আমার খেলা দেখার সময় নেই: ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, সরকার প্রধান হিসেবে ব্যস্ত সূচির কারণে দীর্ঘক্ষণ ক্রিকেট খেলা দেখার সময় পান না তিনি। 

 

সিডনি মর্নিং হেরাল্ডের জন্য অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি গ্রেগ চ্যাপেলকে সাক্ষাৎকার দেন ইমরান খান। এসময় ক্রিকেট নিয়ে নিজের বিভিন্ন মতামত দেন তিনি। সেই সঙ্গে দীর্ঘদিন পর দেশের মাটিতে চলমান পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে কথা বলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

 

জিইও টিভির এক প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে সশরীরে উপস্থিত থেকে পাক-অজি প্রথম টেস্ট দেখেছেন ইমরান খান। তবে সেই কথা অস্বীকার করেন তিনি। 

 

পাক প্রধানমন্ত্রী বলেন, ‘দুর্ভাগ্যবশত, সময় স্বল্পতার কারণে ক্রিকেট খেলা দেখার সময় আমার শেষ হয়ে গেছে। আমি লম্বা সংস্করণের ক্রিকেট ম্যাচ দেখতে পারি না। সংবাদপত্রে ম্যাচগুলোর প্রতিবেদনে খেয়াল রাখি। অন্যথায় ফলাফল দেখতে পাই না।’ 

 

ইমরান খান স্বীকার করেন টি-টোয়েন্টি উদ্ভাবনীমূলক ক্রিকেট। তবে টেস্ট সবসময় প্রকৃত ক্রিকেটই হয়ে থাকবে।

 

তিনি বলেন, টি-টোয়েন্টি ব্যাপক বিনোদন দেয়। এই ঘরানার ম্যাচে ব্যাটারদের সব উদ্ভাবনী শট দেখা যায়। পাশাপাশি ফিল্ডারদের দুরন্ত ফিল্ডিং। তবে টেস্ট সবসময় সেরা হয়ে থাকবে। কারণ, এই ফরম্যাটে একজন ক্রিকেটারের প্রকৃত মেধা যাচাই করা যায়।

 

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে এসেছে অস্ট্রেলিয়া। এতে দেশটিতে ফের ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। এ সফরে অজিদের নিরাপত্তা নিয়ে তিনি বলেন, ’এবার তাদের একজন প্রেসিডেন্টের সমতুল্য নিরাপত্তা দেওয়া হচ্ছে। পাকিস্তানি জনগণও সহায়তা করছে। অস্ট্রেলীয় ক্রিকেটারদের উষ্ণ অভ্যর্ত্থনা জানিয়েছে তারা।’ 

 

রাওয়ালপিন্ডি পিচ বিতর্ক নিয়েও কথা বলেন ’৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক। তিনি বলেন, কেবল এই একটি বিষয় ছাড়া ভক্ত-সমর্থকদের কোনও কিছুই হতাশ করেনি।