শেষ মুহূর্তে দলে ঢুকলেন সোহান

By | March 10, 2022

সিরিজ শুরু হতে আর ২৪ ঘণ্টাও বাকি নেই। কাল বিকেলে মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ। তার ১৭ ঘণ্টা আগে বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ডাকা হলো নুরুল হাসান সোহানকে।

 

শেষ মুহূর্তে বাংলাদেশ দলে সোহানকে আনা হয়েছে মূলত মুশফিকুর রহিমের চোটের কারণে। আজ বুধবার সকালে বাংলাদেশ দলের অনুশীলনের সময় নেটে ব্যাট করতে গিয়ে ডান হাতের আঙুলে চোট পান মুশফিক। ডান হাতে বুড়ো আঙুলে পাওয়া চোটের পাওয়া জায়গায় স্ক্যান করা হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে তখন বলা হচ্ছিল রিপোর্টে চিন্তিত হওয়ার মতো কিছু পাওয়া যায়নি। তবে অপেক্ষা করতে হচ্ছিল মুশফিকের খেলা বা না খেলা নিয়ে।

 

তার আঙুলের এই চোটের কারণেই মূলত সতর্কতার জন্য দলে টানা হয়েছে সোহানকে। ঢাকা পোস্টকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু নিশ্চিত করেছেন বিষয়টি। তিনি বলেন, ‘মুশফিক হাতে ব্যথা পেয়েছে। ২৪ ঘণ্টা না গেলে তো বলা যাচ্ছে না কী হয়। বাড়তি সতর্কতার জন্য সোহানকে দলে নেওয়া হয়েছে। আর আমাদের অতিরিক্ত উইকেটকিপারও তো একজন দরকার।’

 

সোহানকে দলে টানা হলেও অবশ্য মুশফিককে বাদ দেওয়া হয়নি স্কোয়াড থেকে। ফলে বাংলাদেশের স্কোয়াডের বহর গিয়ে দাঁড়িয়েছে ১৫ জনে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামীকাল ৩ মার্চ। এরপর দ্বিতীয় ও শেষটি খেলা হবে আগামী ৫ মার্চ।

 

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম, নাঈম শেখ ও নুরুল হাসান সোহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *