ভিভো ভি২৩ই মোবাইলের দাম ও স্পেসিফিকেশন ২০২২

ভিভো মোবাইল ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর কেননা বাজারে চলে আসলো ভিভো স্বল্প বাজেটের নতুন একটি ফোন। কিছুদিন আগে দেশের বাজারে মুক্তি পেল ভিভো ভি ২৩ 5g মডেলের একটি ফোন এবার ঈদের নতুন সংযোজন হিসেবে ব্যবহার করা হয়েছে এই ফোনটিতে ফাইভ-জি নেটওয়ার্ক আপনারা যারা অফ ভিভো মোবাইল ফোন ব্যবহারকারী রয়েছেন তাদের জন্য এ বাজেটের মোবাইলের দাম ও স্পেসিফিকেশন নিয়ে আজকের আলোচনা করতে চলেছে।

ভিভো ভি২৩ই মোবাইলের স্পেসিফিকেশন

ভিভো ভি সিরিজের যেসকল ফোনগুলো বাজারে প্রকাশ করেছে তার মধ্যে অসাধারন ও বেশ আকর্ষণীয় হলো এই ফোনটি। অসাধারণ ফিচার ও অসাধারণ ডিজাইনের পাশাপাশি এই ফোনটিতে দারুন কিছু নজরকাড়া স্পেসিফিকেশন দেওয়া হয়েছে নিচের অংশে আমরা এই ফোনটির বিস্তারিত সকল তথ্য আলোচনা করব।

Screenshot-2022-02-08-at-12-54-46-PM

ডিজাইন

ভিভোর নতুন ফোনটি সাধারণ ডিজাইনের হলেও দেখতে বেশ আকর্ষনীয় গ্লাস বডি অনেকটা আয়নার মতো কাজ করে যারা দেখতে সুন্দর ও প্রিমিয়াম লুক ডিভাইস ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তাদের জন্য এ মোবাইল ফোনটি উত্তম হবে বলে ধারণা করা হচ্ছে তবে এই গ্লাসের সমস্যা হচ্ছে এটি প্রায় সময় ময়লা হয়ে যেতে পারে যার কারণে আপনাকে ইহা নিয়মিত পরিষ্কার রাখতে হবে তবে ফোনের বক্সে দেওয়া ট্রান্সপারেন্ট কে ব্যবহার করে ফোনের বাড়তি সুরক্ষার ব্যবস্থা গ্রহণ করতে পারেন 7.36 মিলিমিটার পুরুত্বের চারিদিকে খেলার চ্যানেল রয়েছে যা ফোনটি হাতে নিলে বেশ ভালো কাজ করবে।

ফোনটির পেছনে রয়েছে ট্রিপল ক্যামেরা একটি চারকোনা ফ্রেমে ট্যাগ করা রয়েছে আপনি যদি ব্যাক কভার ব্যবহার না করতে চান তাহলে ফ্লাট সার্ভিসে ফোনটির ব্যাক ক্যামেরা মডিউল এর কারণে ফোনটি উঁচু হয়ে থাকে ভলিয়ম প্যানেল ও পাওয়ার কি ছাড়া সকল ধরনের কন্ট্রোল Buttom প্যানেলে রয়েছে।

তবে ফোনটিতে 3.5 মিলিমিটার হেডফোন জ্যাক নেই অর্থাৎ হেডফোন ব্যবহার করতে হবে ইউএসবি পোর্ট ব্যবহার করে।

ডিসপ্লে

ভিভো v93 ফোনটির ডিসপ্লেতে নতুনত্ব আনা হয়েছে যেখানে 6.4 ইঞ্চির ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এতে কিছুটা লক্ষণীয় সাইট রয়েছে এবং top-notch যা এই বাজেটে কিছুটা বেমানান বলে চলে। ব্রাইটনেস ঘরে ও বাইরে উভয় ক্ষেত্রে যথেষ্ট কার্যকরী তাছাড়া ফোনের ডিসপ্লে এইচডি হওয়ার কারণে যেকোনো রেজুলেশনের ফোরকে ভিডিও দেখলে আপনার অনেক সুবিধা হব অ্যামোলেড ডিসপ্লে হওয়ার কারণে ফোনটিতে অলওয়েজ অন ডিসপ্লে কারণে ডিসপ্লে বিচারের পাশাপাশি আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

