টিম বাসে বোমা বিস্ফোরণে আহত ৩ ব্রাজিলিয়ান ফুটবলার

ম্যাচ খেলতে যাওয়ার সময় ব্রাজিলের দ্বিতীয় বিভাগের ক্লাব বাহিয়ার খেলোয়াড়রা বড় দুর্ঘটনার কবলে পড়েছে। টিম বাসে ভয়াবহ বোমা বিস্ফোরণে আহত হয়েছেন তিনজন ফুটবলার, যার মধ্যে একজনকে দ্রুত নিতে হয়েছে হাসপাতালে।

 

ল্যাতিন দেশটির উত্তর-পূর্বের আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ কোপা ডে নর্দেস্তেতে সাম্পাইও কোরিয়ার বিপক্ষে ম্যাচ ছিল বাহিয়ার। সালভাদরে তাদের হোম ভেন্যুতে পৌঁছালে বাসের ভেতরে বোমাটি বিস্ফোরিত হয়। পরে আতঙ্ক নিয়েই ম্যাচ খেলেছে দলটি এবং ২-০ ব্যবধানে জিতে ফিরেছে।

 

ঘটনার পর ক্লাব বাহিয়া তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, গোলরক্ষক ডানিলো ফার্নান্দেস হাসপাতালে ভর্তি। বিস্ফোরণে বাসের জানালার কাঁচ ভেঙে তার মুখে বিদ্ধ হয়েছিল। লেফট ব্যাক ম্যাথিউস বাহিয়া এবং ফরোয়ার্ড মার্সেলো সিরিনোও আহত হয়েছেন। তবে গোলরক্ষক দানিলো ফের্নান্দেস মুখে গুরুতর আঘাত পাওয়ায় তাকে হাসপাতালে নিতে হয়েছে। 

 

পরে ক্লাবটি জানায়, গোলরক্ষক ফের্নান্দেস ‘ভালো’ আছেন। কিন্তু মুখে একাধিক আঘাত পাওয়ায় রাতে তাকে হাসপাতালে থাকতে হয়। প্রাথমিক তদন্তে জানা গেছে, বাড়িতে বানানো বিস্ফোরকে এমন দুর্ঘটনা ঘটেছে।  ঘটনাটি দলের কিছু উগ্র সমর্থকরা ঘটিয়েছে উল্লেখ করে স্থানীয় থানার তদন্তকারী পুলিশ ভিক্টর স্পিনোলা জানিয়েছেন, ‘আমরা ছবি সংগ্রহ করেছি, খেলোয়াড় ও প্রত্যক্ষদর্শীদের বয়ান নিয়েছি। অপরাধীদের শনাক্ত করতে সর্বোচ্চ চেষ্টা থাকবে এবং তাদের গ্রেপ্তার করবো।’

 

বিষয়টি নিয়ে বিরক্ত দলের কোচ গুটো ফেরাইরা। বলেছেন, ‘এটা চরম বোকামি। সমর্থকরা ভাবছে খেলোয়াড়দের ওপর হামলা করলে তারা পারফর্ম করবে। সবসময় কোচ খারাপ, খেলোয়াড়রা খারাপ। কিন্তু এটা সমস্যাগুলো সমাধানের মাধ্যম নয়।’