বাংলাদেশে আসা আফগানিস্তানের ৮ ক্রিকেটার করোনা আক্রান্ত

বাংলাদেশ সফরে আসা আফগানিস্তানের আট ক্রিকেটার করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া দলের সাপোর্ট স্টাফের তিন সদস্য এবং এক ক্রিকেটারের স্ত্রীও করোনা পজিটিভ হয়েছেন। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

 

তিন ওয়ানডে এবং দুই টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে গত শনিবার ঢাকায় পা রাখে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। পরের দিন সিলেটে গিয়ে একদিন কোয়ারেন্টিন পালন করে তারা। সোমবার সেখানে অনুশীলন ক্যাম্প শুরু করে আফগানরা। এরই মধ্যে তাদের করোনা পরীক্ষা করা হয়।

 

এদিন জানা গেলো বাংলাদেশ সফরে আসা আফগানিস্তানের আট ক্রিকেটারসহ তিন সাপোর্ট স্টাফ করোনা পজিটিভ হয়েছেন। তাদের প্রত্যেকে এখন আইসোলেশনে আছেন।

 

দলের এক সূত্র জানিয়েছে, কোয়ারেন্টিনের পর করোনা পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার আগেই হোটেল ছেড়ে মাঠে গিয়েছিলেন সফরকারীরা। এখন করোনা নেগেটিভ আসা আফগান দলের বাকি সদস্যরা সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলন করছেন। 

 

সিলেট থেকে সরাসরি চট্টগ্রামে চলে যাবে আফগানিস্তান ক্রিকেট দল। সেখানে ২৩ ফেব্রুয়ারি ওয়ানডে দিয়ে সিরিজ শুরু হবে। দ্বিতীয় ও তৃতীয় ওডিআই হবে বন্দরনগরীতেই যথাক্রমে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি।

 

এরপর ঢাকায় আসবে আফগানিস্তান। এখানে আগামী ৩ ও ৫ মার্চ টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এই দুই ফরম্যাটের জন্যই দল ঘোষণা করেছে আফগানরা।