর্তমানে সকল জনপ্রিয় মোবাইল অ্যাপ্লিকেশন গুলো সহজেই ব্যবহার করা যাবে বলে আশা করছে।

এ মোবাইল ফোনটিতে 6.5 ইঞ্চি এলইডি এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে প্রসেসর এর পূর্বের ন্যায় মিডিয়াটেক mt6577 মোবাইল ফোনটি দুইটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে 2 জিবি 3 জিবি র্যাম এবং ইন্টারনাল স্টোরেজ 32 জিবি। ফোনটির মেইন ক্যামেরা 13 মেগাপিক্সেলের ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরায় 5 মেগাপিক্সেলের।

দীর্ঘসময় মোবাইলটি ব্যবহার করার লক্ষ্যে স্যামসাং a50 5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করেছে। বাজারের যেকোন স্যামসাং এর শোরুম থেকে মোবাইল ফোনটি আমি মাত্র 2gb রেম এর ক্ষেত্রে 8599 টাকা দিয়ে কিনতে পারবেন এবং 3gb র্যাম ভেরিয়েন্ট ফোনটির দাম 9 হাজার 999 টাকা মাত্র।

ওয়ালটন প্রিমো আরএক্স৭ মিনি

দেশের বাজারে 10000 টাকা বাজেটের মধ্যে এখন পর্যন্ত কোনো ফোন জনপ্রিয় হতে পারেনি তবে এই সকল দিক দিয়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ওয়ালটন প্রিমো rx7 কেননা দামে সস্তা হলেই সাশ্রয়ী দামে অসাধারন ফিচারের মাধ্যমে 2 বছর পরেও এই অসাধারণ ফোনের অফার চলছে। আপনি যদি ওয়ালটন ফোন ব্যবহার করে থাকেন তাহলে এই ফোনের সামর্থ্য সম্পর্কে আপনার জানা রয়েছে।

Screenshot-2022-02-02-at-7-20-24-PM

মোবাইল ফোনটির বিশেষ দিক হচ্ছে প্রসেসর মিডিয়াটেক হেলিও p60 এত কম দামের এই শক্তিশালী প্রসেসর ব্যবহার করা হয়েছে যা সত্যিই অতুলনীয়। মোবাইলের ডিসপ্লেতে 6.36 এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে ram3gb ইন্টারনাল স্টোরেজ 32 জিবি রাখা হয়েছে মেন ক্যামেরা 13 মেগাপিক্সেলের ক্যামেরা সেলফি ফোন ক্যামেরা 5 মেগাপিক্সেল রাখা হয়েছে।

মোবাইলের ব্যাটারির দিকে একটু নজর দেওয়া উচিত ছিল কেননা মাত্র 3000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে কোনটিতে। বাজারে এই ফোনটি আপনি পাবেন মাত্র 9 হাজার 499 টাকা দিয়ে যেকোনো মোবাইল শোরুম থেকে।