বিপিএল থেকে ছিটকে গেলেন তাসকিন

শঙ্কা ছিল আগেই। অবশেষে তাই হল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বাকি অংশ থেকে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। ইনজুরির কারণে এবারের বিপিএলে আর মাঠে নামতে পারবেন না এই ডানহাতি পেসার। তার পরিবর্তে একেএস স্বাধীনকে দলে নিয়েছে সিলেট সানরাইজার্স কর্তৃপক্ষ।

 

সোমবার বিপিএলের দল সিলেটের মিডিয়া বিভাগ থেকে তাসকিনের ছিটকে যাওয়া এবং স্বাধীনের অন্তর্ভুক্তির খবর নিশ্চিত করে।

 

পুরোনো পিঠের ব্যথা আবার ফিরে এসেছে তাসকিনের। এজন্য গত ৩ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনার বিপক্ষে মাঠে নামতে পারেননি এই পেসার। ৪ ফেব্রুয়ারি বৃষ্টির কারণে ম্যাচ পণ্ড হলে তাসকিনকে নামতে হয়নি মাঠে। তবে সেদিন খেলা হলেও একাদশের বাইরে থাকতে হতো। 

 

ঢাকা পর্ব শেষ করে এবার সিলেট পর্বে বিপিএল। ঘরের মাঠে টানা তিনটি ম্যাচ খেলবে সিলেট সানরাইজার্স। আজ সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৫টায় মাঠে নামবে সিলেট। তার আগেই ঘোষণা আসলো তাসকিনের ছিটকে যাওয়ার। এবার সিলেটের ‘আইকন’ হিসেবে নাম লেখান তাসকিন। শুধু বিপিএলই নয়। এই চোটের কারণে আসন্ন আফগানিস্তান সিরিজে তাসকিনের থাকা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

 

তাসকিনের পরিবর্তে অলরাউন্ডার স্বাধীনকে দলে টেনেছে সিলেট। ঘরোয়া ক্রিকেটে মাত্র ৩টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে তার। যেখানে ২ ইনিংসে ব্যাট হাতে ১২ রানের সঙ্গে ডানহাতি পেসার ৩ ইনিংসে নিয়েছেন সাকুল্য ৪ উইকেট।

 

সিলেট এ পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছে। যেখানে মোটে ১ জয় আর বৃষ্টিতে এক ম্যাচ পণ্ড হওয়ায় তাদের অর্জন ৩ পয়েন্ট। বলা যায় কার্যত শেষ হয়ে প্লে-অফের স্বপ্ন। সিলেট পর্ব শেষে ঢাকায় ফিরে আরো একটি ম্যাচ খেলবে সিলেট।