ক্যামেরা

ভিভো v5 ব্যাক ক্যামেরায় ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার মধ্যে 64 মেগাপিক্সেল এর প্রাইমারি লেন্স ও অন্যটি হল 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা 2 মেগা পিক্সেল এর ক্যামেরা। বিশেষত্ব হলো এই ফোনের সামনে সেলফি ক্যামেরা হিসেবে a50 মেগাপিক্সেল রাখা হয়েছে জাতির প্রতি আগ্রহ বাড়িয়ে দেবে এই ক্যামেরা ব্যবহার করে আপনি সর্বোচ্চ 1080 রেজুলেশনের ভিডিও রেকর্ড করতে পারবেন তবে ফোরকে ভিডিও রেকর্ডিং অনুপস্থিতি। তবে উভয় ক্যামেরাতে থাকে ইলেকট্রনিক্স স্ট্যাবিলাইজেশন সর্বোচ্চ 720 রেজুলেশনের স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে মোবাইল ফোন।

RAM/ROM 

আপনারা যারা স্বল্প বাজেটে ভিভো ফোন ব্যবহার করতে আগ্রহী তাদের জন্য এই ফোনটি পারফেক্ট হবে কেননা ফোনটিতে 8 জিবি র্যাম ও 128gb ইন্টার্নাল মেমোরি ব্যবহার করা হয়েছে যার কারণে যে কোন ধরনের ভারী মোবাইল গেম গুলো সহজেই স্মুথলি খেলা যাবে।

প্রসেসর

আপনারা যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য এই ফোনটি সবচেয়ে উত্তম হবে বলে ধারণা করা হচ্ছে কেন এই ফোনটিতে মিডিয়াটেক হেলিও g90 প্রসেসর ব্যবহার করা হয়েছে যার কারণে দীর্ঘ সময় ধরে গেম খেললে ফোন Lack করবে না।

ব্যাটারি

ভিভো মোবাইল ফোনের ব্যাটারি ব্যাকআপ নিয়ে কোন সন্দেহ নাই কেননা পূর্বের বিরোধের ফোনের ব্যাটারির ক্ষেত্রে বিশেষ নজরদারি করা হয়েছে যার কারণে ফাস্ট চার্জিং এর ব্যবস্থা রয়েছে 44 কুইক চার্জার ব্যবহার করা হয়েছে যেখানে 4050 মিলি এম্পিয়ারের লিথিয়াম ব্যাটারি রয়েছে যার কারণে আপনি একটানা 74 ঘন্টা ফোনটি ব্যবহার করতে পারবেন।

ভিভো ভি২৩ই দাম

ফোনটির ফিচার যদি আপনার পছন্দ হয়ে থাকে তাহলে আপনি অবশ্যই চাইবেন ফোনটি বাজার থেকে কিনতে ভিভো মোবাইল ফোনটি শুধুমাত্র একটি ভ্যারিয়েন্ট বাজারে ছেড়েছে 8gb রম 128gb স্তরেজ ভার্সন পাওয়া যাচ্ছে বাংলাদেশ এই ফোনটি দেশের বাজারে পাবেন 27990 টাকা দিয়ে ।

সানশাইন কোস্ট ও মুনলাইন শ্যাডো – এই দুই কালারে পাওয়া যাবে ভিভো ভি২৩ই অসাধারণ এই ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে দাম বিবেচনায় আপনার কাছে এই ফোনটি আপনার বাজেটের মধ্যে থাকবে বলে আশা করা যাচ্ছে।

স্মার্টফোনের বাজারে ভিভো মোবাইল কোম্পানি বিরাট স্থান দখল করে রয়েছে তাই এই সিরিজের মোবাইল ফোনটি কিনে আপনি উপকৃত হবে বলে ধারণা করা হচ্ছে বাজারের যেকোন ভিভো শোরুম থেকে আপনি এর অফিশিয়াল ভাবে কিনতে।